Honda Activa 6G Premium Edition আনছে হোন্ডা, জানেন কী কী ফিচার আছে এই স্কুটারে?

Updated on 18-Aug-2022
HIGHLIGHTS

ভারতের স্কুটারের বাজারে অন্যতম জনপ্রিয় নাম হল হোন্ডা

আর এই হোন্ডা কোম্পানির সব থেকে বেশি বিক্রিত এবং জনপ্রিয় হচ্ছে হোন্ডা অ্যাকটিভা

এবার হোন্ডা কোম্পানি হোন্ডা অ্যাকটিভা 6G প্রিমিয়াম এডিশন আনতে চলেছে বাজারে

Honda Motorcycles and Scooters এর অন্যতম জনপ্রিয় ব্র্যান্ড হচ্ছে Honda Activa। এবার এই ব্র্যান্ডের নতুন মডেল আনছে Honda। জানা গিয়েছে Honda Activa 6G Premium Edition আনছে এই গাড়ি প্রস্তুতকারক সংস্থা। এই কোম্পানি হচ্ছে ভারতের সব থেকে বড় বাইক এবং স্কুটার প্রস্তুতকারক কোম্পানি। এখন বাজারে যে হোন্ডা অ্যাকটিভা 6G স্কুটার পাওয়া যায় সেটায় কিছু পরিবর্তন আনবে এই সংস্থা। হোন্ডার বাইক এবং স্কুটারের এর সুখ্যাতি কেন জানেন? কারণ এই কোম্পানির বাইক এবং স্কুটারে আছে উন্নতমানের লুক, দুর্দান্ত ফিচার এবং মাইলেজ। তাই এই সুখ্যাতির জন্যই দিন দিন বাজারে হোন্ডার বাইক এবং স্কুটারের চাহিদা বাড়ছে।

ভারতে এখন হোন্ডার যে কটা ব্র্যান্ডের স্কুটার আছে তার মধ্যে সব থেকে জনপ্রিয় হল হোন্ডা অ্যাকটিভা। গোটা ভারতের পছন্দ এই ব্র্যান্ডটিকে। আর সেই ব্র্যান্ডের Honda Activa 6G Premium Edition এর একটি ছবি এই কোম্পানি প্রকাশ করেছে। জানা গিয়েছে খুব শীঘ্রই এই স্কুটার ভারতে আসতে চলেছে। এখন যে Honda Activa 6G আছে সেটারই উন্নত ভার্সন হবে এই স্কুটার।

তবে এই আসন্ন স্কুটারের দাম কত হবে, কবেই বা লঞ্চ করা হবে সেই বিষয়ে এখনও কিছু জানায়নি হোন্ডা। কিন্তু জানা গিয়েছে হোন্ডা অ্যাকটিভার বর্তমান প্ল্যাটফর্ম ব্যবহার করেই এই স্কুটার তৈরি করা হবে। এই স্কুটারে থাকবে 109 সিসির একটি সিঙ্গেল সিলিন্ডারের এয়ার কুল্ড ইঞ্জিন। এই ইঞ্জিনটি 7.8 hp ক্ষমতা এবং 8.84 nm টর্ক উৎপন্ন করতে সক্ষম। এখন বাজারে যে Honda Activa 6G পাওয়া যায় সেটার দাম 72,400 থেকে 74,400 টাকার মধ্যে। এটার তুলনায় নতুন এডিশনের স্কুটারটির দাম বেশি হবে বলেই মনে করা হচ্ছে। আগামীদিনে লঞ্চ হওয়ার পর এই স্কুটার TVS Jupiter, Suzuki Access ইত্যাদি স্কুটারকে জোর টক্কর দেবে বলেই মনে হয়।

কিছুদিন আগেই Honda তাদের নতুন Streetfighter CB300F লঞ্চ করেছে ভারতে। আর এখন ভারতে যে ভাবে ইলেকট্রিক স্কুটার, বাইকের চাহিদা বাড়ছে সেটা দেখে এই ধরনের স্কুটার বাইক আগামীদিনে বেশি করে বাজারে আনবে এই সংস্থা, এমনটাই জানা গিয়েছে। এছাড়াও তারা উন্নতমানের ব্যাটারি তৈরি করার জন্য উদ্যোগ নিয়েছে। তৈরি করেছে কোম্পানি, যার নাম হচ্ছে Honda Power Pack Energy India। ভারতে যত ইলেকট্রিক গাড়ি তৈরি হচ্ছে, মূলত দুই এবং তিন চাকার তাদের জন্য ব্যাটারি বানাবে এই সংস্থা।

Connect On :