অন্য কারো জন্য বা আলাদা লোকেশান থেকে কি করে অ্যাপে ক্যাব বুক করবেন?

অন্য কারো জন্য বা আলাদা লোকেশান থেকে কি করে অ্যাপে ক্যাব বুক করবেন?
HIGHLIGHTS

ola তে ক্যাব বুকিং হলে OTP আসে

uber য়ে কোন OTP দরকার হয়না

ওলা, উবের বা মরু এই সময়ের জনপ্রিয় কিছু ক্যাব পরিষেবা। যা আমারা আজকাল দিবস রজনী যে কোন সময়ে নিজেদের দরকার মতন ব্যাবহার করতে পারি। কয়েক বছর আগে অবশ্য এই ছবিটা এতটা সহজ ছিল না যে সহজেই যে কোন সময়ে যে কোন জায়গায় যাওয়ার জন্য এর সহজে গারি পাওয়া যেত।

তবে অনেক সময়ে এখনও কিছু সমস্যা দেখা যায়। বিশেষত আপনি যখন এক জায়গায় আছেন সেই লোকেশানে থেকে অন্যের জন্য যদি কোন কারনে গারি বুক করতে হয় তবে এখনও আমাদের সমস্যা র সম্মুখীন হতে হয়।

যদিও অন্যর জন্য আলাদা লোকেশান থেকে ক্যাব বুক করার বিষয়টি আমরা অনেকেই জানি তবু অনেকেই এখনও এই জন্য সমস্যায় পরেন। আর তাই আজকে আমরা এই আর্টিকেলে জানাব যে কি করে এক লোকেশান থেকে অন্য লোকেশানের বা অন্য কারো জন্য কি করে ওলা, উবের প্রভৃতি ক্যাব সহযে বুক করা যাবে।

কি করে অন্যর জন্য ওলা ক্যাব বুক করবনে

  • এটি তাদের জন্য কাজে আসে যাদের ফোন ক্যাবের অ্যাপ থাকলেও কোন কারনে ইন্টারনেট পরিষেবা সমস্যা দেখা গেলে কাজে আসে। আপনাদের বলি যে কি করে কোন স্টেপ ফলো করে এই কাজ করা যায়।
  • আর প্রথমে নিজের ফোনে থাকা ওলা ক্যাবের অ্যাপটি ওপেন করুন আর এবার এই অ্যাপে নিজের ছবি আর লোকেশান বাছুন। আর এর মানে এই যে নিজের ফোনে আপনার লোকেশান নিজে থেকে নেবে তা না করে অন্য লোকেশান দিন।
  • আর এবার ক্যাবের জন্য সার্চ করুন আর আপনারা কাছে ক্যাব থাকলে তা দেখাবে আর এবার নিজের ড্রপ লোকেশানও দিয়ে দিন। আর আএবার ড্রপ লোকেশান দিন যেখানে ড্রপ করতে চাইছেন।
  • আর এবার ক্যাব বুক করার জন্য কনফার্ম করুন। আর এবার নিজের ডিটেলস কনফার্ম করুন আর আপনার লোকেশান সহজে ড্রাইভার পেয়ে যাবে আর আপনি ড্রাইভার কে কল করে ডিরেকশান দেওয়ার থাকলে তাও দিতে পারবেন।
  • ওলাতে আপনারা বুকিং কনফার্ম হলে একটি OTP নাম্বার পান আর তা যে ক্যাবে চাপবে তাকে জানিয়ে রাখুন। কারন রাইড শুরু করার সময়ে তা লাগবে। তবে উবেরে কোন OTP লাগে না।
  • আর এবার আপনি ড্রাইভাইরকে ট্র্যাকও করতে পারবেন।
  • আর এখানে আপনি আপনারা পেমেন্ট অপশানও বাছতে পারবেন –অনলাইন না ক্যাশ কোন মাধ্যমে টাকা দেবেন তাও নিজের পছন্দ মতন সিলেক্ট করুন।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo