ভারতে হুন্ডাইয়ের KONA ইলেক্ট্রনিক্স SUV এই দামে লঞ্চ হল

Updated on 10-Jul-2019
HIGHLIGHTS

Hyundai Kona Electric SUV গাড়িটি 39.2kWh লিথিয়াম আয়ন ব্যাটারি যুক্ত

এই গাড়িতে ARAI সার্টিফিকেট আছে যা 452 কিমি প্রতি চার্জে যেতে পারে

এই SUV গাড়িটি তিন বছরের ওয়ারেন্টি আর আট বছরের ব্যাটারি ওয়ারেন্টির সঙ্গে এসেছে

ভারতে হুন্ডাই তাদের হুন্ডাই Kona লঞ্চ করেছে। এই গাড়িটি একটি সম্পূর্ণ ভাবে ইলেক্ট্রনিক SUV আর এটি ভারতে 25.30 লাখে লঞ্চ করা হয়েছে। আর এই গাড়িটি ভারতের প্রথম সম্পূর্ণ ইলেক্ট্রনিক SUV হিসাবে এসেছে আর দাবি করা হয়েছে যে এটি প্রতি চার্জে 452 কিলোমিটার পর্যন্ত যেতে পারে। ডিজাইনের ক্ষেত্রে এই হুন্ডাই Kona স্ট্যান্ডার্ড গাড়ির মতন দেখতে, তবে এর ফ্রন্ট গ্রিল তেমননা। এই SUV ফ্যান্টম ব্ল্যাক, পোলার হোয়াইট, মারিন ব্লু, টাইফুন সিলভার আর পোলার হোয়াইট আর ফ্যান্টম ব্ল্যাক রুফ কালারে পাওয়া যাবে।

এই গাড়িটির ভেতরে যদি দেখা হয় তবে দেখা যাবে যে এতে একটি অন বোর্ড চার্জার আছে যা 7.2kW রেঞ্জের আর কোম্পানি দাবি করেছে যে এর 39.2kWh লিথিয়াম আয়ন ব্যাটারি 57 মিনিটে 80% চার্জ হ্যে যায় আর DC কুইক চার্জারের মাধ্যমে যা কিনা CCS টাইপ টু চার্জিং পোর্টে 50kW পাওয়ার দেয়। আর এই চার্জিং পোর্ট ফ্রন্ট গ্রিলের কাছে আছে। SUV টি বিভিন্ন ড্রাইভিং মোড অফার করে এর মধ্যে- Eco+, Eco, কমফোর্ট আর স্পোর্ট মোড আছে। আর যেমন আশা করা হয়েছিল তেমনি স্পোর্ট মোডটি ইকো আর ইকো প্লাসের থেকে বেশি ভাল। এর 136ps পারমেন্ট ম্যানেজমেন্ট এই SUV তে 100kmph স্পিড 9.7 সেকেন্ডে দেয়।

 

এর ইনফরমেশান সিস্টেম 7 ইঞ্চির ডিসপ্লে আর অ্যান্ড্রয়েড অট আর অ্যাপেল কাল প্লে সাপোর্ট করে। আর এর সঙ্গে এই সিস্টেম AM/FM/MP3, ভয়েস রেকগজেশান, অক্স ইনপুটের সঙ্গে রেয়ায়র ভিউ মনিটারও সাপোর্ট করে। SUV টি ওয়ারলেসচ চার্জিং এফিসিয়েন্সি আর এর মাধ্যমে ফোন বা হেডফোনও চার্জ করা যায়। কোম্পানি দুটি গাড়ির চার্জার এই গাড়িতে দেব একটি পোর্টেবেল আর একটি এসি ওয়েল বক্স চার্জার।

 

পোর্টেবেল চার্জারটি স্ট্যান্ডার্ড 3 পিনের, 15Amp স্কট আর 50kms রেঞ্জ শেষ তিন ঘণ্টায় দেবে। 7.2kW Ac ওয়াল বক্স চার্জার ওপরে গাড়ির ভেতরে এক ঘন্টায় 50kms চলবে। আর চার্জিং স্টেশান ডেভলাপের পড়ে হুন্ডাউই IOCL য়ের সঙ্গে পার্টনার্শিপ করেছে আর এটি SUV কে এক ঘণ্টায় 80% চার্জ করবে।

 

দিল্লি, মুম্বাই, বেঙ্গালুরু আর চেন্নাইয়ের মতন শহরে স্পেশাল কোনা ইলেক্রনিক ফ্ল্যাট ইকুইপমেন্ট পাওয়ার মেয়ারজেন্সি চার্জিং সাপোর্টের স্নেগ আসবে। আর এর সঙ্গে HML ম্যাপ মাই ইন্ডিয়ার সঙ্গে কোনা ইলেকড়নিক কম্পেবিলিটি EV চার্জিং স্টেশান HMIL ওয়েবসাইটে আর মোবাইল অ্যাপে আছে। আর এর সঙ্গে কোনা ইলেক্ট্রনিক তিন বছরের ওয়ারেন্টি কিলোমিটারে আর আট বছরের ওয়ারেন্টি 160,000 কিলোমিটার পর্যন্ত ব্যাটারিতে দিচ্ছে।

Connect On :