Google Chrome-এ নানান জিনিস সার্চ করেন? এবার পছন্দের জিনিসের দাম কমলেও জানাবে গুগল

Updated on 19-Dec-2022
HIGHLIGHTS

Google Chrome মানেই নানান প্রশ্নের সহজ সমাধান

জামা কাপড় থেকে ঘরের জিনিস, সাজার জিনিস, ফ্লাইট, ট্রেনের টিকিট সব কিছুই সার্চ করা হয়ে থাকে

এবার আপনার পছন্দের জিনিসের দাম কমলে জানাবে খোদ গুগল

Google -এর তরফে প্রাইস ড্রপ নোটিফিকেশন আনা হল তাদের ওয়েব ব্রাউজার, Google Chrome এ। ব্যবহারকারীদের রোজ রোজ পেজ রিফ্রেশ করতে হবে না দাম কমল কিনা সেটা দেখার জন্য প্রতিদিন চেক করতেও হবে না। এমনটাই জানানো হল Google -এর তরফে। বৃহস্পতিবার Google -এর তরফে জানানো হয় যে ব্যবহারকারীরা এখন থেকে ইমেল বা মোবাইল নোটিফিকেশন পেতে পারেন Google Chrome- এর থেকে। কোনও পছন্দের জিনিসের দাম কমলেই এখন এই Web Browser জানাবে। তবে এই ফিচার বর্তমানে আমেরিকার ডেস্কটপ এবং অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের ফোনে উপলব্ধ হয়েছে। ফিচার সম্পর্কে জানার আগে দেখে নিন Google Chrome কী? 

Google Chrome কী?

Google Chrome হল Google- এর ক্রস ওয়েব ব্রাউজার। এটা ২০০৮ সালে প্রথমবার নিয়ে আসা হয় মাইক্রোসফট উইন্ডোজের জন্য। অ্যান্ড্রয়েড, লিনাক্স, আইওএস, ইত্যাদির জন্য এটাই ডিফল্ট ওয়েব ব্রাউজার হিসেবে থাকে। 

এবার জেনে নেওয়া যাক Google এর এই Price drop ফিচারটি আসলে কি?

আপনি গুগল ক্রোমে যখন কিছু সার্চ করেন তখন যদি দেখেন সেই জিনিসটার দাম অনেক বেশি, কিন্তু পরে কমতে পারে, তখন আপনার সেই পছন্দের জিনিসের দাম কমল কিনা দেখার জন্য আর রোজ রোজ সার্চ করেন। কিন্তু এখন আর সেটা করতে হবে না। এখন থেকে Google আপনাকে সেই জিনিসের দাম কমলে নোটিফিকেশন পাঠাবে।  

এরপর থেকে আপনি যখন শপিং করবেন Google Chrome ব্যবহার করে তখন ট্র্যাক প্রাইস বলে গুগল ক্রোমের অ্যাড্রেস বারে যে অপশন আছে সেটাকে বেছে নিন। এটার সাহায্যে আপনি সাইড প্যানেলে পছন্দের জিনিসের দাম ট্র্যাক করতে পারবেন বা মোবাইলে নোটিফিকেশন পাবেন। এমনটাই গুগলের তরফে করা ব্লগ পোস্টে জানানো হয়েছে। এই Price drop ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা তাঁদের শপিং কার্টে ইনস্ট্যান্ট ছাড় পেয়ে যাবেন। যখনই আপনি Cart এ কোনও জিনিস অ্যাড করবেন তখনই গুগল ক্রোম আপনার জন্য কোনও ছাড় উপলব্ধ আছে কিনা সেটা দেখবে।এবং আপনাকে সেই তথ্য দেবে। 

ডেস্কটপ থেকে এই সুবিধা পাওয়ার জন্য ব্যবহারকারীরা তাঁদের পছন্দের জিনিসের ছবির উপর রাইট ক্লিক করে সিলেক্ট ইমেজ ক্লিক করে সেখানে গুগল লেন্স ব্যবহার করে রেজাল্ট দেখতে পারেন। এটার সাহায্যে ব্যবহারকারীরা একই ধরনের অন্যান্য প্রোডাক্ট দেখতে পাবেন। একই সঙ্গে সেই প্রোডাক্ট স্টকে আছে কিনা সেটাও দেখতে পাবেন।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :