নিজের ফোন দেখুন আর ANDROID Q BETA এই ফোনের জন্য দিন

নিজের ফোন দেখুন আর ANDROID Q BETA এই ফোনের জন্য দিন
HIGHLIGHTS

OnePlus 6T, Realme 3 Pro, Asus Zenfone 5Z এই লিস্টে আছে

15 টি স্মার্টফোনের জন্য Android Q Beta এল

Google I/O 2019 য়ের সময়ে জানিয়েছে

সম্প্রতি I/O 2019 য়ের সময়ে টেক জায়ান্ট Google Android Q তৃতীয় বিতা রিলিজ করেছে। Google Android Q Beta OS Version য়ের কথা জানানোর পরে এবার 15টি নতুন ডিভাইস আনা হচ্ছে। আর এর আগে Android Q শুধু 6টি গুগল পিক্সাল ডিভাইসের জন্য এসেছি। আর এবার সেখানে 21টি Android devices Android Q Beta পাচ্ছে আর যেমনটা ঠিক Google Pixel phones য়ে দেখা গেছে।

সেই সব ফোন যেগুলি ANDROID Q BETA পাচ্ছে

Google Pixel য়ের পরে এই সব ফোন গুলি Android Q Beta র আপডেট পাচ্ছে, এগুলি হল- OnePlus 6T, Sony Xperia XZ3   Asus Zenfone 5z, Essential PH-1, Nokia 8.1, Huawei Mate 20 Pro, LG G8, Oppo Reno, Realme 3 Pro, Tecno Spark 3 Pro, Vivo X27, Vivo NEX S, Vivo NEX A, Xiaomi Mi 9, Xiaomi Mi MIX 3 5G র মতন ফোন।

Google য়ের বাৎসরিক ইভেন্ট মঙ্গলবার শুরু হয়েছে। আর এই ইভেন্টে গুগল তাদের লেটেস্ট অ্যান্ড্রয়েড ভার্সান Andorid Q য়ের বিষয়ে জানিয়েছে আর বলেছে যে সবার আগে এই মারচ মাসে আসবে। আর এবার এই ফোনের Beta 2 ভার্সান এপ্রিলে আসবে। আর এবার Android Q Beta 3 র I/O 2019য়ে আসবে। আর কোম্পানি অনুসারে এই অপারেটিং সিস্টেমে ফুল উচ্চ বেসড নেগিভেশান আর ডার্ক মোড আছে। আর Android Q Beta এর আগের দুটি ভার্সানে শুধু পিক্সাল সিরিজ ফোনেই সীমিত ছিল।

এবার সহজে গুগলের অ্যালার্ম ক্যান্সেল করা যাবে

আর এর সঙ্গে Google Assistant য়ের এই ব্যাবহার অ্যালার্ম সেট করার জন্য করা হয়েছিল তবে এবার এটা বন্ধ করা মুস্কিল হবে আর সেখানে এতে বড় উন্নতি করা হয়েছে। আর গুগল অ্যাসিস্টেন্স আর গুগল হোমের মাধ্যমে অ্যালার্ম ক্যান্সেল করা যাবে। আর এর জন্য আপনাদের “stop’ কমান্ড দিতে হবে ‘নো গুগল’ বলতে হবে না।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo