Honda-র নতুন ইলেকট্রিক স্কুটার আসছে, Activa ব্র্যান্ডেই ফের ভরসা?

Honda-র নতুন ইলেকট্রিক স্কুটার আসছে, Activa ব্র্যান্ডেই ফের ভরসা?
HIGHLIGHTS

হোন্ডা কোম্পানি একটি নতুন ইলেকট্রিক স্কুটার আনতে চলেছে বাজারে

জানা গিয়েছে অ্যাক্টিভা ব্র্যান্ডের উপরেই ফের ভরসা রাখছে এই কোম্পানি

আগামী বছর, অর্থাৎ 2023 সালে গাড়িটি বাজারে আসতে চলেছে অন্যান্য ইলেকট্রিক স্কুটারকে জোর টক্কর দিতে

Honda কোম্পানির স্কুটার এখন প্রথম স্থানে আছে দেশে। পেট্রোল চালিত স্কুটারের বিভাগে শীর্ষস্থান দখল করে রেখেছে এই কোম্পানি। এবার জাপানি এই গাড়ি প্রস্তুতকারক সংস্থা ভারতে ইলেকট্রিক স্কুটার (Electric Scooter) আনতে চলেছে। শোনা যাচ্ছিল Honda হয়তো 2025 সালে এই ইলেকট্রিক স্কুটার ভারতে আনবে। তবে জানা গেল এই খবরটি ভুল। শেষ যে খবর পাওয়া গিয়েছে সেই অনুযায়ী পরের বছরেই ভারতে বাজারে নিজেদের ইলেকট্রিক স্কুটার আনছে Honda। আটসুশি ওগাটা (Atsushi Ogata) হোন্ডার ম্যানেজিং ডিরেক্টর, সিইও এবং প্রেসিডেন্ট এমন কথাই জানিয়েছেন।

সম্প্রতি এই কোম্পানি তাদের 2022 Honda CB300F স্ট্রিটফাইটার বাইকটি বাজারে এনেছে। আর তারপরেই এমন ঘোষণা বাইক প্রেমীদের মধ্যে দারুন সাড়া ফেলেছে। তবে বাইক বিশেষজ্ঞদের মতে এই ইলেকট্রিক স্কুটারটিকে আদতে Forza Maxi স্কুটারের ভারতীয় সংস্করণ হিসেবে আনা হতে চলেছে।

বিশ্ব বাজারে যে বাইক এবং স্কুটার প্রস্তুতকারক সংস্থাগুলো আছে তাদের মধ্যে Honda হচ্ছে অন্যতম। বর্তমানে যেভাবে ইলেকট্রিক গাড়ি এবং স্কুটারের চাহিদা বাড়ছে বাজারে সেটা ভেবেই এখন সমস্ত গাড়ি, বাইক প্রস্তুতকারক সংস্থা ইলেকট্রিক ভেহিকেল লঞ্চ করার কথা ঘোষণা করছে। কিন্তু এরই মধ্যে একাধিক ব্র্যান্ডের ইলেকট্রিক স্কুটারের যে ব্যাটারি ব্যবহার করা হয় তার মান নিয়ে প্রশ্ন উঠছে। সেখানে দাঁড়িয়ে হোন্ডা উন্নতমানের ব্যাটারি প্রস্তুত করার জন্য একটা নতুন সংস্থাই তৈরি করে ফেলেছে। এই সংস্থার নাম হচ্ছে Honda Power Pack Energy India। ভারতের দুই এবং তিন চাকার যে ইলেকট্রিক গাড়ি তৈরি হবে তার জন্যই হোন্ডার এই সংস্থা ব্যাটারি তৈরি করবে।

Honda electric scooter

জানা গিয়েছে Honda Motorcycle এর ইঞ্জিনিয়ারদের নিয়ে একটা দল গঠন করা হয়েছে এই ইলেকট্রিক স্কুটার তৈরি করার জন্য। এই কোম্পানির ভারতীয় শাখা ছয় মাস ধরে জাপানের সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন। একই সঙ্গে Honda Furistic Activa তৈরি করার দিকে এগোচ্ছে বলে জানা গিয়েছে। তাই বাইক বিশেষজ্ঞদের মতে Honda যদি নতুন ইলেকট্রিক বাইক ভারতে আনে তাহলে সেখানে Activa ব্র্যান্ডের নাম থাকবে বলেই মনে করা হচ্ছে।

দেশের অন্যতম জনপ্রিয় ব্র্যান্ড হচ্ছে Activa। গোটা দেশের বাসিন্দারাই এই ব্র্যান্ডের সম্পর্কে জানেন। তাই নতুন ইলেকট্রিক বাইক আনলে Honda কোম্পানি Activa ব্র্যান্ডের উপর ভরসা রাখবে বলেই মনে করা হচ্ছে।

Digit.in
Logo
Digit.in
Logo