HUAWEI MATEPAD PRO চিনে লঞ্চ হয়েছে ফোনে গুগলের সার্ভিস সাপোর্ট নেই!

HUAWEI MATEPAD PRO চিনে লঞ্চ হয়েছে ফোনে গুগলের সার্ভিস সাপোর্ট নেই!
HIGHLIGHTS

কিরিন 990 প্রসেসার যুক্ত ফোন

ফোনটি শুধু চিনে লঞ্চ হয়েছে

Android tablets য়ের খবর অনুসারে কিছু কোম্পানি এখন একটি নতুন ট্যাবলেট লঞ্চ করেছে। আর এই তালিকায় স্যামসাংয়ের সঙ্গে আছে হুয়াওয়ের নামও। হুয়াওয়ে এই বছরের প্রথমে তাদের MediaPad M6 লঞ্চ করেছিল। আর এটি তাদের ফ্ল্যাগশিপ গ্রেড কিরিন 980 প্রসেসারর সঙ্গে এসেছিল আর ফ্ল্যাগশিপ স্পেক্স সহ এই ডিভাইস এসেছিল। আর এবার কোম্পানি ট্যাবলেটের জায়গায় তাদের নতুন MatePad Pro লঞ্চ করেছে।

MatePad Pro র মাধ্যমে কোম্পানি  Apple iPad Pro র সঙ্গে প্রতিযোগিতা করতে চাইছে। আর তা শুধু স্পেক্স না ডিভাইসের ডিজাইন থেকেও বোঝা গেছে। আর MatePad Proতে নতুন  iPad Pro প্রোর মতন কম বেজেল দেওয়া হয়েছে আর এটি স্ক্রিন টু বডি রেশিও ভাল করেছে। হুয়াওয়ের ট্যাবলেটে পাঞ্চ হোল ডিসপ্লে দেওয়া হয়েছে।

এই ট্যাবলেটে হুয়াওয়ের লেটেস্ট HiSilicon Kirin 990  প্রসেসার দেওয়া হয়েছে আর এই SoC হুয়াওয়ের Mate 30 লাইন আপদে দেখা গেছে। আমেরিকার ট্রেড রেস্ট্রিকশানের কারনে MatePad Pro গুগল অ্যাপ আর পরিষেবা পাবে না। আর বলা হচ্ছে যে হয়ত এই ডিভাইসটি চিনের বাইরে লঞ্চ করা হবে না।

এই ডিভাইসে 6GB র‍্যাম আর 128GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম  CNY 3,299 (~$470)। আর যদি কোময়ানি গ্লোবাল মার্কেটে এই ট্যাবলেটটি গুগল পরিষেবার সঙ্গে লঞ্চ করে তবে এটি অ্যাপেল আর স্যামসাংয়ের ট্যাবলেটের তুলনায় একটি ভাল সস্তার ট্যাবলেট হিসাবে আসবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo