Crypto দুনিয়ায় হ্যাকারের আতঙ্ক! চুরি হল ৬০০ কোটি টাকা দামের ক্রিপ্টোকারেন্সি

Crypto দুনিয়ায় হ্যাকারের আতঙ্ক! চুরি হল ৬০০ কোটি টাকা দামের ক্রিপ্টোকারেন্সি
HIGHLIGHTS

হ্যাকারদের নজর পরেছে বর্তমানের সবচেয়ে লোভনীয় জিনিস ক্রিপ্টোকারেন্সির উপর।

কিউবিট ফিন্যান্স তাদের টুইটার হ্যান্ডেলে এই হ্যাকিং ও ভার্চুয়াল চুরির কথা জানিয়েছে।

হ্যাকাররা কিউবিটের কিউব্রিজ প্রোটোকল থেকে 2,06,809 বিন্যান্স ভার্চুয়াল কয়েন নিমেষে লুঠে নেয়।

যেখানেই মানুষের কষ্টের অর্জন করা টাকা, সেখানেই অসাধু লোকেদের কু-কর্ম। এই স্টোরি আমরা দিনের পর দিন, বছরের পর বছর, যুগের পর যুগ দেখে আসছি। একসময় চুরি হত ডাকাতি হত সামনা সামনি, ডিজিটাল দুনিয়ার আগমনে এসকল হয় অনলাইনেই। এদের কেউ বলে হ্যাকার, কেউ স্ক্যামার  ইত্যাদি ইত্যাদি। এবার এই হ্যাকারদের নজর পরেছে বর্তমানের সবচেয়ে লোভনীয় জিনিস ক্রিপ্টোকারেন্সির উপর।

এই মুহূর্তে হ্যাকার আতঙ্কে কাপছে ক্রিপ্টো দুনিয়া। কয়েকদিন আগেই ক্রিপ্টোকারেন্সির এক বড় প্ল্যাটফর্ম কিউবিট ফিন্যান্স হ্যাকারদের শিকার হয়।

সিকিউরিটি কোম্পানি প্যাকশিল্ডের রিপোর্ট অনুযায়ী, বিন্যান্স স্মার্ট চেনের বানানো এই প্ল্যাটফর্ম থেকে হ্যাকাররা প্রায় 600 কোটি টাকা (80 million dollar) দামের ক্রিপ্টোকারেন্সি চুরি করেছে।যা হিসেব মতন, এই বছরের সবচেয়ে বড় Crypto Robbery! কিউবিট ফিন্যান্স তাদের টুইটার হ্যান্ডেলে এই হ্যাকিং ও ভার্চুয়াল চুরির কথা জানিয়েছে।

এই যুগের ডাকাতরা, অর্থাৎ এই ভার্চুয়াল হ্যাকাররা কিউবিটের কিউব্রিজ প্রোটোকল থেকে 2,06,809 বিন্যান্স ভার্চুয়াল কয়েন নিমেষে লুঠে নেয়।

এই ঘটনার পরেই কোম্পানির পক্ষ থেকে গ্রাহকদের এই খবর জানানো হয়। এবং কোম্পানি তাদের গ্রাহকদের আশ্বাস দিয়েছে যে, তারা শীঘ্রই হ্যাকারদের ধরে ফেলবে এবং লুঠ হওয়া ক্রিপ্টো পুনরুদ্ধারের চেষ্টা করবে।

শোনা যাচ্ছে, কোম্পানিটি রিতিমতো ঋকুয়েস্ট করেছে হ্যাকারদের ক্রিপ্টো কারেন্সি ফিরিয়ে দেওয়ার জন্য। 

ভারতীয় বাজারে ক্রিপ্টোকারেন্সি একটি নতুন জিনিস। এখনও অনেক মানুষ এবিষয় ঠিকঠাক জানেন না। ভারতীয় মার্কেটে ঠিকঠাক ক্রিপ্টো কারেন্সি শুরু হওয়ার আগেই এতো বড় হ্যাকিং চিন্তার ভাজ ফেলেছে সকলের কপালে। আরও একবার এই ভার্চুয়াল কয়েনের সিকিউরিটি নিয়ে প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে।

Digit.in
Logo
Digit.in
Logo