Harley-Davidson আনতে চলেছে কম দামের ইলেকট্রিক বাইক, থাকবে নতুন Arrow Architecture

Harley-Davidson আনতে চলেছে কম দামের ইলেকট্রিক বাইক, থাকবে নতুন Arrow Architecture
HIGHLIGHTS

ইলেকট্রিক বাইকটি Harley Davidson এর LiveWire ব্র্যানন্ডের আন্ডারে আসবে।

নতুন ই-বাইকটি খুব সম্ভবত Arrow Architecture এর সাথে আসবে।

নতুন আর্কিটেকচারে Harley Davidson, 21,700টি ডিফারেন্ট সিলিন্ড্রিকাল সেলের ব্যাটারি প্যাক ব্যবহার করবে।

বিখ্যাত বাইক ম্যানুফ্যাকচারিং কোম্পানি, Harley Davidson, তাদের নতুন ইলেকট্রিক বাইক লঞ্চের কথা রিসেন্টলি ঘোষণা করেছে। ইলেকট্রিক বাইকটি Harley Davidson এর LiveWire ব্র‍্যান্ডের আন্ডারে আসবে। কোম্পানিটি জানিয়েছে, নতুন একটি প্ল্যাটফর্মে তৈরী ইলেকট্রিক বাইকটি, S2 Del Mar নামে এই বছরের জুন মাসের মধ্যে লঞ্চ করবে।

Del Mar এর বিশেষত্ব

নতুন বাইকটি মিডিল-ওয়েট সেগমেন্টে আসবে, যার মেইন ফোকাস হল গ্রাহকদের সেরা ইলেকট্রিক বাইকের এক্সপিরিয়েন্স প্রোভাইড করা। নতুন ই-বাইকটি খুব সম্ভবত Arrow Architecture এর সাথে আসবে। Arrow Architecture-টি আসলে ব্যাটারি, ইনভার্টার, চার্জার, স্পিড কন্ট্রোলার, মোটোরের মতন সমস্ত প্রয়োজনীয় বাইকের পার্টসগুলির কম্বিনেশন। রিপোর্ট অনুযায়ী, Harley Davidson, নতুন ইলেকট্রিক বাইকটির পাশাপাশি অন্যান্য মডেলের বাইকগুলিতেও নতুন এই আর্কিটেকচার ব্যবহার করবে।

এই নতুন আর্কিটেকচারে Harley Davidson, 21,700টি ডিফারেন্ট সিলিন্ড্রিকাল সেলের ব্যাটারি প্যাক ব্যবহার করবে। ব্যাটারিটি অনেকটা AA ব্যাটারির মতো দেখতে হবে। এই একই সাইজের ফরম্যাট Tesla, Samsung এর মতন অন্যান্য বড় কোম্পানিগুলিও ব্যবহার করে।

অন্যান্য মডেলগুলিতেও একই যন্ত্রপাতি ব্যবহার করা হয় কন্সিডার করলে, Harley-র ইলেকট্রিক বাইকটির ওভারঅল প্রোডাকশন খরচ LiveWire কমাতে পারবে। অটোমোবাইল ম্যানুফ্যাকচারারদের প্রোডাকশন খরচ কমানোর অন্যতম সেরা উপায়ই হল এই 'Part sharing'।

Del Mar S2 বাইকটি মিডিলওয়েট সেগমেন্টে আনা হলেও এই একই প্ল্যাটফর্ম, লাইট EV তৈরী করতেও ব্যবহার করা যেতে পারে। LiveWire তাইওয়ানের সবচেয়ে বড় ইলেকট্রিক স্কুটার প্রস্তুতকারী কোম্পানি, Kymco এর সাথে পার্টনারশিপ করেছে। এই পার্টনারশিপের সাহায্যে, তাইওয়ানের কোম্পানিটি হয়তো Arrow architecture ব্যবহার করে নতুন গাড়ি বানাবে। 

Digit.in
Logo
Digit.in
Logo