বদলে গেল Google Chrome! 8 বছর পর পরিবর্তন হল

Updated on 08-Feb-2022
HIGHLIGHTS

2014 এর পর চেঞ্জ হচ্ছে Chrome এর লোগো।

ভীতরের নিল রঙের যে সার্কেলটি ছিল তা আগের তুলনায় বেশ কিছুটা বড় দেখাবে।

ইতিমধ্যেই যারা Chrome Candy ইউজ করেন তারা এই নতুন লোগোটি দেখতে পাবেন।

যেকোনো অনলাইন কাজের জন্য বেশিরভাগ মানুষ ভরসা করে থাকেন জনপ্রিয় ব্রাউজার Google Chrome এর উপর। লেখাপড়া থেকে শুরু করে অফিসের কাজ, এন্টারটেনমেন্ট হোক কিংবা ইনফরমেশন কালেক্ট সব কিছু এই ব্রাউজারের মাধ্যমে আমরা করে থাকি। ফলে Chrome বর্তমানে অত্যন্ত গুরুত্ব হয়ে উঠেছে।

2008 সালে যাত্রা শুরু করা এই ব্রাউজার এর আগে মাত্র তিনবার লোগো পরিবর্তন করেছে। শেষবার এই লোগো পালটে ছিল 2014 সালে৷ দীর্ঘ 8 বছর পর বদলে যেতে চলেছে এই সার্চ ইঞ্জিনের লোগো।

Google Chrome এর লোগো পরিবর্তন

2014 এর পর চেঞ্জ হচ্ছে Chrome এর লোগো। এতো বছর যে লোগোটি ইউজাররা দেখেছেন সেটিতে লাল, হলুদ এবং সবুজ রংগুলির বর্ডার সামান্য উঠে থাকতো। তিনটি রঙের ধারগুলি ফুটে উঠত আলাদা আলাদা ভাবে। নতুন লোগোতে রঙের পরিবর্তন না ঘটলেও বর্ডারগুলি করে দেওয়া হচ্ছে পুরোপুরি ফ্ল্যাট। অর্থাৎ রঙগুলি একে অপরের সাথে মিলেমিশে যাবে।

এই পরিবর্তনের ফলে, ভীতরের নিল রঙের যে সার্কেলটি ছিল তা আগের তুলনায় বেশ কিছুটা বড় দেখাবে। তবে রিপোর্ট অনুযায়ী, সব ডিভাইসে Chrome এর লোগোটি একরকম লাগবেনা। উদাহরণ হিসেবে বলা যায়- ChromeOS এর লোগোটি আরও বেশি উজ্জ্বল ও রঙিন লাগবে। আবার MacOS এর লোগোটি দেখলে মনে হবে বর্ডারগুলি খানিকটা বেরিয়ে আছে।

ইতিমধ্যেই যারা Chrome Candy ইউজ করেন তারা এই নতুন লোগোটি দেখতে পাবেন। রিপোর্ট অনুযায়ী, শীঘ্রই এই লোগো সব ডিভাইসে সকলের জন্য এভেলেবেল হয়ে যাবে। অনেকেই মনে করছেন চতুর্থবার পরিবর্তনের পর এই নতুন লোগোই Google Chrome এর সবচেয়ে সুন্দর ও আকর্ষণীয় লোগো।

Connect On :