Google Cloud Storage এখন 15GB এর বদলে 1TB করে মিলবে, কাদের জানেন? আপনিও কি তালিকায় আছেন?

Updated on 03-Nov-2022
HIGHLIGHTS

Google বাড়াতে চলেছে তাদের Cloud Storage এর পরিমাণ

15GB এর বদলে এখন থেকে মিলবে 1TB করে স্পেস

তবে সবাই পাবেন না এই সুবিধা, গুগল ওয়ার্কস্পেস ব্যবহারকারীরা পাবেন এই সুবিধা

Google Cloud Storage এ আর স্পেস নেই? 15GB ফ্রি ক্লাউড স্টোরেজ ভর্তি? কুছ পরোয়া নেহি Google এবার বাড়াতে চলেছে তাদের ক্লাউড স্টোরেজের পরিমাণ। জি স্যুইট অথবা Google Workspace এর নতুন আপডেট এসেছে। আর এই আপডেটের তালিকায় একাধিক বিষয় রয়েছে, যেমন ক্লাউড স্টোরেজের বেশি স্পেস, ইমেল পার্সোনালাইজেশন, এবং তার লোকাল অ্যাভেলএবিলিটি গোটা পৃথিবীতে বাড়ানো, ইত্যাদি।

Google তো তাদের Cloud Storage বাড়াতে চলেছে। কিন্তু সবাই কি এই সুবিধা পাবেন? একদমই না। যাঁরা Google Workspace ব্যবহার করেন তাঁরাই এই সুবিধা পাবেন। এই Google Workspace ব্যবহারকারীরা 1TB করে ফ্রি ক্লাউড স্টোরেজ পাবেন এখন থেকে 15GB এর বদলে।

Google এর তরফে একটি ব্লগে জানানো হয়েছে যে এখন থেকে ব্যবহারকারীরা 100 ধরনের ফাইল Google Drive এ সেভ করতে পারবেন, এর মধ্যে আছে PDF, CAD, ছবি, ইত্যাদি। এগুলোকে কোনও রকম কনভার্ট না করে সহজেই কোলাবরেট করে রাখা যাবে এবং মাইক্রোসফট অফিস ফাইলে এডিট করা যাবে। এছাড়াও গুগলের তরফে জানানো হয়েছে যে কোনও রকম ম্যালওয়্যার বা স্প্যামের বিরুদ্ধে দারুন সুরক্ষা দেবে ব্যবহারকারীদের। কারণ অনেক সময় অনেক ব্যবহারকারী না বুঝেই অনেক লিংকে ক্লিক করে দেন এতে ম্যালওয়্যার বা র‍্যানসমওয়্যার অ্যাটাকের সম্ভাবনা থাকে। সেটাকে প্রতিহত করবে এবার গুগল।

Google Workspace এর এই নতুন আপডেটে কী সুবিধা মিলবে?

যাঁরা Google Workspace ব্যবহার করে থাকেন তাঁরা এখন থেকে 1TB ফ্রি Cloud Storage পাবেন, 15 GB স্টোরেজের বদলে। এতে ব্যবহারকারীদের কিছু করতে হবে না। আপনা থেকেই ক্লাউড স্টোরেজ এই পরিমাণ বাড়িয়ে নেবে বলেই গুগলের তরফে জানানো হয়েছে।

কারা কারা যোগ্য এই আপডেটের জন্য?

যাঁরা যাঁরা Google Workspace ব্যবহার করেন তাঁরা সকলেই এই ফ্রি 1TB Cloud Storage পাবেন। অটোমেটিক ভাবে এই আপডেট এসে যাবে। Google এর তরফে মাল্টি সেন্ড ইমেলগুলিতে মার্জ ট্যাগ মেল করার সুবিধা দেবে @firstname এর সঙ্গে। এই সুবিধা সমস্ত ইমেল প্রাপককে এক একটি অনন্য ইমেল পেতে সাহায্য করবে। আর আপনি যদি চান এই মাল্টি সেন্ড ইমেলগুলোকে অফ করেও দিতে পারেন। এটার জন্য লিংক ব্যবহার করে আনসাবস্ক্রাইব করতে হবে। এটা এমনিতে ডিফল্ট ভাবে থাকবে কিন্তু আপনি চাইলে অফ করতে পারবেন।

ইতিমধ্যেই এই আপডেট একাধিক দেশে উপলব্ধ হয়ে গিয়েছে। এই দেশগুলোর তালিকায় আছে ফিলিপিন্স, তাইওয়ান, মালেশিয়া, ইন্দোনেশিয়া, পর্তুগাল, বেলজিয়াম, ইত্যাদি।

Connect On :