Girlfriend Harly Malware থেকে সাবধান, একবার এই প্রেমিকার পাল্লায় পড়লে সর্বস্বান্ত হবেন

Girlfriend Harly Malware থেকে সাবধান, একবার এই প্রেমিকার পাল্লায় পড়লে সর্বস্বান্ত হবেন
HIGHLIGHTS

গার্লফ্রেন্ড হার্লে ম্যালওয়্যার থেকে সাবধান

এটি একবার ফোনে ঢুকলেই খালি হবে অ্যাকাউন্ট

নিমেষে অ্যাকাউন্ট থেকে উধাও হবে টাকা

Girlfriend Harly Malware যদি একবার ফোনে ঢোকে তাহলে আপনার অ্যাকাউন্টের হাল পুরো পাল্টে ফেলতে পারে। ভুল করেও যদি এই প্রেমিকা একবার আপনার ফোনে হাজির হয় তাহলে মুহূর্তে উধাও হয়ে যাবে আপনার টাকা। এটি একটি বিপদজনক ভাইরাস।

এই Girlfriend Harly Malware আসলে কী?

হার্লি ভাইরাসের অপর নাম হচ্ছে গার্লফ্রেন্ড ভাইরাস। এটি একবার ফোনে ঢুকলেই ব্যবহারকারীদের ব্যাংকিং তথ্য হাতিয়ে নিচ্ছে। Makeuseof সদ্যই এই বিষয়ে একটি রিপোর্ট প্রকাশ্যে এনেছে। হার্লি ম্যালওয়্যার যা Google Play Store এ আছে সেটি ডিসি কমিকস ইউনিভার্স জোকার হার্লে কুইজের যে কাল্পনিক প্রেমিকা আছে তার নামে করা হয়েছে। এমনটাই জানানো হয়েছে এই রিপোর্টে। এই কারণেই হার্লে ম্যালওয়্যারটি গার্লফ্রেন্ড ম্যালওয়্যার নামেও পরিচিত।

এই বিপদজনক ভাইরাস এখনও অবধি বহু ব্যবহারকারীর অ্যাকাউন্ট থেকে কয়েক লক্ষ টাকা চুরি করেছে বলে জানা গিয়েছে। আপনি যদি অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহার করে থাকেন তাহলে এই ম্যালওয়্যার আপনার ফোনের জন্য ভীষণই ক্ষতিকর। কিছু অ্যাপ ব্যবহার করলে এই ম্যালওয়্যার আপনার ফোনে ঢুকে যাবে। এবং পরবর্তীকালে আপনার ফোন থেকে সমস্ত ব্যাংকিং রিলেটেড তথ্য হাতিয়ে নেবে। এই ভাইরাসটিকে চাইলে দূরে থেকেও কমান্ড দেওয়া যাবে। এটিকে এমন ভাবেই কোডিং করা হয়েছে। আপনি জানেন এই ম্যালওয়্যার কীভাবে কাজ করে? দেখুন।

Girlfiend Harly Malware

আগে যেমনটা বলা হল গার্লফ্রেন্ড হার্লে ম্যালওয়্যার ভীষণই বিপদজনক একটি ম্যালওয়্যার। এই ম্যালওয়্যার আপনার অনুমতি ছাড়াই  বিভিন্ন পরিষেবার জন্য সাইন আপ করতে পারে। আর এর জন্য আপনার অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেবে সেই পরিষেবার জন্য। এই ভাইরাসটিকে মূলত কোনও ডিভাইস থেকে OTT সাবস্ক্রিপশন বা কোনও পরিষেবার জন্য ডিজাইন করা হয়েছে। আপনি জানবেন না অথচ আপনার বিলে সেই পরিষেবার যে খরচ সেটা যোগ হয়ে যাবে। এটার ফলে অনেকটা বেশি পরিমানে অর্থ মাসের শেষে আপনার অ্যাকাউন্ট থেকে কাটা যাবে। আপনি যদি কোনও পরিষেবা শুরু করতে চান তার জন্য আপনার কাছে কোনও মেসেজ বা কল আসে যে আপনি সত্যি সেই পরিষেবা চাইছেন কিনা যাচাই করার জন্য। কিন্তু এই ম্যালওয়্যার সেটিকে আটকে দেয়।

কী করে বাঁচাবেন নিজেকে এই পরিষেবা থেকে?

যদি নিজেকে এবং নিজের ব্যাংক অ্যাকাউন্টকে সুরক্ষিত রাখতে চান তাহলে ভুলেও মেল বা মেসেজ আসা কোনও অপরিচিত বা সন্দেহজনক লিংকে ক্লিক করবেন না। Google Play Store যে অ্যাপগুলোকে ভেরিফাই করেছে কেবল সেই অ্যাপ ডাউনলোড করুন। এর বাইরে কোনও অ্যাপ ডাউনলোড করবেন না। এবং কোনও অ্যাপ ডাউনলোড করার আগে ভাল করে সেটার রিভিউ এবং রেটিং দেখে নিন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo