Google Chrome-এর জন্য ChatGPT এক্সটেনশন চান? তালিকা দেখুন

Google Chrome-এর জন্য ChatGPT এক্সটেনশন চান? তালিকা দেখুন
HIGHLIGHTS

ChatGPT আমাদের অনেক কাজকে সহজ করে তোলে

মনে রাখবেন Google- এর জন্য কিছু সহজ ChatGPT এক্সটেনশন আছে

এগুলোর সাহায্যে ইমেল লেখা হোক বা AI Bot- এর সঙ্গে কথা বলা সবই সম্ভব

ChatGPT কী সেটা নিশ্চয় আর নতুন করে বলার অপেক্ষা রাখে না। হালেই এই বিষয়টা নিয়ে চর্চা শুরু হয়েছে, কিন্তু হলে কী হবে বর্তমানে এটাই ইন্টারনেটের সব থেকে জনপ্রিয় জিনিস। মাত্র দুমাস আগে লঞ্চ করা সত্ত্বেও ইতিমধ্যেই এখানে 100 মিলিয়ন সাবস্ক্রাইবার আছে। দিন দিন সেটা আরও বাড়ছে। ChatGPT -এর অন্যতম সৌন্দর্য এবং উপকারিতা হল এটা বিভিন্ন প্ল্যাটফর্মের সঙ্গে ইন্টিগ্রেট করতে দেয়, যেটা Microsoft করে থাকে। কিন্তু আপনি যদি ওয়েট লিস্টে সাইন আপ না করতে চান তাহলে একাধিক উপায় আছে যার সাহায্যে আপনি AI bot ব্যবহার করতে পারেন কোনও রকম অপেক্ষা ছাড়াই। 

Google এবং Microsoft এখন একটি ঠাণ্ডা যুদ্ধে লিপ্ত থাকলেও এটার মানে একদমই এটা নয় যে ChatGPT কেবলই মাইক্রোসফট প্রোডাক্টের জন্য উপলব্ধ। দেখে নিন Google Chrome -এর জন্য কিছু সেরা ChatGPT এক্সটেনশন। 

ChatGPT Writer

এটি একটি দারুন শক্তিশালী এক্সটেনশন যার সাহায্যে ইমেল এবং মেসেজ লেখা যায়। এটা সিস্টেমকে ইমেল বা মেসেজ লিখতে সাহায্য করে থাকে। এছাড়া এখানে Gmail -এর সমস্ত ওয়েবসাইট বা ফিচার সাপোর্ট করে। এটার সাহায্যে জলদি ইমেলের রিপ্লাই দেওয়া যায়। মেসেজেরও। 

ChatGPT for Google

আপনি যদি ভেবে থাকেন কেবল মাত্র Microsoft Bing ChatGPT -এর দ্বারা উপকৃত হয় তাহলে আপনি ভুল। এটির সাহায্যে আপনি Google, Bing, DuckDuckGo, ইত্যাদি জায়গায় নিশ্চিন্তে সার্চ করতে পারবেন। এগুলো সবই ChatGPT সাপোর্ট করে থাকে। এটি ChatGPT -এর Open AI এর অফিসিয়াল হয়ে API -এর উপর ভিত্তি করে কাজ করে। তাই Bot এ কোনও আপডেট এলে সেটা নিজে থেকেই এখানে আপডেট হয়ে যায়। 

ChatGPT Prompt Genius

এটির জেনারেটিভ ক্ষমতার কথা তো সবাই জানে কিন্তু এটা যে ক্ষণিকের মধ্যে সঠিক উত্তর দিতে সক্ষম সেটা জানা প্রয়োজন। ট্রায়াল অ্যান্ড এরর মেথডে এখানে সঠিক উত্তর পাওয়া সম্ভব। আপনি আপনার প্রশ্নগুলোকে একটু ঘুরিয়ে ফিরিয়ে করলে সঠিক উত্তর পেয়ে যাবেন। এই এক্সটেনশনের সাহায্যে আপনি ইমপোর্ট, বা সেভ কিংবা শেয়ার করতে পারেন ChatGPT -এর প্রম্পটেরসাহায্যে। এছাড়া আপনি এটাকে ডকুমেন্ট ফরম্যাটে ডাউনলোড করতে পারবেন। 

Merlin

এটির সাহায্যে আপনি GPT -কে যে কোনও ওয়েবসাইটে ব্যবহার করতে পারবেন। আপনাকে খালি কনটেন্ট যেটা চান আপনি সেটাকে হাইলাইট করতে হবে। আপনাকে এখানে বিভিন্ন অপশন দেওয়া হবে যেমন ইমেলের রিপ্লাই দেওয়া হোক বা ওয়েবসাইটের সামারি কিন্তু এক্সেলের কঠিন ফর্মুলা ক্যালকুলেট করা ইত্যাদি। 

Chatgpt extensions for chrome

Promptheus

এটির সাহায্যে আপনি ChatGPT- এর সঙ্গে কথা বগে পারবেন। টাইপ করার বদলে এটার সাহায্যে কথা বলা যাবে। অনেকটা যেমন আপনি Apple -এর সিরি বা Google নাওয়ের সঙ্গে করে থাকেন। 

Engage AI

LinkedIn কতটা ভালো, বা গুরুত্বপূর্ণ সকলেই জানি। কিন্তু আমাদের সবসময় সব পোস্ট বা কনভারসেশনে অংশ নেওয়া হয় না। কিন্তু এটা ছাড়া এখানে লিড তৈরি করার অপশন নেই। এই এনগেজ AI আপনার তরফে এই কাজটি করে দেবে। পোস্ট দেখা, কমেন্ট লেখা, ইত্যাদি সবই এটা করতে পারে যা আপনার সময় বাঁচাবে আর লিড বাড়াবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo