Hansal Mehta-র পরিচালনায় আসছে নয়া ওয়েব সিরিজ, গান্ধী-র সংগ্রাম

Hansal Mehta-র পরিচালনায় আসছে নয়া ওয়েব সিরিজ, গান্ধী-র সংগ্রাম
HIGHLIGHTS

ওয়েব দুনিয়ার নতুন সংযোজন, আসছে নতুন ওয়েব সিরিজ

হংসল মেহতার পরিচালনায় নতুন ওয়েব সিরিজ আসবে

অভিনয়ে দেখা যাবে প্রতীক গান্ধীকে

আসছে নতুন ওয়েব সিরিজ (Web Series)। পরিচালনায় থাকছেন হংসল মেহতা (Hansal Mehta)। এই ওয়েব সিরিজটির নাম হতে চলেছে গান্ধী (Gandhi)। অ্যাপ্লাজ এন্টারটেইনমেন্টের ওয়েব সিরিজ এটি। এই ওয়েব সিরিজটি তৈরি হতে চলেছে বিখ্যাত ইতিহাসবিদ রামচন্দ্র গুহর (Ramchandra Guha) দুটো বইয়ের উপর ভিত্তি করে। এই বই দুটো হল গান্ধী বিফোর ইন্ডিয়া (Gandhi Before India) এবং গান্ধী দ্যা ইয়ার্স দ্যাট চেঞ্জড দ্যা ওয়ার্ল্ড ( Gandhi the Years that Changed the World)। সিরিজটির ভিত্তি হবে এই বই দুটো।

সূত্রের খবর অনুযায়ী সিরিজটিতে একাধিক সিজন থাকবে। নাম ভূমিকায় দেখা যেতে চলেছে অভিনেতা প্রতীক গান্ধীকে। অর্থাৎ গান্ধীর ভূমিকায় গান্ধী! এই ওয়েব সিরিজে ধরা পড়বে ভারতের স্বাধীনতা সংগ্রামের সময়কাল। প্রযোজনা সংস্থার তরফে বলা হচ্ছে এই নাকি একটি ওয়ার্ল্ড ক্লাস শো হতে চলেছে। খবর অনুযায়ী ভারতের পাশাপাশি বিদেশেও এই ছবির শ্যুটিং হবে।

hansal mehta web series

পরিচালক হংসল মেহতা সিরিজ নিয়ে নিজের মত জানিয়েছেন। তিনি বলেছেন, যদি কেউ মোহনদাস করমচাঁদ গান্ধীর চরিত্রটিকে নিয়ে কিছু বানাতে চান তাঁকে মনে রাখতে হবে তিনি একটি বিশাল বড় দায়িত্ব কাঁধে নিয়ে ফেলেছেন। গান্ধীর চরিত্রটি কেবল ঐতিহাসিক নয়, আইকনিকও বটে! তিনিও এর ব্যতিক্রম নন সেটা স্পষ্ট করেন। তাঁর কথা অনুযায়ী এই প্রজেক্টের সঙ্গে জড়িত সকলেই ওয়েব সিরিজটিকে নিয়ে অনেক স্বপ্ন দেখেছেন, এখন সেটাকে বাস্তবায়িত করার সময় এসেছে বলে জানান।

হংসল মেহতা সহ তাঁর টিমের সকলেই এই প্রজেক্ট নিয়ে আত্মবিশ্বাসী। তিনি আরও জানান এমন এক সিরিজ তৈরি হতে চলেছে যা দর্শক আজীবন মনে রাখবে। তিনি আর সমীর এটা মাথায় রেখেই এগোচ্ছেন। সমীর বলতে, তিনি সমীর নায়ারের (Sameer Nayar) কথা বলেছেন। সমীর নায়ার এই বিষয়ে বলেন, গান্ধীকে নিয়ে সিরিজটি তৈরি হচ্ছে মানে এটা গান্ধীকেন্দ্রিক নয়। যে মহান বিপ্লবীরা ভারতের স্বাধীনতাকে ত্বরান্বিত করেছেন তাঁদের সকলের চরিত্রকে এখানে তুলে ধরা হবে। এই সিরিজটি কেবল বিনোদনের জন্য বানানো হচ্ছে না। দর্শকদের সমৃদ্ধ করার জন্য তৈরি করা হচ্ছে।

Digit.in
Logo
Digit.in
Logo