Hero-র প্রথম ইলেকট্রিক স্কুটার লঞ্চ হতে চলেছে, কবে আসছে জানেন?

Hero-র প্রথম ইলেকট্রিক স্কুটার লঞ্চ হতে চলেছে, কবে আসছে জানেন?
HIGHLIGHTS

আগামী মাসে আসতে চলেছে Hero কোম্পানির প্রথম ইলেকট্রিক স্কুটার

অন্ধ্রপ্রদেশের কারখানায় এই স্কুটার তৈরি করা হবে বলে জানা গিয়েছে

গত মার্চে লঞ্চ করার কথা ছিল এই ইলেকট্রিক স্কুটারের, কিন্তু সেটা হয়নি

Hero কোম্পানি তাদের পেট্রোল চালিত বাইকগুলোতে দারুন সাফল্য অর্জন করেছে। এবার তারা আনতে চলেছে ইলেকট্রিক স্কুটার (Electric Scooter)। Hero Motorcorp আগামী মাসেই অর্থাৎ 7 অক্টোবর এই স্কুটার ভারতে আনতে চলেছে, সংস্থার তরফে এমনটাই জানানো হয়েছে। মধ্যবিত্তদের কথা মাথায় রেখেই এই স্কুটারের দাম রাখা হবে বলে জানা গিয়েছে। যদিও এখনও এই স্কুটারের দাম সম্পর্কে কিছুই জানা যায়নি কিন্তু অনুমান করা হচ্ছে এই স্কুটারটির দাম এক লাখ টাকার মধ্যেই রাখা হবে।

বর্তমানে বেশ কয়েকটি স্কুটার এই বিভাগে রয়েছে ভারতে যে বিভাগে Hero তাদের নতুন ইলেকট্রিক স্কুটার আনতে চলেছে। এই তালিকায় আছে TVS iQube, Bajaj Chetak সহ Ola S1, ইত্যাদি। Hero সংস্থার বাইকটির চলতি বছরের মার্চ মাসে লঞ্চ হওয়ার কথা থাকলেও সমস্যার কারণে সেটা সম্ভব হয়নি। মূলত সাপ্লাই চেনের সমস্যার জন্যই এই স্কুটারের লঞ্চ পিছিয়ে গিয়েছে।

জানা গিয়েছে এই বাইকটি যদিও জয়পুরের Hero এর যে রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট হাব আছে সেখানে নির্মাণ করা হয়ছে তবে বিক্রির জন্য এটা তৈরি করা হবে অন্ধ্রপ্রদেশে যে কারখানা আছে সেখানে। এই স্কুটারে কী কী ফিচার থাকবে বা থাকতে পারে সেই বিষয়ে এখনও স্পষ্ট করে কিছুই জানা যায়নি। তবে মনে করা হচ্ছে যে এতে একাধিক আধুনিক ফিচার দেওয়া হবে। সঙ্গে থাকবে একাধিক রাইডিং মোড।

Hero Electric Scooter

Hero কোম্পানির তরফে তাদের নতুন সাব ব্র্যান্ড Vida লঞ্চ করা হয় গত জুলাই মাসে। অন্যদিকে Gogoro, একটি তাইওয়ানের সংস্থার সঙ্গে Hero Motorcorp একটি চুক্তিতে সাইন করেছে। আর এই চুক্তির মাধ্যমে ভারতেই তৈরি করা হবে EV এবং ব্যাটারি সোয়াপিং নেটওয়ার্ক।

তবে এই সংস্থা যে শুধুই এই ইলেকট্রিক স্কুটার আনতে চলেছে এমনটা নয়, একই সঙ্গে তারা বেশ কিছু বাইক আনতে চলেছে। আর এই বাইকের তালিকায় আছে দুটি 300 সিসির বাইক, যার মধ্যে একটি হল Xtreme 300 আরেকটা হল Xpluse 300। এই Xpluse 300 বাইকটি আদতে একটি অ্যাডভেঞ্চার বাইক (Adventure Bike)।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo