Google Pixel য়ে এভাবে মুহূর্তের মধ্যে অ্যান্ড্রয়েড Q ডেভলাপার বিটা ইন্সটল করুন

Google Pixel য়ে এভাবে মুহূর্তের মধ্যে অ্যান্ড্রয়েড Q ডেভলাপার বিটা ইন্সটল করুন
HIGHLIGHTS

পিক্সাল স্মার্টফোনের জন্য Google তাদের লেটেস্ট অ্যান্ড্রয়েড Q ডেভলাপার বিটা প্রোগ্রাম রোল আউট করেছে, আর আজকে আমরা আপনাদের বলব যে কি করে তা আপনারা নিজেদের ডিভাইসে ইন্সটল করবেন

Google অ্যান্ড্রয়েড Q ডেভলাপার প্রিভিউ রোল আউট শুরু করেছে। আর গুগল বলেছে যে অ্যান্ড্রয়েড Q য়ের প্রাইভেসি আর সিকিউরিটি ফিচার্স পাবেন। আর এবার ব্যাকগ্রাউন্ডে রা নকরা অ্যাপ ইউজার্সদের লোকেশান ট্র্যাক করার জন্য 'explicit permissions' নিতে হবে। অ্যান্ড্রয়েড Q থেকে আপনারা ফাস্ট র‍্যাপ স্টার্ড পাবেন আর এর সঙ্গে নতুন ক্যামেরা ক্যাপাবেলিটি আর ফোল্ডেবেল ফোনের জন্য আরও ভাল করা হবে। আর সব সময়ের ম তন এই আপডেট সবার আগে পিক্সেল ডিভাইসে আসবে। আর এই নতুন SO সব পিক্সাল ফোনের জন্য দেওয়া হয়েছে যার মধ্যে Pixel, Pixel XL, Pixel 2, Pixel 2 XL, Pixel 3 আর Pixel 3 Xl ডিভাইস আছে।

এভাবে অ্যান্ড্রয়েড Q ডেভলাপার বিটা ইন্সটল করতে পারবেন

  • প্রথমে আপনাকে আপনার পিক্সেল ফোনে থাকা গুগল ID তেহেক সাইন ইন করতে হবে।
  • আর এর পরে আপনাদের PC বা মোবাইলের ব্রাউজারে গিয়ে google.com/android/beta  তে যেতে হবে আর যা নিশ্চিত করার জন্য আপনাকে আপনার Google Crednetials থেকে সাইন ইন করতে হবে। আর এর পরে আপনারা অ্যান্ড্রয়েড বিটা হোম পেজে যেতে হবে আর সেখানে আপনাদের এলজেবেল ডিভাইসের লিস্ট পাবেন সেখান থেকে আপনাদের ইন্সটল করতে হবে।
  • ডিভাইসের ইমেজের নীচে আপনারা “Opt in” পাবেন আর এটি আপনাদের ট্যাপ করতে হবে। আর এবার বিটা প্রোগ্রাম টার্মস অ্যান্ড কন্ডিশান অ্যাক্সেপ্ট করতে হবে আর “Join Beta” তে ট্যাপ করতে হবে।
  • এবার কিছুক্ষণ অপেক্ষার পরে Settings > System > Advanced > System Updates য়ে যেতে হবে। আর এটি এনরোল হলে আপনাদের কিছু সময় লাগবে আর এর পরে আপনারা আপডেট ডাউনলোড করার জন্য দেখতে পারবেন। আর আপনারা এটি ফার্স্ট জেনারেশানের Pixel XL য়ে ইন্সটল করলে আপনাদের আপডেট সাইজ 960MB হবে। আর ফোনের ভেরিয়েন্ট অনুসারে ফোনের আপডেট সাইজ চেঞ্জ হবে। আর একবার আপডেট ডাউনলোড হওইয়ার পরে আপনাদের সিস্টেমে নতুন OS হিসাবে এটি রিবুট করতে পারবেন।
  • আর আপনাদের বলে রাখি যে আপনাদের খেয়াল রাখতে হবে যে এই বিটা ভার্সন হওয়ায় এতে বাগ থাকতে পারে। আর কিছু অ্যাপ এই নতুন OS য়ের সঙ্গে ক্মপ্যাটেবেল নাও হতে পারে আর ই জন্য আপনাদের একটু সমস্যা হতে পারে, কারন কিছু অ্যাপ বন্ধ হবে। এক্ষেত্রে অ্যান্ড্রয়েড Q ডেভলাপার বিটা স্নারতফোনে ইন্সটল করা ঠিক হবে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo