Pixel Tablet লঞ্চ করল Google, টক্কর জমবে Apple-এর iPad-এর সঙ্গে!

Pixel Tablet লঞ্চ করল Google, টক্কর জমবে Apple-এর iPad-এর সঙ্গে!
HIGHLIGHTS

Google -এর তরফে লঞ্চ করল Pixel Tablet

এই ট্যাবলেটে আছে অ্যান্ড্রয়েড 13

এখানে একাধিক এক্সক্লুসিভ Pixel ফিচার থাকবে বলেই জানা গিয়েছে

Google -এর তরফে লঞ্চ করা হল Pixel Tablet। এই নতুন ট্যাবলেটটি Google I/O  অনুষ্ঠানে লঞ্চ করল। কোম্পানির তরফে এই ডিভাইসের ফার্স্ট লুক প্রথম Pixel 7 সিরিজ লঞ্চের সময় গত বছর অক্টোবর মাসে প্রকাশ্যে আনে।

এই ট্যাবলেটের সঙ্গেই Google ট্যাবলেটের বাজারে প্রবেশ করল। আপাতত ট্যাবলেটের বাজারে রাজত্ব করতে দেখা গিয়েছে Apple -এর iPad এবং Samsung Galaxy Tab S এবং A সিরিজের যন্ত্রকে। এই ট্যাবলেটে Google Tensor G2 প্রসেসর আছে। এই প্রসেসর Google Pixel 7 সিরিজের ফোনেও দেখা যায়। 

Google Pixel Tablet এর দাম কত? 

Google Pixel Tablet -এর দাম শুরু হচ্ছে 499 ডলার থেকে অর্থাৎ 40,000 টাকা থেকে। এই দাম রাখা হয়েছে 128 GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত মডেলের জন্য। Google -এর তরফে জানানো হয়েছে এই ফোনটি আমেরিকা, কানাডা, ইংল্যান্ড, জার্মানি, ফ্রান্স, সুইডেন, ডেনমার্ক, নরওয়ে, নেদারল্যান্ডস, জাপান এবং অস্ট্রেলিয়া থেকে প্রিঅর্ডার করা যাবে। অর্থাৎ এখন থেকেই স্পষ্ট হয়ে গেল এই ট্যাবলেট ভারতে বিক্রি হবে না।

কী কী ফিচার আছে এই ট্যাবলেটে? 

1. এই ট্যাবলেটে 11 ইঞ্চির LCD ডিসপ্লে আছে। বলা ভালো 10.95 ইঞ্চির ট্যাবলেট। অর্থাৎ এটি ডিসপ্লের নিরিখে Apple -এর iPad কে জোর টক্কর দেবে, সেখানে 10.9 ইঞ্চির একটি ডিসপ্লে আছে। 

2. এই ডিসপ্লেতে টাচ সাপোর্ট আছে সঙ্গে স্টাইলাস আছে বিভিন্ন ধরনের কনটেন্ট বানানোর জন্য। 

3. এখানে আছে 2560X1600 পিক্সেলের রেজোলিউশন সহ 60 Hz রিফ্রেশ রেট। এই ট্যাবলেটের বেজেল অনেক চওড়া, কিন্তু এটা ফোনটিকে শক্ত করে ধরতে সাহায্য করবে। 

4. এই ফোনের ফ্রন্ট ক্যামেরায় আছে 8 মেগাপিক্সেলের একটি সেন্সর। 

5. এই ফোনে আছে Tensor G2 প্রসেসর। 27Wh ব্যাটারি আছে এখানে। একবার চার্জ দিলে এটি 12 ঘণ্টার প্লেব্যাক টাইম দেবে বলে জানা গিয়েছে।

6. 8 মেগাপিক্সেলের একটি রিয়ার ক্যামেরা আছে এই ফোনে। তবে এখানে কোনও LED ফ্ল্যাশ নেই। সেরামিক ফিনিশ রয়েছে এই ফোনের ব্যাক প্যানেলে।

7. অ্যান্ড্রয়েড 13 -এর সাহায্যে চলবে এই ফোন। অর্থাৎ এখানে ফটোগ্রাফি বলুন বা অন্যান্য প্রোডাক্টিভিটি সবের জন্যই পাবেন দারুন সমস্ত ফিচার। 

8. এখানে বিভিন্ন গুগল অ্যাপস যেমন Gmail, Calender, Meet, Message, Photos, Drive, ইত্যাদির ক্রস কানেকটিভিটির সুবিধা পাওয়া যাবে। অর্থাৎ এখানে কোনও ডেটা ট্রান্সফারের ঝামেলা থাকবে না আলাদা করে।

Pixel Tablet

9. কোয়াড স্পিকার সিস্টেম থাকবে এই ট্যাবলেটে। তিনটি মাইক্রোফোন এবং USB টাইপ সি পোর্ট রয়েছে এই ট্যাবলেটে। সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে সুরক্ষা জন্য। কানেকটিভিটির জন্য আছে WIFI 6। 

10. প্রসঙ্গত Google -এর তরফে একটি হাব প্রকাশ্যে আনা হয়েছে যা একটি স্পিকারের দ্বিগুণ শব্দ দিতে পারে। অর্থাৎ এই ট্যাবলেটটিকে এই ফিচার Amazon Echo Show -এর মতো একটি পোর্টেবল ডিভাইস বানাবে। এই হাব একটি চার্জারের মতো কাজ করবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo