ভারতের একমাত্র ছবি মনোনীত হল Oscar এর জন্য, আন্তর্জাতিক খেতাব পাওয়ার দৌড়ে Chhello Show

Updated on 21-Sep-2022
HIGHLIGHTS

চেলো শো ছবিটি একমাত্র ভারতীয় ছবি যা মনোনীত হয়েছে অস্কারের জন্য

ছবিটি আগামী বছরের একাডেমি পুরষ্কার এর জন্য মনোনীত হয়েছে

একাডেমি পুরষ্কারের সেরা আন্তর্জাতিক কাহিনি বিভাগে মনোনীত হয়েছে

Chhello Show ছবির গল্পটিতে দেখা গিয়েছে বয়ঃসন্ধির গল্প, সঙ্গে রয়েছে এক অদ্ভুত জাদুর ছোঁয়া। এটি যেন এক আত্মজীবনী মূলক গল্প। এটি একটি গুজরাটি ছবি (Gujrati Film)। আগামী বছরের অস্কারের (Oscar Nominations) জন্য এই ছবিটি মনোনীত হল। সেরা আন্তর্জাতিক কাহিনিচিত্রের যে সেগমেন্ট রয়েছে সেখানে এই ছবি কম্পিট করবে 2023 সালের একাডেমি পুরষ্কার অনুষ্ঠানে। এটাই একমাত্র ভারতীয় ছবি যা মনোনীত হয়েছে এই খেতাবের জন্য।

ছবিটির পরিচালনা করেছেন প্যান নলিন (Pan Nalin)। ভবিন রাবারি (Bhavin Rabari), ভবেশ শ্রীমালি (Bhavesh Shrimali), রিচা মিনা (Richa Meena), প্রমুখ এই ছবিতে অভিনয় করেছেন। এই ছবিটিকে দেখানো হয়েছিল ট্রিবেকা চলচ্চিত্র উৎসবে, 2021 সালে। গল্পটিতে দেখা যাবে গুজরাটের সেই জায়গার যেখানে নলিন বড় হয়েছেন। জীবনের ভাল মন্দ, ওঠা পড়ার নানান পথ চলা ধরা পড়বে এই ছবিতে।

চেলো শো ছবিটির মূল চরিত্রে কে অভিনয় করেছে জানেন? সময়। সময়ের ভূমিকায় দুজনকে অভিনয় করতে দেখা গিয়েছে, ছোটবেলার  এবং বড়বেলার আকর্ষণ ধরে রেখেছেন সারজিও লিওনি (Sergio Leone) ও টেরেন্স মালিক (Terrence Malick)। একটি 9 বছরের শিশু হচ্ছে এই সময়, সে রেললাইন ধরে তাঁর স্বপ্নকে সঙ্গী করে এগিয়ে চলেছে আর তার পাশ দিয়ে বয়ে যাচ্ছে গোটা জীবন। এই ছবিই ধরা পড়েছে চেলো শো ছবিটিতে।

আগামী মাসের 14 তারিখ এই ছবিটি বড় পর্দায় আসতে চলেছে। পরিচালক নলিন এই ছবির বিষয়ে বলেন যে তিনি কখনও ভাবেননি যে এমন একটা দিন আসতে পারে! এই দিনটাকে তিনি উৎসবের আলোর সঙ্গে তুলনা করেছেন। তিনি জানান যে যবে থেকে এই ছবিটি দেখানো শুরু হয়েছে তবে থেকেই এটা দর্শকদের ভালবাসা পেয়ে আসছে। তিনি সমস্ত বিচারকদের ধন্যবাদ জানিয়েছেন।

Connect On :