ভারতে লঞ্চ হল Google Safty Center, বাংলা সহ মোট 9 টি ভারতীয় ভাষা সাপোর্ট করবে

Updated on 14-Nov-2018
HIGHLIGHTS

ভারতে গুগলের পরিষেবা আরও ভাল করার জন্য Google Safety Center য়ের মাধ্যমে ইউজাররা একটি জায়গাতেই সেই বিষয়ে সহজেই রিসোর্স পৌঁছাবে, গুগলের এই Safety Center 9 টি ভারতীয় ভাষা সাপোর্ট করবে

সম্প্রতি Google তাদের নতুন আর বিস্তৃত Safety Centre ভারতে লঞ্চ হল। আর এর নামে থেকে বোঝা যাচ্ছে যে এটি কী ভেবে ডিজাইন করা হয়েছে। আর এটি ইউজারকে এক জায়গার সব রিসোর্স এক সঙ্গে সহজে দেবে আর যা সব গুগল প্রাইভেসি আরও ভাল করবে। আর এই সাইটের মাধ্যমে আপনারা সহজে জানতে পারবেন যে আপনার আর আপনার পড়িবারের প্রাইভেসি ম্যানেজ করার জন্য কোন কোন টুল গুগল অফার করছে। আর দেশে এই সাফটি সেন্টার এই সময়ে 9 টি ভারতীয় ভাষায় পাওয়া যাবে। এই ভাষার মধ্যে বাংলা সহ হিন্দি, উর্দু, গুজরাতি, কন্নর, গুজরাতি, মালায়ালাম, মারাঠি, তেলেগু আর তামিল আছে।

দিল্লিতে অনুষ্ঠিত একটি মিডিয়া ব্রিফিংয়ের সময়ে গুগলের ‘ট্রাস্ট অ্যান্ড সেফটি’ র ডিরেক্টার সুনিতা মোহান্তি বলেন, “ভারত অনেক বড় ইন্টারনেট- যুক্ত মার্কেট আছে আর সেখানে প্রতিদিন প্রায় 40 মিলিয়ান নতুন ইউজার্স ওয়েবের সঙ্গে যুক্ত হন”। আর তিনি বলেন যে সেফটি সেন্টারে এদের নিয়ে আসা দরকার। সেফটি সেন্টার সেপ্টেম্বর মাসে আন্তর্জাতিক ভাবে লঞ্চ করা হয়েছিল আর এটি গত মাসে ইউরোপে লঞ্চ করা হয়। আর মনে করা হচ্ছে যে গুগলের এই সেফটি সেন্টার সাইট ইউজার্সদের ডাটা সিকিউরিটি, প্রাইভেসি কন্ট্রোলস আর অনলাইন প্রোটেকশানের বিষয়ে নিশ্চিত কড়তে সাহায্য করবে।

মোহান্তি বলেন যে গুগল নিজেদের ইউজার্সদের সম্মান দেওয়ার জন্য এই সাইট তৈরি করেছে আর এর ফলে এর মাধ্যেম ইউজার্সরা বেশি কন্ট্রোল পাবে। আর গুগলের ইউজার্সদের জন্য ডাটা পোর্টেবিলিটিতে খেয়াল রাখা হয়েছে। আর এর সঙ্গে ইউজার্সরা গুগল অ্যাকাউন্ট যেকোন সময়ে বেরিয়ে ডাটা ডাউনলোড করতে পারবেন। আর এর সঙ্গে সব পরিষেবা ডিলিট করে অন্য অ্যাকাউন্টে যেতে পারবেন। গুগলের তরফে বলা হয়েছে যে এই সেফটি সেন্তার শুধু এই কটি ভাষাতে আনা হলেও পরে এটি অন্য ভাষাও সাপোর্ট করবে।

আর লেটেস্ট সেফটি সেন্টারের মাধ্যমে আপনারা নিজেদের প্রাইভেসি চেক আওপ পর্যন্ত যেতে পারবেন আর এর সঙ্গে মাই অ্যাকাউন্ট পোর্টালে গিয়ে ড্যাশবোর্ড, মাই অ্যাক্টিভিটী, অ্যাক্টিভিটি কন্ট্রোল আর অ্যাড সেটিংসের টুলসের অ্যাক্সেস কড়তে পারভবেন। সেফটি সেন্টারের প্রাইভেসি ট্যাবে গিয়ে আপনারা সেখানের প্রাইভেসি কন্ট্রোল চেক করতে পারবেন। আর এর সঙ্গে আপনারা নিজেদের ডাটা ডাউনলোড করার জন্য ডাউনলোড ইয়োর ডাটা ফিয়ার ব্যাবহার করতে পারবেন।

Connect On :