Bollywood-cricket: বলিউড আর ক্রিকেটের সম্পর্ক দীর্ঘদিনের, নতুন সংযোজন ‘সাবাশ মিথু’

Updated on 22-Jun-2022
HIGHLIGHTS

বলিউড আর ক্রিকেটের সম্পর্ক আজ নতুন নয়

আগেও বহু ক্রিকেট কেন্দ্রিক ছবি মুক্তি পেয়েছে

সেই তালিকায় এবার যোগ হতে চলেছে সাবাশ মিথু

বলিউড আর ক্রিকেটের সম্পর্ক আজকের নয়। কখনও বড় পর্দায় তো কখনও বাস্তব জীবনে বলিউড আর ক্রিকেট মিলেমিশে একাকার হয়েছে একাধিকবার। বলিউডের নায়িকা এবং ভারতীয় ক্রিকেটারদের প্রেমের কথা আজ নতুন নয়। বহু অভিনেত্রী ক্রিকেটারদের সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন। অন্যদিকে একাধিক ছবিও তৈরি হয়েছে ক্রিকেটকে কেন্দ্র করে। এবার সেই তালিকায় আরও দুটো ছবির নাম জুড়ল। 

বলিউড ক্রিকেটের এই জুটিকে আরও শক্তিশালী বানানোর জন্য একসঙ্গে দুখানা ছবি মুক্তির জন্য অপেক্ষারত। দেশবাসী এর আগেই অনুষ্কা শর্মা অভিনীত "চাকদহ এক্সপ্রেসের" ট্রেলার দেখেছে। এই ছবিটি তৈরি হয়েছে বাংলার মেয়ে ঝুলন গোস্বামীর জীবনীর উপর। এর পাশাপাশি সম্প্রতি মুক্তি পেল সাবাশ মিথুর ট্রেলার। পরিচালক হলেন সৃজিত মুখোপাধ্যায়, এখানে মিথালি রাজের ভূমিকায় দেখা যাবে তাপসী পান্নুকে। 

ক্রিকেট এবং বলিউডের প্রেমের সূচনা

বাইশ গজ আর বলিউডের রঙিন দুনিয়ার সম্পর্কের সূচনা বহুদিন আগে। প্রথমবার 1959 সালে লাভ ম্যারেজ ছবির বিষয় বস্তু হিসেবে ক্রিকেট বড় পর্দায় দেখা যায়। সেই ছবিতে ছিলেন মালা সিনহা এবং দেব আনন্দ। ভারত প্রথমবার বিশ্বকাপ জেতে 1983 সালে। এরপর কুমার গৌরব এবং রতি অগ্নিহোত্রী অভিনীত ছবি অলরাউন্ডার মুক্তি পায়। 

লগান ছবি দিয়ে জনপ্রিয়তা শুরু

কিন্তু বলিউড এবং ক্রিকেটের এই সম্পর্কের জনপ্রিয়তা এবং গ্রাফ উঠতে শুরু করে লগান ছবির  মাধ্যমে। আমির খান অভিনীত লগান সমস্ত রেকর্ড ভেঙে গুড়িয়ে দেয়। 

বলিউড এবং ক্রিকেটের জুটির তালিকা

লগানের পর এমএস ধোনি ছবিটিও দারুন জনপ্রিয় হয়েছিল। সুশান্ত সিং রাজপুতের অভিনয় এই ছবিতে সকলের নজর কেড়েছিল। রণবীর সিং এবং দীপিকা পাডুকোন 83 ছবিটিও রয়েছে এই তালিকায়। এছাড়াও রয়েছে আরও অনেক ছবিই, এরপর সেই তালিকায় যোগ হতে চলেছে "চাকদহ এক্সপ্রেস" এবং "সাবাশ মিথু"। 

তবে শুধু পর্দায় নয়, বাস্তবেও ক্রিকেট আর বলিউডের প্রেম যেন মাখোমাখো। ভিভ রিচার্ডস এবং নীনা গুপ্তর সম্পর্ক এক সময় দারুন হইচই ফেলেছিল বিশেষ করে তাঁদের বিবাহের আগেই মাসাবার জন্ম নিয়ে। এরপর আরও অনেক এমন সম্পর্ক দেখা গিয়েছে ক্রিকেটার এবং নায়িকাদের মধ্যে, তাদের মধ্যে উল্লেখযোগ্য হল মহম্মদ আজহারউদ্দিন এবং সঙ্গীতা বিজলানির সম্পর্ক। অনুষ্কা বিরাটের জুটির কথা তো বলতেই হয়। তবে শুধু সম্পর্ক নয়, বিয়ের পিঁড়ি অবধি পৌঁছেছে এই জুটি। ক্রিকেট আর বলিউড, পর্দা আর বাস্তবের মতোই মিলেমিশে একাকার হয়ে গিয়েছে।

Connect On :