হুয়াওয়ের নতুন অপারেটিং সিস্টেম HONGMENG OS স্মার্টফোনের জন্য নয়

Updated on 19-Jul-2019
HIGHLIGHTS

হুয়াওয়ের VP এই বিষয়ে জানিয়েছেন

60% বেশি দ্রুত হবে Hongmeng OS

বলা হচ্ছিল যে হুয়াওইয়ে অ্যান্ড্রয়েড ফোনের জন্য আসবে তাদের অপারেটিং সিস্টেম Hongmeng OS। তবে বাস্তব ঠিক তা নয়। হুয়াওয়এর ভাইস প্রেসিডেন্ট আর বোর্ড মেম্বার Catherine Chen পরিষ্কার করে বলেছেন যে Hongmeng OS অ্যান্ড্রয়েডের জন্য নয় এটি বিজনেসে ব্যাবহার করা হবে বলে ঠিক করা হয়েছে।

Hongmeng OS বিষয়ে কোম্পানি বলেছে যে এটি অ্যাপ নিজের স্মার্টফোনের ব্যাবহার করা হবে না। আর এই ফোনে আগের মতন অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম থাকবে। 0906 বলেছে যে ইউজাররা সরকার হুয়াওয়ে ব্যান হওয়ার পড়ে কোম্পানির নতুন অপারেটিং সিস্টেমের বিষয়েও জানিয়েছিল।

এই অপারেটিং সিস্টেমটি ওপেন সোর্স অ্যান্ড্রয়েড নির্ভর তৈরি করা হয়েছে। আর আপনাদের বলে রাখি যে কোম্পানি HongMeng OS য়ের জন্য দাবি করেছিল যে এটি অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপের থেকে 60% বেশি দ্রুত হবে। আর এটির কোড বাকি অ্যাপের তুলনায় ভাল।

আর হুয়াওয়ের কো ফাউন্ডার আর CEO বলেছেন যে HongMeng OS  বড় প্রোডাক্ট রেঞ্জে করা হতে পারে। আর এতে রাউটার, নেটওয়ার্ক সিপেজ, ট্যাবলেট, কম্পিউটার আর ডেটা সেন্টার থাকতে পারে।

আপনাদের জানিয়ে রাখি যে HongMeng OS  স্মার্টফোনেও টেস্ট করা হয়েছে। আর আমেরিকার সরকার ব্যান করার পড়ে HongMeng OS য়ের ট্রেড মার্কও নিয়েছে। আর এই ভাবে কোম্পানির কাছে একটি অপশান ছে। আর কোম্পানি সামনের মাসে তাদের বাৎসরিক ডেভলাপমেন্ট কংগ্রেসে এই বিষয়ে আরও ডিটেলেসে জানাতে পারে।

সোর্সঃ

Connect On :