Jio Cinema Vs Hotstar এবং অন্যান্য OTT প্ল্যাটফর্মের তুলনা, কোনটা সাবস্ক্রাইব করবেন আর কোনটা নয়?

Jio Cinema Vs Hotstar এবং অন্যান্য OTT প্ল্যাটফর্মের তুলনা, কোনটা সাবস্ক্রাইব করবেন আর কোনটা নয়?
HIGHLIGHTS

Jio Cinema -এর প্রিমিয়াম সাবস্ক্রিপশন এল

এই প্রিমিয়াম সাবস্ক্রিপশনের দাম এক বছরের 999 টাকা রাখা হয়েছে

Hotstar, Netflix -এর তুলনা দেখুন এই Ott platform এর সঙ্গে, জানুন কোনটা সেরা

Jio Cinema এবার তাদের OTT প্ল্যাটফর্ম নিয়ে সিরিয়াসলি ভাবনা চিন্তা শুরু করল। OTT ব্যবসা বৃদ্ধি করা পদক্ষেপ নিল এই মাধ্যম। সদ্যই এটির তরফে বার্ষিক প্রিমিয়াম প্ল্যান নিয়ে আসা হয়েছে।

Jio Cinema -এর তরফে তাদের প্রিমিয়াম প্ল্যানের দাম 1 বছরের জন্য রাখা হয়েছে 999 টাকা। এই দামে আপনি কী কী সুবিধা পাবেন দেখুন এই OTT প্ল্যাটফর্মে, একই সঙ্গে অন্যান্য OTT -এর সঙ্গে এর তুলনা দেখুন। 

কী কী সুবিধা মিলবে Jio Cinema প্রিমিয়াম সাবস্ক্রিপশন প্ল্যানে

Jio Cinema প্রিমিয়াম এখন দেশে উপলব্ধ হয়ে গিয়েছে। দেশে যে OTT প্ল্যাটফর্মের বাজারে টানটান প্রতিযোগিতা দেখা যাচ্ছে সেটাকে যেন এটা আরও উসকে দিল। আপনি 999 টাকার বিনিময়ে এটা কিনতে পারবেন, আর দেখুন তার বিনিময়ে কী পাবেন।

1. 12 মাসের জন্য প্রিমিয়াম কনটেন্ট দেখতে পাবেন যেমন HBO শো, ওয়ার্নার ব্রোজ এবং ডিসি মুভিজ, ইত্যাদি। এখানে OTT প্রিমিয়ার দেখা যাবে কিনা সেটা এখনও জানা যায়নি। 

2. যে ডিভাইসে Jio Cinema অ্যাপ বা ওয়েবসাইট সাপোর্ট করবে সেখানেই এটা দেখা যাবে। এক প্ল্যানে চারটি ডিভাইসে কনটেন্ট দেখা যাবে। 

3. সেরা ভিডিও কোয়ালিটিতে কনটেন্ট দেখতে পারবেন। 

এবার অন্যান্য OTT প্ল্যাটফর্মের সঙ্গে -এর তুলনা দেখুন। 

Jio Cinema Vs Disney Plus Hotstar

Disney Plus Hotstar -এর প্রিমিয়াম সাবস্ক্রিপশন প্ল্যানের দাম 1,499 টাকা ভারতে। এখানে আপনি দেখতে পারবেন –

বিভিন্ন ছবি, শো, লাইভ স্পোর্টস।

মোবাইল, ল্যাপটপ, টিভিতে দেখা যাবে কনটেন্ট। 

একসঙ্গে চারটি ডিভাইসে দেখা যাবে। 

Jio Cinema vs Hotstar and other ott platforms compared

অ্যাড ফ্রি কনটেন্ট দেখা যাবে একমাত্র স্পোর্টস ছাড়া। 

4K ভিডিও এবং Dolby Atmos অডিও শোনা যাবে এখানে। 

এখানে সুপার এবং সুপার প্লাস প্ল্যান আছে যেখানে 2 টো ডিভাইসে একই সঙ্গে কনটেন্ট দেখা যাবে। Jio Cinema প্রিমিয়াম সাবস্ক্রিপশন আসার পর সব থেকে ক্ষতিগ্রস্ত হয়েছে বা হবে Disney Plus Hotstar। IPL তো আগেই এটার হাতছাড়া হয়েছে, এবার HBO কনটেন্ট হারাল।

 Jio Cinema Vs Netflix

Netflix -এর প্রিমিয়াম প্ল্যানের দাম দেশে 649 টাকা। তবে এটা প্রতি মাসের জন্য। অর্থাৎ এক বছরের জন্য আপনাকে 7,788 টাকা ব্যয় করতে হবে। 

এটার কনটেন্ট আপনি মোবাইল, ল্যাপটপ, টিভিতে দেখতে পাবেন। এখানে আছে 4K HDR কোয়ালিটির ভিডিও। 

Jio cinema comparison with others

এছাড়া এই OTT প্ল্যাটফর্মে একটু স্ট্যান্ডার্ড প্ল্যান আছে যেখানে আপনি 499 টাকার বিনিময়ে প্রতি মাসে 1080P রেজোলিউশনে কনটেন্ট দেখতে পারবেন। বেসিক প্ল্যান প্রতি মাসে 199 টাকায় কেনা যাবে যেখানে 720P রেজোলিউশনে ভিডিও দেখতে পারবেন। 149 টাকার বিনিময়ে 480P রেজোলিউশনে মোবাইলে প্রতি মাসে কনটেন্ট দেখতে পারবেন। 

এটা সব থেকে দামী প্ল্যাটফর্ম। ফলে আপনি যা কনটেন্ট দেখতে চাইছেন সেটা এখানে আছে কিনা তবে দাম দিয়ে সাবস্ক্রাইব করুন। 

Jio Cinema Vs Amazon Prime

Amazon Prime -এর বার্ষিক প্ল্যান হল 1,499 টাকা। এছাড়া সস্তার একটি অ্যাড যুক্ত বার্ষিক প্ল্যান আছে এখানে যা আপনি 999 টাকার বিনিময়ে পেতে পারেন। সঙ্গে এখানে প্রাইম মিউজিকের সুবিধাও পাবেন না। 

Amazon Prime -এর মাসিক প্ল্যানের দান 299 টাকা। 599 টাকার বিনিময়ে তিন মাসের প্ল্যান পাওয়া যাবে। তবে মনে রাখবেন এই সাবস্ক্রিপশন কেবল Amazon Prime ভিডিওর জন্য নয়, কেনাকাটার জন্যও। 

ফলে আপনি যদি HBO এবং ওয়ার্নার ব্রাদার্সের শো দেখতে ভালোবাসেন তাহলে Jio Cinema -এর এই প্রিমিয়াম সাবস্ক্রিপশন অবশ্যই আপনার জন্য আকর্ষণীয় অফার।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo