লোকেশন হিস্ট্রি বন্ধ করা সত্ত্বেও Google আপনার উপর করছে নজরদারি

লোকেশন হিস্ট্রি বন্ধ করা সত্ত্বেও Google আপনার উপর করছে নজরদারি
HIGHLIGHTS

আপনার অজান্তেই আপনার উপর নজরদারি করছে Google

ব্যবহারকারীরা তাদের লোকেশন হিস্ট্রি বন্ধ করে দেওয়ার পরেও গুগলের নজরে রয়েছে

ব্যবহারকারীদের গুগলের লোকেশন হিস্ট্রি অক্ষম করা সত্ত্বেও, Google তাদের গতিবিধিতে নজরদারি করছে

আপনার অজান্তেই আপনার উপর নজরদারি করছে Google। ব্যবহারকারীরা তাদের লোকেশন হিস্ট্রি বন্ধ করে দেওয়ার পরেও গুগলের নজরে রয়েছে। এই তথ্য়টি সংস্থার ইঞ্জিনিয়ারদের অভ্যন্তরীণ মেল দ্বারা জানা গিয়েছে। সংস্থার ইঞ্জিনিয়াররা স্বীকার করেন যে গুগল লোকেশন অ্যাপের সেটিংয়ে কিছু ত্রুটি আছে এবং এটি বিভ্রান্তিকর হতে পারে।

আসলে, তিন মাস আগে অ্যারিজোনার অ্যাটর্নি জেনারেলের দ্বারা একটি পিটিশন দায়ের করা হয়েছিল। তিনি অভিযোগ করেন যে গুগলের ডেটা সংগ্রহ প্রক্রিয়া রাষ্ট্রের গ্রাহক জালিয়াতি আইন লঙ্ঘন করেছে। বলে দি যে এর আগে ২০১৮ সালে এটি গ্রাহক জালিয়াতির মামলার সহযোগী প্রেসের রিপোর্ট প্রকাশিত হয়েছিল।

এক্ষেত্রে গত সপ্তাহে খোলা ফাইলগুলি অনুসারে, 2018 এপির খবর প্রকাশের পরে গুগল জানত যে এটি বড় সমস্যায় পড়তে চলেছে। ব্যবহারকারীদের গুগলের লোকেশন হিস্ট্রি অক্ষম করা সত্ত্বেও, Google তাদের গতিবিধিতে নজরদারি করছে। প্রকাশিত দলিলগুলিতে গুগলের অভ্যন্তরীণ ই-মেইল এবং নতুন অভিযোগগুলি রয়েছে যা আগের তুলনায় কিছুটা কম।

অ্যারিজোনা মেরিকোপা কাউন্টি সুপিরিয়র কোর্টে খোলার নথি অনুসারে, এই দিনেই এপিরও খবর প্রকাশিত হয়েছিল, এর মধ্য়ে সংস্থা একটি বেনামে ই-মেল সংবাদদাতাদের মিটিং ডাকা হয়ে, যার মধ্য়ে তার লোকেশন ট্র্যাকিংয়ের টুল নিয়ে আলোচনা করেছে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo