Hero Vida V1 E-Scooter লঞ্চ হল, জেনে নিন সেরা ফিচার সহ একাধিক তথ্য

Updated on 10-Oct-2022
HIGHLIGHTS

শীঘ্রই Hero Vida V1 E-Scooter লঞ্চ হল, দুটি মডেল লঞ্চ হল

Hero Vida V1 plus স্কুটারের এক্স শোরুম প্রাইজ শুরু হচ্ছে 1.45 লাখ টাকা থেকে

Hero Vida V1 Pro স্কুটারের এক্স শোরুম প্রাইজ শুরু হচ্ছে 1.59 লাখ টাকা থেকে

Hero Motocorp অবশেষে দুই চাকা সেগমেন্টে আসতে চলেছে। Heroর সাব ব্র্যান্ড Vida শীঘ্রই ইলেকট্রিক স্কুটার বিক্রি শুরু করতে চলেছে দেশে। Hero Vida V1 E-Scooter লঞ্চ হল ভারতে। এই স্কুটারের দুটি ভ্যারিয়েন্ট লঞ্চ হল ভারতে, ভ্যারিয়েন্ট দুটি হল Hero Vida V1 Pro এবং Hero Vida V1 Plus। ভারতের যে মেট্রো শহরগুলো আছে সেখানে এই স্কুটার ফেজ ম্যানারে আনা হবে। সবার আগে এই স্কুটার দিল্লিতে উপলব্ধ হতে চলেছে। এরপর মিলবে বেঙ্গালুরুতে। জানা গিয়েছে চলতি বছরের শেষ মাসে, অর্থাৎ ডিসেম্বরের শুরু থেকেই এই স্কুটার বিক্রি শুরু হবে।

এই ইলেকট্রিক স্কুটারের পারফরমেন্স কেমন হবে?

একই ইলেকট্রিক মোটর আছে Hero Vida V1 Pro এবং Plus এ। এই মোটর 6kW পিক পাওয়ার উৎপন্ন করতে সক্ষম। 3.9kW হচ্ছে এই স্কুটারের কন্টিনিউয়াস পাওয়ার আউটপুট ক্ষমতা। 80kmph হচ্ছে এই দুই স্কুটারের সর্বোচ্চ স্পিড। Hero Vida V1 Plus স্কুটারটি 3.4 সেকেন্ডে 0 থেকে 40 kmph স্পিড তুলতে সক্ষম আর Hero Vida V1 Pro স্কুটার 3.2 সেকেন্ডের মধ্যে 40kmph স্পিড তুলতে পারবে। এই স্কুটারে গ্রাহকরা পাবেন চারটি মোড, স্পোর্টস, রাইড, ইকো এবং কাস্টম।

এই স্কুটারের রেঞ্জ কেমন?

দুটি স্কুটারে গ্রাহকরা পাবেন IP68 রেটিং। 30,000 কিলোমিটার তাও 3 বছরের জন্য কোম্পানির তরফে ওয়ারেন্টি দেওয়া হচ্ছে। Hero Vida V1 Pro স্কুটারটিকে একবার চার্জ দিলে সেটি 165 কিলোমিটার অবধি চলতে পারবে আর অন্যদিকে Hero Vida V1 Plus স্কুটারে মিলবে 143 কিলোমিটার রেঞ্জ। IDC ক্লাইমেড, রিয়াল ওয়ার্ল্ড কন্ডিশন, ইত্যাদি কেমন হবে সেই বিষয়ে  এখনও কিছু জানানো হয়নি সংস্থার তরফে। এই স্কুটারে গ্রাহকরা পাবেন লিম্প হোম ফিচার।

কতক্ষন সময় লাগবে স্কুটারটির ব্যাটারি চার্জ হতে?

যদি গ্রাহকরা ফাস্ট চার্জার ব্যবহার করেন এই স্কুটার চার্জ দিতে তাহলে মাত্র 1.2 KM প্রতি মিনিটে 80% চার্জ করে ফেলবে। Hero Vida V1 Pro 80% চার্জ হতে 5 ঘণ্টা 55 মিনিট মতো সময় নেবে, কিন্তু আপনাকে হোম চার্জারের সাহায্যে চার্জ দিতে হবে। আর Hero Vida V1 Plus 80% চার্জ হতে সময় নেবে 5 ঘণ্টা 15 মিনিট।

এই স্কুটার দুটির দাম কত?

1.45 লাখ টাকা থেকে এক্স শোরুম দাম শুরু হচ্ছে Hero Vida V1 Plus স্কুটারের। আর 1.59 লাখ টাকা থেকে Hero Vida V1 Pro এর এক্স শোরুম দাম শুরু হচ্ছে।

কী কী ফিচার মিলবে?

এই স্কুটার দুটিতে গ্রাহকরা পাবেন একাধিক আকর্ষণীয় ফিচার। এতে আছে 7 ইঞ্চির একটি TFT ডিসপ্লে। এটি OTA অ্যাক্টিভ। এর অর্থ হল গ্রাহকরা ওভার দ্যা এয়ার সফটওয়্যার আপডেট পাবেন। সঙ্গে জানা গিয়েছে সংস্থা আগামীতে বাগ ফিক্স এবং অন্যান্য ফিচার ওভার দ্যা এয়ার অন্তর্ভুক্ত করতে পারে। কানেকটিভিটির জন্য আছে 4G, ব্লুটুথ, WiFi, ইত্যাদি। সঙ্গে আছে টার্ন বাই টার্ন নেভিগেশন, ইলেকট্রনিক সিট, হ্যান্ডেল লক, LED লাইটিং, টু ওয়ে থ্রটেল, ইত্যাদি।

Connect On :