IMDB Top 10 Movies: বলিউডকে পিছিয়ে IMDB সেরা ১০ রেটিংয়ে এগিয়ে গেল দক্ষিণী ছবি

IMDB Top 10 Movies: বলিউডকে পিছিয়ে IMDB সেরা ১০ রেটিংয়ে এগিয়ে গেল দক্ষিণী ছবি
HIGHLIGHTS

বলিউড এখন খানিকটা ব্যাকফুটে

এখন চারদিকে শুধুই দক্ষিণী ছবির জয়জয়কার

IMDb রেটিংয়ে বলিউডকে ছাপিয়ে যাচ্ছে দক্ষিণী ছবিগুলো

আপামর ভারতবাসী যেন এখন দক্ষিণী ছবিতে মজেছে। আর হবে নাই বা কেন এই ইন্ডাস্ট্রি যে একের পর এক সব সুপারহিট ছবি উপহার দিচ্ছে দর্শকদের। যার ফলে এই ছবিগুলোর বক্স অফিস কালেকশন যেমন ভাল হচ্ছে তেমনই তারা এগিয়ে যাচ্ছে IMDb রেটিংয়ে। দেখে নেওয়া যাক সেরা দশটি ছবির তালিকা।

Vikram

এই দক্ষিণী ছবিটি বেশ সাড়া পেয়েছিল রিলিজের পর। 2022 এর অন্যতম সেরা ছবি এটি। IMDb অনুযায়ী এই সিনেমাটি প্রথম স্থান অধিকার করেছে। এর প্রাপ্ত রেটিং হচ্ছে 8.6। অভিনয়ে ছিলেন কমল হাসান (Kamal Hasan), বিজয় সেতুপতি (Vijay Setupathi)।

KGF Chapter 2

এরপরই নাম করা যেতে পারে সেই ছবিটির যেটা একের পর এক রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়েছে। হ্যাঁ, কেজিএফ চ্যাপ্টার 2। এই ছবির IMDb রেটিং হচ্ছে 8.5। রয়েছে দ্বিতীয় স্থানে। অভিনয়ে দেখে গেছে যশ (Yash), সঞ্জয় দত্ত (Sanjay Dutt), সহ একাধিক অভিনেতাকে।

KGF 2

The Kashmir Files

জনপ্রিয়তার নিরিখে এই বছরে আপাতত মুক্তিপ্রাপ্ত সমস্ত ছবির মধ্যে এই ছবিটি রয়েছে তৃতীয় নম্বরে। এর IMDb রেটিং হচ্ছে 8.3। অভিনয়ে ছিলেন অনুপম খের (Anupam Kher), মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty), পল্লবী যোশী (Pallavi Joshi), প্রমুখ।

Hridayam

হৃদয়ম একটি দক্ষিণী ছবি। এই ছবির IMDb রেটিং হল 8.1। অভিনয়ে দেখা গেছে প্রণব মোহনলাল (Prabav Mohanlal), কল্যাণী প্রিয়দর্শন (Kalyani Priyadarshan), প্রমুখকে।

The Thursday

ইয়ামি গৌতম (Yami Gautam) অভিনীত দ্যা থার্সডে 7.8 রেটিং পেয়েছেন IMDb এর। এই ছবিতে ইয়ামির সঙ্গে অভিনয় করেছেন নেহা ধুপিয়া (Neha Dhupiya), অতুল কুলকার্নি (Atul Kulkarni), সহ আরও অনেকেই।

RRR

সেরা দশ ছবির মধ্যে রয়েছে আরও একটি দক্ষিণী ছবি আরআরআর। 8 IMDb রেটিং নিয়ে এই ছবিটি পঞ্চম স্থানে রয়েছে।

RRR

Jhund

অমিতাভ বচ্চনের (amitabh bachchan) ছবি ঝুন্ড রয়েছে সপ্তম স্থানে। এই ছবিটি IMDb তে 7.4 রেটিং পেয়েছে।

Runway 34

অমিতাভের ঝুন্ড শুধু সেরা দশে জায়গা করে নেয়নি। তাঁর অভিনীত রানওয়ে 34 ছবিটিও এই বছরে মুক্তিপ্রাপ্ত সেরা দশটি ছবির তালিকায় রয়েছে। তার সঙ্গে দেখা গিয়েছে অজয় দেবগণকে (Ajay Devgan)। এই ছবির রেটিং হল 7.2

Samrat Prthviraj

অক্ষয় কুমার (Akshay Kumar) অভিনীত সম্রাট পৃথ্বীরাজ বক্স অফিসে ভাল ব্যবসা না করলেও IMDb রেটিংয়ে সেরা দশে আছে। এই ছবির প্রাপ্ত রেটিং হোক 7.1।।Gangubai Kathiawadi
আলিয়া ভাটের (Alia Bhatt) গাঙ্গুবাই কাঠিয়াওয়াডি ছবিটিও রয়েছে সেরা দশে। এই ছবির প্রাপ্য নম্বর হল 7।

Digit.in
Logo
Digit.in
Logo