মার্চেই ভারতে আসছে Hero MotoCorp এর প্রথম ইলেকট্রিক স্কুটার

মার্চেই ভারতে আসছে Hero MotoCorp এর প্রথম ইলেকট্রিক স্কুটার
HIGHLIGHTS

2022 এর মার্চ মাসে Hero কোম্পানি, প্রথম জিরো-এমিশন প্রোডাক্টের সাথে EV মার্কেটে ঢুকতে চলেছে

Hero MotoCorp গত কোয়ার্টারে 12.92 লাখ ইউনিট প্রোডাক্ট সফল ভাবে বিক্রি করেছে

Hero কোম্পানি Bharat Petroleum Corporation Limited এর সাথে পার্টনারশিপ করেছে

 

ভারতের সবচেয়ে বড় two-wheeler কোম্পানি Hero MotoCorp, গত বছর আগস্ট মাসে তাদের দশম অ্যানিভার্সারির দিন, একটি ইলেকট্রিক স্কুটারের প্রোটোটাইপ প্রকাশ্যে এনেছিল। প্রোটোটাইপটি ভার্চুয়ালি দেখানো হয়েছিল। প্রায় এক বছর পর, 2022 এর মার্চ মাসে Hero কোম্পানি, প্রথম জিরো-এমিশন প্রোডাক্টের সাথে EV মার্কেটে ঢুকতে চলেছে। রিপোর্ট অনুযায়ী, Hero MotoCorp এর প্রোটোটাইপটির সাথে বিদেশে বিক্রি হওয়া Gogoro রেঞ্জের স্কুটারের সাথে খুব কমই মিল পাওয়া গেছিল।

শোনা যাচ্ছে, ভারতে ব্যাটারি-সোয়াপিং টেকনোলজির জন্য Hero MotoCorp, তাইওয়ানের Gogoro কোম্পানির সাথে পার্টনারশিপ করেছে। আপ-কামিং ইলেকট্রিক স্কুটারের প্রোটোটাইপটি মিড-মাউন্টেড ইলেকট্রিক মোটর এবং সিঙ্গেল সাইডেড রিয়ার সাসপেন্সন এর সাথে এসেছিল। প্রোটোটাইপটির ডিজাইনটি ট্র্যা্ডিশনাল রাখা হয়েছিল। নতুন রিপোর্ট অনুযায়ী, Hero এর নতুন ইলেকট্রিক গাড়িগুলি অন্ধ্রপ্রদেশের চিট্টোরের ব্র্যান্ড ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে আসতে চলেছে।

গার্ডেন ফ্যাক্টরি নামের এই ফ্যাক্টরিতে গতি বছরে মার্চ মাসেই কাজ শুরু হয়ে গেছিল। Hero, তার এই নতুন ইলেকট্রিক স্কুটারের সাথে এই মুহূর্তের ক্রাইসিসকে টপকে, আগামী ফাইন্যান্সিয়াল বছরে (FY) শক্তিশালী কাম-ব্যাক করবে বলে আশা করছে। ব্র্যাযন্ডটির রিপোর্ট অনুযায়ী, গত কোয়ার্টারে তারা 12.92 লাখ ইউনিট প্রোডাক্ট সফল ভাবে বিক্রি করেছে। Hero MotoCorp এর CFO, Niranjan Gupta জানিয়েছেন, "কোম্পানি এক্সপেক্ট করছে 2022-23 এর ফাইন্যান্সিয়াল ইয়ারে Hero আরও বেশি ইকোনমিক রিকভারি করবে।"

Niranjan Gupta আরও জানিয়েছেন, কোম্পানির কস্ট-প্রেসার অনেক কম হতে চলেছে কারণ, প্রচুর দামি মেটাল এবং স্টিল এর পাশাপাশি আরও অনেক প্রোডাক্ট এখন পাওয়া যাচ্ছে। Niranjan Gupta কনফার্ম করেছেন যে, Hero এর প্রিমিয়াম পোর্টফলিওতে আরও অনেক নতুন প্রোডাক্ট যোগ হতে চলেছে। যদিও, এবিষয় বিস্তারিত কিছু জানাননি তিনি।

EV মার্কেটের বিষয় Hero MotoCorp এর CFO জানিয়েছেন, "বিভিন্ন সেগমেন্টে Hero, একাধিক ইলেকট্রিক প্রোডাক্ট লঞ্চ করতে চলেছে। এর ফলে ইলেকট্রিফিকেশনের অ্যাক্সেস পেতে সহজ হবে।" Hero কোম্পানি ভালো ইকোসিস্টেম তৈরী করতে, বেঙ্গালোরের EV স্টার্টআপ Ather Energy এবং Gogoro তে ইনভেস্টমেন্ট চালিয়ে যাবে বলে জানা গেছে।

এছাড়া, Hero কোম্পানি Bharat Petroleum Corporation Limited এর সাথে পার্টনারশিপ করেছে বলে জানা গেছে। এই পার্টনারশিপ এর সাহায্যে Hero গোটা ভারতে, দুই-চাকার ইলেকট্রিক গাড়িগুলির জন্য চার্জিং ইনফ্রাস্ট্রাকচার তৈরী করতে চলেছে। Hero এর প্রধান কম্পিটিটর Bajaj Auto এবং TVS Motor কোম্পানি দুটি ইতিমধ্যেই EV মার্কেটে প্রবেশ করেছে। Honda এবং Suzuki কোম্পানিও ইলেকট্রিক বাইক তৈরীর কাজ করছে এবং খুব শীঘ্রই তারাও এই মার্কেটে প্রবেশ করবে বলে জানা যাচ্ছে। সুতরাং নতুন ইলেকট্রিক স্কুটারের সাথে Hero একটি কঠিন প্রতিযোগিতায় যোগ দিতে চলেছে।

Digit.in
Logo
Digit.in
Logo