বাড়িতে বসে রিলায়েন্স জিওর সিম পান, কী ভাবে অ্যাক্টিভেট করবেন?

Updated on 18-Sep-2018
HIGHLIGHTS

আপনাদের কাছে যদি রিলায়েন্স জিওর পোস্টপেড বা প্রিপেড সিম কিনতে চান তবে আপনাদের এর জন্য অনেক সমস্যার মধ্যে দিয়ে যেতে হয়, আর তাই আমরা আপনাদের এখানে সেই সমস্যা থেকে কি করে মুক্তি পাবেন তা বলব, আর এই সিম কী করে অনলাইন আর অফলাইনে পাওয়া যাবে আজকে আমরা আপনাদের তা এখানে জানাবো

এখন নতুন মোবাইল সিম নেওয়া বেশ মুস্কিলের এখন যদিও আধার কার্ডের মাধ্যমে সিম কেনা যায় তবে তবে কারও কাছে যদি আধার না থাকে তবে বেশ কিছু সমস্যা হয়। আর আজকে আমরা আপনাদের বলব যে কী করে কি করে জিও সিম কিনতে পারবেন।

আপনাদের মধ্যে অনেকের কাছেই হয়ত জিও সিম আছে আর আপনারা তা ব্যাবহার করেন। তবে আজকে আমরা বলব যে কী করে আপনারা নতুন জিও সিম নিতে পারবেন। অনেকেই হয়ত নিতে চান কিন্তু বিভিন্ন কারনে নতুন জিও সিম নিয়ে উঠতে পারেন না। কারন তারা জানেন না যে কী করে এই সিম নেওয়া যায়। আসুন আজকে আমরা আপনাদের জানাই যে কী করে আপনারা এই সিম পাবেন আর তা অ্যাক্টিভেট করতে পারবেন।

রিলায়েন্স জিওর পোস্টপেড আর প্রিপেড সিম দুটিই আপনারা অনলাইন আর অফলাইনে নিতে পারেন। অফ্লাইএন আপনারা রিলায়েন্সের যে কোন দোকা থেকে এটি নিতে পারবেন, কিন্তু আপনারা যদি এটি অনলাইনে নিতে চান তবে আপনাদের কাছে রিলায়েন্স জিও অ্যাপের সাহায্য নিতে হবে। আসুন দেখা যাক যে আসলে আপনাদের কী করতে হবে।

অফলাইনে এভাবে কিনুন রিলায়েন্স Jio Sim

আপনারা যদি অফলাইনে নিতে চান তবে আপন্দের নিজদের আধার কার্ড থাকা দরকার। আর এছাড়া এই সিমের জন্য রিলায়েন্স জিও স্টোর, এক্সপ্রেস স্টোর বা অন্য কোন রিটেল পার্টনারের কাছে যেতে হবে। আর সেখানে গিয়ে আপনাদের সিম নিতে হবে, আর এক্ষেত্রে আপনাদের আধার এখানে সিমে বেনিফিসারির জন্য দিতে হবে। আর এটি আপনারা কিছু সময়ের মধ্যে পাবেন। অফলাইন সিম নেওয়াও অনলাইনে সিম নেওয়ার মতনই সহজ।

অনলাইনে এভাবে রিলায়নেস Jio Sim নিন

অনলাইনে সিম কেনার জন্য প্রথমে আপনাদের কোম্পানির ওয়েবসাইটে যেতে হবে আর এছাড়া আপনারা জিও অ্যাপের মাধ্যমেও সিম নিতে পারেন। তবে এর জন্য আপনাদের ফোনে জিও অ্যাপটি থাকতে হবে। আর এই অ্যাপ সহজেই গুগল প্লে স্টোরে পাওয়া যায়। আর নিজের ফোনে এটি ইন্সটল করে তার পরে এটি সেটআপ করে নিন। আর এবার প্রথম অপশানে Get Jio Sim দেখা যাবে এর পরে আপনারা অন্য অপশান পাবেন। এই Get Jio Sim অপশানে গিয়ে আপনারা ট্যাপ করুন। আর এর পরে আপনাদের লোকেশান নিজে থেকেই এসে যাবে আর এটি এলিজেবেল হয়ে যাবে।

আর যদি আপনার এলাকায় এটি থাকে তবে আপনি একটি গ্রিন সিগন্যাল পাবেন। আর এবার বেনিফিসারির জন্য আপনাকে আপনার কিছু ব্যক্তিগত তথ্য দিতে হবে, যেমন- নাম  ও অন্যান্য ডিটেলস, আর আপনার মোবাইল নম্বর দিয়ে রেজিস্টার করতে হবে, আর এর পরে আপনারা একটি OTP পাবেন আর তা এখানে দিতে হবে। আর এয়াখনে এর পরে অফারের বিষয়ে একটি লম্বা লিস্ট দেখতে পারবেন আর সেখানে আপনাকে এগ্রি আর Get Jio Sim য়ে ক্লিক করতে হবে। আর এবার আপনার সামনে নিয়ম আর শর্তর একটি তালিকা সবে আর এবার আপনারা একটি QR কোড পাবেন আর এটি নিয়ে যে কোন জিও স্টোরে যেতে হেব, আর এই কোডের সঙ্গে আপনাকে আপনার আধার দিতে হবে আর সেখান থেকে জিও সিম কিনতে পারবেন।

এভাবে নিজের Jio Sim অ্যাক্টিভেট করুন

এবার জিও সিম পেয়ে গেলে কিছু দিনের মধ্যে জিও সিম অ্যাক্টিভেট করতে হবে, আর এর জন্য কয়েকটি সহজ স্টেপ ফলো করতে হবে।

১। টোল বেনিফিসারির জন্য সিম কেনার পরে ইউজারের কাছে একটি কল আসবে।

২। আপনারা যদি ভয়েস আর ডাটা দুটিই অ্যাক্টিভেট করতে চান তবে আপনাকে জিওর নম্বর 1977 ডায়েল করতে হবে।

৩। নিজের এইডেন্টিটির জন্য আপনাকে নিজের নাম দিতে হবে আর তার সঙ্গে আধার বা অন্য কোন ডকুমেন্টের লাস্ট চারটি সংখ্যা দিতে হবে।

৪। আর এর পরে প্রায় 1-2ঘণ্টার মধ্যে আপনারা সিম অ্যাক্টিভেট হয়ে যাওয়া উচিত, তবে অনেক সময়ে এর থেকে কিছু বেশি সময় লাগে।

Connect On :