জিও এবার আরকমের ওয়ারলেস সম্পত্তি কিনে নেবে

Updated on 29-Dec-2017
HIGHLIGHTS

এই প্রক্রিয়াটির তদারকি শিল্প বিশেষজ্ঞদের একটি গ্রুপের মাধ্যেম করা হচ্ছে

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের সাহায্যকারী কোম্পানি রিলায়েন্স জিও ইনফোকম সম্প্রতি রিলায়েন্স কমিউনিকেশান(আরকম) আর এর সহকারী কোম্পানির নির্দিষ্ট সম্পত্তি অধিগ্রহ্নের জন্য একটি চুক্তিতে হতসাক্ষর করেছে।

একটি বক্তব্যে বলা হয়েছে যে এই চুক্তিতে জিও আর এর নামের কোম্পানি আরকম আর তার সহকারী কোম্পানি গুলিকে অধিগ্রহন করবে যার মধ্যে টাওয়ার্স, অপ্টিক ফাইবার কেবেল নেটওয়ার্ক, স্প্রেক্ট্রামা র মিডিয়া কনভার্স নেডস আছে।

বলা হয়েছে যে, “এটি প্রতিযোগিতার ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ, যা আরজে এরিয়ালের ওয়ারলেস আর ফাইবার টু হোম এবং এন্টারপ্রাইস পরিষেবাতে গুরুত্বপূর্ণ যোগদান করবে”।

আরকমকে যারা সাহায্য করেছিল তারাই আরকমের এই জিনিস গুলি বিক্রি করছে, এসবিআই ক্যাপিটাল মার্কেট লিমিটেড কে এই প্রক্রিয়াটি অনুমোদিত হয়েছে। এই প্রক্রিয়াটির তদারকি শিল্প বিশেষজ্ঞদের একটি গ্রুপের মাধ্যেম করা হচ্ছে ।

দুটি ফেজের নিলাম প্রক্রিয়া চলাকালীন র্যাবএইচআইএল একটি সফল দরপত্র হিসাবে আবির্ভূত হয়েছে। একটি বিবৃতিতে বলা হয়েছে যে "এই অধিগ্রহণ চুক্তি সরকার এবং নিয়ন্ত্রক অনুমোদন, সমস্ত ঋণগ্রহীতার সম্মতি, শেয়ারহোল্ডারদের স্বীকৃতির উপর নির্ভর করবে," বিবৃতিতে বলা হয়।

এই চুক্তির জন্য, রিলায়েন্স জিওকে গোল্ডম্যান স্যাশ, সিটিগ্রুপ গ্লোবাল মার্কেটস, জেএম ফাইন্যান্সিয়াল লিমিটেড, ডেভিস পক, ওয়ার্ডওয়েল এলএলপি, সিরিল আমার্কেং মংলাদাস, খেতান অ্যান্ড কোং এবং গ্রেফতার অ্যান্ড ইয়ং দ্বারা পরামর্শ দেওয়া হয়েছিল।

Connect On :