GoPro Hero 11 Black সিরিজ লঞ্চ হল, 41,500 টাকা থেকে শুরু হচ্ছে দাম

GoPro Hero 11 Black সিরিজ লঞ্চ হল, 41,500 টাকা থেকে শুরু হচ্ছে দাম
HIGHLIGHTS

GoPro Hero 11 ব্ল্যাক সিরিজ লঞ্চ হল তিনটি অ্যাকশন ক্যামেরা নিয়ে

এই সিরিজের দাম শুরু হচ্ছে 41,500 টাকা থেকে

এই সিরিজে রয়েছে বিভিন্ন বাজেটের ক্যামেরা

GoPro একসঙ্গে তিনটি অ্যাকশন ক্যামেরা নিয়ে একটি নতুন সিরিজ লঞ্চ করল। এই কোম্পানির নতুন সিরিজটির নাম হল GoPro Hero 11 Black Series। এই সিরিজে যে ক্যামেরাগুলো লঞ্চ করা হয়েছে সেগুলো হল Hero 11 Black, Hero 11 Black Creator Edition এবং Hero 11 Black Mini। এই ক্যামেরাগুলোতে গ্রাহকরা পেয়ে যাবেন  আগের তুলনায় অনেকটাই বড় সেন্সর সহ ভাল রেজোলিউশন এবং ভিডিও স্টেবিলাইজেশন।

এই ক্যামেরাগুলোকে মূলত কিছু কাস্টমারের জন্যই ডিজাইন করা হয়েছে, যদিও এই তিনটি মডেলের ক্যামেরার মধ্যে ফিচারের দিক থেকে তেমন কোনও তফাৎ নেই। GoPro Hero Black Creator Edition ক্যামেরায় দেওয়া হয়েছে বেশ কিছু অতিরিক্ত ফিচার। তবে সমস্ত কাস্টমারদের জন্য আনা হয়েছে মিনি মডেলটি।

GoPro Hero 11 Black সিরিজের দাম

GoPro Hero 11 Black ক্যামেরাটির দাম হচ্ছে 51,500 টাকা। এই মডেলটি গ্রাহকরা গত বুধবার থেকেই কিনতে পারছেন। এছাড়া ভারতে লঞ্চ হয়েছে GoPro Hero 11 Black Creator Edition ক্যামেরাটি 71,500 টাকায়। আগামী মাসের মাঝামাঝি অর্থাৎ অক্টোবরের মাঝামাঝি থেকে এই ক্যামেরা কেনা যাবে। অন্যদিকে GoPro Hero 11 Black Mini ক্যামেরাটি দেশে লঞ্চ করা হয়েছে 41,500 টাকায়। এই ক্যামেরার বিক্রি আবার নভেম্বর মাস থেকে শুরু হবে।

GoPro সংস্থার তরফে জানানো হয়েছে যে এই ক্যামেরাগুলো গ্রাহকরা দুই জায়গায়, অর্থাৎ অনলাইন, অফলাইন থেকে কিনতে পারবেন। অ্যামাজন (Amazon), ফ্লিপকার্ট (Flipkart), ক্রোমা (Croma), রিলায়েন্স ডিজিটাল (Reliance Digital), ইত্যাদি থেকে অনলাইনে কিনতে পারবেন গ্রাহকরা।

এই ক্যামেরাগুলোর ফিচার কী?

Hero 11 Black Creator Edition এর ক্যামেরাটিতে গ্রাহকরা পেয়ে যাবেন একটি ডাইরেকশনাল মাইক্রোফোন সহ এক্সটার্নাল ডিসপ্লে যুক্ত করার জন্য HDMI পোর্ট, এক্সটার্নাল মাইক ইনপুট। এছাড়াও রয়েছে হাই আউটপুট LED লাইট। একবার চার্জ দিলে টানা 4 ঘণ্টার জন্য 4K ভিডিও রেকর্ড করা যাবে বলেই জানানো হয়েছে সংস্থার তরফে।

Gopro Hero 11 black series

অন্যদিকে এই তিনটি মডেলেই গ্রাহকরা পেয়ে যাবেন 1/1.9 ইঞ্চির সেন্সর যেখানে 10 বিট কালার ভিডিও ডেলিভার করে 60fps রেটে 5.3K রেজোলিউশন পর্যন্ত। 27মেগাপিক্সেল ছবি তুলতে পারবে Hero 11 Black এবং Hero 11 Black Mini মডেল দুটি। এছাড়াও এই ক্যামেরা দুটি 120fps রেটে 4K ভিডিও রেকর্ড করতে সক্ষম।

এই সংস্থার তরফে বলা হচ্ছে যে 8:7 অ্যাসপেক্ট রেশিও এনাবেল করতে সক্ষম Hero 11 Black মডেলটি, ফলে এটি এখনও অবধি সব থেকে বড় ভার্টিক্যাল ফিল্ড অফ ভিউ। আইফোন এবং যে কোনো অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীরা যদি ফ্রি GoPro Quick অ্যাপ ডাউনলোড করে নিন তাহলেও এটি অপারেট করতে পারবেন। এছাড়াও এতে রয়েছে একটি নতুন সেন্সর যা Hyperview এনাবেল করতে সক্ষম যা ওয়াইডেস্ট 16:9 ফিল্ড অফ ভিউর জন্য। ফলে এই ক্যামেরাটি যে কোনো ফিল্মমেকারদের জন্য আদর্শ হতে পারে।

Digit.in
Logo
Digit.in
Logo