ভারতের চন্দ্রযান 2.0 15 জুলাই শ্রীহরিকোটা থেকে মহাকাশে পারি দেবে

ভারতের চন্দ্রযান 2.0 15 জুলাই শ্রীহরিকোটা থেকে মহাকাশে পারি দেবে
HIGHLIGHTS

লাইভ লঞ্চ দেখার জন্য 4 জুলাই থেকে রেজিস্ট্রেশান শুরু

শ্রীহরিকোটা থেকে চন্দ্রযান 2 য়ের যাত্রা শুরু

চন্দ্রযান 2 শ্রীহরিকোটার ISRO র শতিশ ধাওয়ান স্পেস সেন্টারে 15 জুলাই 2.51 a.m য়ে লঞ্চ করা হবে। এই চন্দ্রযান 2 মিশান লাইভ দেখার জন্য অনলাইন রেজিস্ট্রেশান 4 জুলাই দুপুর 12 টা থেকে শুরু হবে। রকেট স্পেস থিম পার্ক, শ্রীহরিকোটাতে ISRO চন্দ্রযান 2 লঞ্চ লাইভ দেখা যাবে।

ISRO অনুসারে GSLV MKIII-M1 / Chandrayaan-2 মিশান লঞ্চ লাইভ দেখার জন্য অনলাইন রেজিস্ট্রেশান আজ মানে 4 জুলাই দুপুর 12টায় শুরু হবে। আর এই রেজিস্ট্রেশানের পরে আপনারা এই লঞ্চটি লাইভ দেখতে পারবেন।

ISROর অফিসিয়াল ওয়েবসাইটের খবর অনুসারে তাদের সমস্ত তোড়জোড় সম্পূর্ণ হয়েছে। আর রেডিও ফ্রিকোয়েন্সি চেক করা শুরু হয়েছে। চন্দ্রযান 2 স্পেসক্রাফট GSLV লঞ্চারের সঙ্গে ইন্টিগ্রেট করা হচ্ছে।

চন্দ্রযান 2

ISRO র এই চন্দ্রযান 2 ভারতের দ্বিতীয় চন্দ্রযান মিশান। আর আগে ভারত পৃথিবীর উপগ্রহ চাঁদে ল্যান্ডার র রোভার নিয়ে গেছিল। আর এবার চন্দ্রযান 2 চাঁদের ওপরের অংশ, তার জলবায়ু, বিকিরন আর তাপমাত্রা পর্যবেক্ষন করবে। আর এই দিইত্য চন্দ্রযানের জন্য ভারতের প্রায় 11 বছর সময় লেছে। এর আগে হারত চন্দ্রযান 2 ঞ্চ করেছে।

ইসরোর চন্দ্রযান 2 লাইভ লঞ্চ দেখার জন্য এভাবে রেজিস্ট্রেশান করুন

আপনারা যদি ভারতের মহাকাশ বিজ্ঞানের এই নতুন নজিরের সাক্ষী হতে চান আর এর লাইভ লঞ্চ ইভেন্ট দেখতে চান তবে এবার তার সুযোগ এসেছে। এর জন্য আপনাদের নিচে দেওয়া স্টেপ গুলি ফলো করতে হবে।

  • লাইভ লঞ্চের জন্য আপনাদের  SDSC SHAR অফিসিয়াল সাইটে গিয়ে এর মাইক্রোসাইটে যেতে হবে।
  • আপনাদের বলে রাখি যে এর জন্য নিজেদের বৈধ ইমেল আইডি দিয়ে ভেরিফাই করতে হবে আর এর পরে ইসরো লঞ্চ লাইভ দেখার প্রক্রিয়া শুরু হবে।
  • আপনাদের খেয়াল রাখতে হবে যে ইন্সটিটিউট, নাম্বার অফ পিপল ভিসিটিং, মোড অফ ট্র্যাঞ্জসাক্সানের মতন কিছু দরকারি তথ্য দিতে হবে।
  • আপনাদের কন্টেন্ট ডিটেলস আপনারা টার্মস অ্যান্ড কন্ডিশানে দেখাতে হবে।
  • আর এবার আপনাদের ক্যাপচা ভেরিয়ফাই করতে হবে। আর এবার সাবমিট করলেই রেজিস্ট্রেশান প্রক্রিয়া শেষ।
Digit.in
Logo
Digit.in
Logo