দূর্বার গতির Multistarda 1260 ভারতে এসে গেল

Updated on 20-Jun-2018
HIGHLIGHTS

এটি একটি ইতালিয়ান বাইক কোম্পানি

দূর্বার গতিতে ছুটে যাওয়া মানুষের সেই কবেকার স্বপন। তা সে যেভাবেই হোকনাকেন। আর এই দূর্বার গতি আর স্টাইলের একত্র সংমিশ্রন হচ্ছে বাইক। বাইকে নিয়ে বাঙালির নস্টালজিয়া অবশ্য সেই উত্তম সুচিত্রার যুগ থেকেই। আর তাই আজও যখন বাইকের কথা আসে একবার সে ছবি সব বাঙালির মনেই টুক করে ঘুরে যায়। তবে আজকে আমরা সেই সব নয় কথা বলতে চলেছি সদ্য ভারতে লঞ্চ হওয়া এক বাইকের কথা। আর বাইক প্রেমীদের এই বাইক ভাল লাগবে বলেই কোম্পানির আসা। আসুন তবে দেখা যাক যে আমরা আজকে কোন সদ্য লঞ্চ হওয়া বাইকের কথা বলছি।

Ducati Multistarda 1260 নামের বাইকটি ভারতে লঞ্চ হয়েছে। বাইক কোম্পানির দাবি এই যে এটি এখনও পর্যন্ত এই সিরিজের সব থেকে ভাল মডেল। আন্তর্জাতিক ক্ষেত্রে এই কোম্পানি মোত চারটি বাইক লঞ্চ করেছে- Multistarda 1260, 1260 S, 1260-D AIR আর 1260 পাইস পিক। তবে এই কম্পানির চারটি মডেল আন্তর্জাতিক বাজারে এলেও ভারতে এদের মধ্যে মাত্র দুটি বাইক এসেছে- Multistarda 1260 আর Multistarda S।

আপনাদের বলে রাখি যে এটি একটি ইতালিয়ান বাইক কোম্পানি। আর বিখ্যাত এই বাইক তৈরির কোম্পানি গত তিন বছরে ভারতে ধিরে ধিরে নিজেদের বাজার তৈরি করতে সফল হয়েছে। র এখন ভারতের বাইকপ্রেমীরা অ্যাডভেঞ্চার প্রিয় হয়ে উঠেছে আর তারা এই ধরনের বাইকই বেশি পছন্দ করেন। আর সেই সব মানুষদের  কথা ভেবেই এই বাইকটি ভারতে আনা হয়েছে বলে কোম্পানির তরফে জানানো হয়েছে। আসুন্দ দেখা নেওয়া যাক এই বাইকে কী কী আছে।

 এই ইলেক্ট্রনিক্স জিনিস গুলির ওপরে Paytm অসাধারন ডিল দিচ্ছে জানুন 

এই Ducati Multistarda 1260 বাইকটিতে 1,262 CCর এল-টুইন টেস্টাস্ট্রেট্টা ইঞ্চিন দেওয়া হয়েছে। আর এর অন্য মডেলের মতন এই বাইকটিতেও মাল্টিমিডিয়া সিস্টেম আছে যার মাধ্যমে স্মার্টফোনের সঙ্গে ব্লুটুথের মাধ্যমে কানেক্ট করা সম্ভব হবে।

আর এর সঙ্গে এই বাইকে অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম দেওয়া হয়েছে। এই প্রযুক্তির ফএলে এর দুর্ঘটনার ঝুঁকি বেশ কিছুটা কমে যাবে। আর এছাড়া এতে কর্নারিং ABS, হুইল কন্ট্রোল আর ট্র্যাকশান কন্ট্রোল সিস্টেম দেওয়া হয়েছে। এবার দেখা যাক এর দামের বিষয়টি। ভারতে Ducati Multistarda 1260 মডেলের দাম 16 লক্ষ টাকা আর আর Ducati Multistarda 1260 S মডেলের দাম 18 লক্ষ টাকা হওয়ার সম্ভবনা আছে বলে মনে হচ্ছে।

ভায়াঃ

ইমেজ সোর্সঃ

এবার Cashify তে নিজেদের পুরনো মোবাইল বিক্রি করে সঙ্গে সঙ্গে টাকা পান। 200টাকার এক্সট্রাক্যাশব্যাকে পাওয়ার জন্য DIGIT কোডের ব্যাবহার করুন।  

Connect On :