ভারতের রেল স্টেশানে GOOGLE য়ের ফ্রি ওয়াই ফাই বন্ধ হচ্ছে!!

ভারতের রেল স্টেশানে GOOGLE য়ের ফ্রি ওয়াই ফাই বন্ধ হচ্ছে!!
HIGHLIGHTS

RailTel এই সুবিধা বজায় রাখছে

RailTel 5,600 র বেশি রেলওয়ে স্টেশানে ফ্রি ওয়াইফাই দিচ্ছে

2015 সালে গুগল এই প্রোগ্রাম শুরু করেছিল

গুগল ভারতের রেলওয়ে স্টেশানে তাদের ফ্রি পাবলিক ওয়াইফাই পরিষেবা বন্ধ করেছে। প্রায় পাঁচ বছর আগে ভারতে 400টি রেলওয়ে স্টেশানের জন্য প্রোগ্রাম শুরু করা হয়। আর গুগল গ্লোবাল স্রাবিশ বন্ধ করার সিধান্ত নিয়েছে কোম্পানি মনে করে যে এই সময়ে ভাল ডাটা প্ল্যান আর ভাল মোবাইল পরিষেবা কানেক্টিভিটির সঙ্গে লোগে অনলাইন সস্তায় সহজেই থাকতে পারে।

তবে গ্রাহকরা এবার গুগলের এই প্রোগ্রামের পার্টনার RailTel য়ের মাধ্যমে এই সুবিধা পাবেন। আর 400 স্টেশানে এখনও RailTel ফ্রিতে ওয়াইফাই পরিষেবা দেবে।

গুগলের এই প্রোগ্রাম ভারতীয় রেলওয়ে আর RailTel 2015 সালে শুরু করে। আর এর উদ্দেশ্য ছিল এই যে 2020 র মধ্যে 400 টি রেলওয়ে স্টেশানে ফ্রি পাবলিক ওয়াইফাই পরিষেবা দেওয়া। তবে 2018 সালের জুন মাসের মদহ্যে তারা এই লক্ষ্য পার করে দিয়েছিল আর তার পরে টেলিকমিউনিকেশান কোম্পানি ISPs আর লোকাল অথারিটির সঙ্গে একসঙ্গে বেশি লোকেশান যুক্ত করেছিল।

RailTel সারা দেশে 5,600 টির বেশি রেলওয়ে স্টেশানে ফ্রি ওয়াইফাই অফার করে,। RailTel য়ের ফ্রি ওয়াইফাই পরিষেবা Google A1, A আর C ক্যাটাগ্রিতে 415 টি স্টেশানের জন্য টেকনলজি পার্টনার ছিল।

RailTEl এক জায়গায় বলেছে যে” এই পার্টনার্শিপে আমরা 5600 টি স্টেশানে ফ্রি ওয়াইফাই পরিষেবা দেবে। আর আমরা গুগলের সঙ্গে পাঁচ বছর কন্ট্রাক্ট করেছি আর কোম্পানি 415 স্টেশানের জন্য WiFi সেটআপ করার সময়ে সাপোর্ট করেছে, তবে খুব তাড়াতাড়ি এই কন্ট্র্যাক্ট শেষ হতে চলেছে”।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo