গুগল পরিষেবা বিশ্বজুড়ে ডাউন: জিমেল, গুগল ড্রাইভে ফাইল অ্যাটাচমেন্ট করতে সমস্যা, চলছে না ইউটিউবও

গুগল পরিষেবা বিশ্বজুড়ে ডাউন: জিমেল, গুগল ড্রাইভে ফাইল অ্যাটাচমেন্ট করতে সমস্যা, চলছে না ইউটিউবও
HIGHLIGHTS

Google-এর জিমেল (Gmail) সার্ভার বিশ্বজুড়ে ডাউন হয়ে গিয়েছে

জিমেল ছাড়াও লোকেরা গুগল ড্রাইভ, গুগল ডক্স, গুগল কিপ, গুগল চ্যাট এবং গুগল মিটে সমস্যার মুখোমুখি হচ্ছে

Youtube এর সার্ভারেও একটি সমস্যা রয়েছে, যার কারণে লোকেদের ভিডিও আপলোড করতে সমস্যা হচ্ছে

Google-এর জিমেল (Gmail) সার্ভার ডাউন হয়ে গিয়েছে, যার কারণে ভারত সহ অনেক দেশের ব্যবহারকারী মেল পাঠাতে পারছেন না। অনেক ব্যবহারকারী অ্যাটাচমেন্ট
ফেল হওয়ার অভিযোগ করেছেন। জিমেল ছাড়াও লোকেরা গুগল ড্রাইভ, গুগল ডক্স, গুগল কিপ, গুগল চ্যাট এবং গুগল মিটে সমস্যার মুখোমুখি হচ্ছে।

ভারতীয় সময়ানুসার বৃহস্পতিবার সকাল থেকেই এই সমস্যার সম্মুখীন হতে হচ্ছে ভারত সমেত অস্ট্রেলিয়া, আমেরিকা, নিউজিল্যান্ড, জাপান ও ইউরোপের বহু দেশের নাগরিকদের। গুগল এই সমস্য়া সম্পর্কে জানতে পারে প্রথম সকাল ১১টা নাগাদ। গুগল জানিয়েছে যে যত তাড়াতাড়ি সম্ভব এই ত্রুটিটি সমাধানের জন্য কাজ করছে। 

একই সাথে, ডাউনডিটেক্টরের মতে, Youtube এর সার্ভারেও একটি সমস্যা রয়েছে, যার কারণে লোকেদের ভিডিও আপলোড করতে সমস্যা হচ্ছে। গুগল জানিয়েছে যে জিমেল সমস্যা বিকাল দেড়টার মধ্যেই ঠিক করা হবে, গুগল টিম এটির জন্য কাজ করছে।

ডাউনডিটেক্টরের মতে, Gmail-এ এই ত্রুটিটি সকাল 9.50 টায় এসেছিল। জিমেলে, 62 শতাংশ লোক অ্যাটাচমেন্টে অসুবিধা, 30 শতাংশ লগইন এবং 10 শতাংশ ই-মেইল প্রাপ্তিতে সমস্য়ার । গুগল ড্যাশবোর্ডের মতে, জিমেইল, গুগল ড্রাইভ, গুগল ডক্স, গুগল গ্রুপ, গুগল চ্যাট, গুগল মিট, গুগল কিপ এবং গুগল ভয়েসের পরিষেবাগুলি স্থবির হয়ে আছে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo