এবার 10000 টাকায় ইলেকট্রিক স্কুটার! অবিশ্বাস্য হলেও এটাই সত্যি, জেনে নিন কী ভাবে সম্ভব

Updated on 28-Jun-2022
HIGHLIGHTS

মাত্র 10000 টাকা দিয়েই এবার বাড়িতে আনা যাবে hero electric scooter

এই স্কুটার ফুল চার্জ হতে সময় নেবে মাত্র 4-5 ঘণ্টা

ইদানিংকালে গোটা বিশ্ব জুড়েই বেড়েছে ইলেকট্রিক স্কুটারের চাহিদা

একে তো গাড়ির দাম বাড়ছে, তার উপর আছে বাড়তে থাকা পেট্রোল ডিজেলের দাম। ফলে গাড়ি বা বাইক কেনার আগে সবাইকেই একাধিক বার ভাবতে হচ্ছে। অনেকে তো চেয়েও পারছেন না খরচের কথা ভেবে। তাই এই অবস্থায় বিকল্প হিসেবে উঠে এসেছে ইলেকট্রিক স্কুটার, গাড়ি, ইত্যাদি। আর সেই ইলেকট্রিক স্কুটার যদি মাত্র 10000 টাকায় পাওয়া যায় তাহলে? হাতে চাঁদ পাবেন তো? আর Hero electric scooter এবার সেই ব্যবস্থাই করেছে! 

এখন দেশে বিদেশে বিভিন্ন কোম্পানির বিভিন্ন মডেলের ইলেকট্রিক স্কুটার পাওয়া যায়। মানুষের চাহিদা অনুযায়ী বাজারে এসেছে একের পর এক ইলেকট্রিক স্কুটার। Hero electric হচ্ছে ভারতের ইলেকট্রিক স্কুটারের বাজারে অন্যতম জনপ্রিয় নাম। এই স্কুটারের দারুন চাহিদা আছে বাজারে। 

এতদিন পেট্রোল ডিজেলের গাড়ি বাইকেই মিলত ব্যাংক লোন। এখন ইলেকট্রিক স্কুটারেও পাওয়া যাবে ব্যাংক লোনের সুবিধা। 

যাতে মধ্যবিত্ত পরিবারের সাধ্যের মধ্যে থাকে এই স্কুটার তার ব্যবস্থাই করেছে hero। স্বল্প খরচে যাতে গ্রাহকরা বাড়িতে ইলেকট্রিক স্কুটার নিয়ে যেতে পারে সেটাই তাদের লক্ষ্য ছিল। Hero এর বেশ কিছু মডেল বাজারে এসেছে, যেমন Hero NYX HX এবং Optima HX। এই প্রতিটা মডেলই মাত্র 10000 টাকা খরচ করেও বাড়ি আনা যাবে। 

Hero NYX HX এর জন্য কেমন ব্যাংক লোন উপলব্ধ আছে?

Hero NYX HX ইলেকট্রিক স্কুটারের দাম হল 67540 টাকা। এই স্কুটারটি একবার চার্জ দিলেই 165 কিলোমিটার অবধি চলতে পারবে তাও 42 কিলোমিটার প্রতি ঘণ্টার গতিতে। এটাই তার সর্বোচ্চ গতি। এই স্কুটার যখন কেউ কিনতে যাবেন তখন তাঁকে পুরো টাকা দিতে হবে না। মাত্র 10000 টাকা দিয়েই বাড়ি আনা যাবে এক স্কুটার। Downpayement হিসেবে 10000 টাকা দিতে হবে। এর পর 8% হারে ব্যাংক লোন দিতে হবে। প্রতি মাসে 1803 টাকা করে লোন দিতে হবে গ্রাহককে। এই EMI গ্রাহককে পরবর্তী তিন বছর ধরে দিতে হবে। 

কী কী সুবিধা থাকছে এই স্কুটারে?

Hero NYX HX এ থাকছে BLDC হাব মোটর, যাতে রয়েছে  1300W এর শক্তি। সঙ্গে রয়েছে 3.072 kWh লিথিয়াম আয়ন ব্যাটারি। Hero NYX HX চার্জ হতে সময় নেবে 4-5 ঘণ্টা। কিনতে একবার চার্জ হয়ে গেলে একটানা 165 কিলোমিটার যেতে পারে এই স্কুটার। 

Hero electric Optima HX এর ক্ষেত্রে কেমন ব্যাংক লোন মিলবে?

এই স্কুটারের বাজার মূল্য হচ্ছে 55580 টাকা। এই স্কুটারটিও গ্রাহক স্রেফ 10000 টাকার ডাউন পেমেন্ট দিয়ে বাড়ি আনতে পারেন। পরের 3 বছর ধরে প্রতি মাসে সামান্য কিছু টাকা করে বাকিটা শোধ করতে হবে এবং ব্যাংককে এর জন্য 8 % হারে সুদ গুনতে হবে। 

এই স্কুটারের স্পেসিফিকেশন কী?

Hero NYX HX এর মতোই এখানেও আছে BLDC হাব মোটর এবং 1.536 kWh লিথিয়াম আয়ন ব্যাটারি। একবার চার্জ দিলে এই বাইক 82 কিলোমিটার অবধি চলতে পারে, এবং সর্বোচ্চ গতি থাকে 42 কিলোমিটার প্রতি ঘণ্টা।

Connect On :