Hindustan Motors: ইলেকট্রিক স্কুটার আনছে হিন্দুস্থান মোটরস, কবে লঞ্চ হবে জানেন?

Hindustan Motors: ইলেকট্রিক স্কুটার আনছে হিন্দুস্থান মোটরস, কবে লঞ্চ হবে জানেন?
HIGHLIGHTS

হিন্দুস্থান মোটরস এবার বানাবে ইলেকট্রিক স্কুটার

অ্যাম্বাসাডর প্রস্তুতকারক সংস্থার তরফে আনা হবে ইলেকট্রিক স্কুটার

কবে থেকে পাওয়া যাবে কী কী ফিচার থাকবে জেনে নিন

অ্যাম্বাসাডর (Ambassador) গাড়িটি একটা সময় ঠিক কতটা জনপ্রিয় ছিল সেই কথা কাউকেই নতুন করে মনে করিয়ে দেওয়ার প্রয়োজন নেই। একুশ শতকে আধুনিক মডেলের এই গাড়ি সবার জীবনে আলাদা রকমের জায়গা করে নিয়েছিল। আর একই সঙ্গে এই গাড়ি প্রস্তুতকারক সংস্থাকে এনে দিয়েছিল বিশ্ব জোড়া খ্যাতি। এবার সেই সংস্থা, হিন্দুস্থান মোটরস (Hindusthan Motors) তৈরি করবে ইলেকট্রিক স্কুটার।

এখন গোটা পৃথিবী জুড়েই ইলেকট্রিক গাড়ির বাজার। সে দুচাকা হোক কিংবা চার চাকা অধিকাংশ মানুষ এখন এই ইলেকট্রিক গাড়ি বা স্কুটার কিনতেই পছন্দ করছেন। আর সেই কারণেই হয়তো এই বিখ্যাত গাড়ি প্রস্তুতকারক সংস্থা এবার ইলেকট্রিক স্কুটার বানাতে উৎসাহী হল। এতে ব্যবসাও বাড়বে।

ev

সূত্রের খবর অনুযায়ী হিন্দুস্থান মোটরস ইউরোপের একটি সংস্থার সঙ্গে জোট বাঁধতে চলেছে। আর সেই সংস্থার সঙ্গেই গাঁটছড়া বেঁধে তৈরি করবে ইলেকট্রিক স্কুটার। ইতিমধ্যেই অধিকাংশ ব্র্যান্ড তাদের ইলেকট্রিক গাড়ি বা স্কুটার বাজারে লঞ্চ করে ফেলেছে, তাই ইলেকট্রিক স্কুটারের বাজার ধরতে যত দ্রুত সম্ভব এই স্কুটার লঞ্চ করবে হিন্দুস্থান মোটরস এমনটাই শোনা যাচ্ছে। যত তাড়াতাড়ি করুক সামনের বছরের আগে এই স্কুটার বাজারে লঞ্চ করা এক প্রকার অসম্ভব।

তবে এই সংস্থার ডিরেক্টর উত্তর বোস জানিয়েছেন আগামী অর্থ বর্ষের শেষ দিকে হয়তো এই গাড়িটিকে  বাজারে আনা হবে। তখন হিন্দুস্থান মোটরস নির্মিত এই ইলেকট্রিক স্কুটার সকলে কিনতে পারবেন তবে শুধু ইলেকট্রিক স্কুটার নয়, আগামীদিনে ইলেকট্রিক গাড়ি তৈরি পরিকল্পনাও আছে এই সংস্থার। এই খবরের সঙ্গে উত্তর বোস এটাও জানিয়েছেন যে তাদের উত্তরপাড়ার কারখানাকে নতুন করে সাজিয়ে তোলা হবে। 2014 সালে এই ফ্যাক্টরি বন্ধ হয়ে গেছিল। তাকে আবার নতুন করে সাজানোর পরিকল্পনা করছে হিন্দুস্থান মোটরস। বর্তমানে অ্যাম্বাসাডর এর আর তেমন চাহিদা নেই বলেই বন্ধ হয়ে গেছিল এই কারখানা। Peugeot, এক ফরাসী অটোমোবাইল সংস্থার কাছে অ্যাম্বাসাডর বিক্রি করে দেয় এই ভারতীয় সংস্থা। একই সঙ্গে তারা Contessa গাড়িটিকেও Mobility সংস্থার কাছে বিক্রি করে দেয় হিন্দুস্থান মোটরস।

Digit.in
Logo
Digit.in
Logo