নতুন ফোর্ড ইকোসাপোর্ট তাড়াতাড়ি লঞ্চ হবে বলে মনে করা হচ্ছে, নতুন টাচস্ক্রিন ইনফোটেন্মেন্ট সিস্টেম যুক্ত

নতুন ফোর্ড ইকোসাপোর্ট তাড়াতাড়ি লঞ্চ হবে বলে মনে করা হচ্ছে, নতুন টাচস্ক্রিন ইনফোটেন্মেন্ট সিস্টেম যুক্ত
HIGHLIGHTS

নতুন ইকোসাপোর্ট ফেসলিফটের বাইরের ডিজাইনের সঙ্গে ইকুইপমেন্ট প্যাকেজও বদলে যাবে

ভারতে ফোর্ড নতুন ভাবে ইকোসাপোর্ট লঞ্চ করার জন্য তৈরি হচ্ছে, তাড়াতাড়ি কোম্পানি দীপাবলির কাছাকাছি জনপ্রিয় ক্রসওভারের উন্নত সংস্করণ লঞ্চ করার চেষ্টা করছে, আর নতুন ইকোসাপোর্ট বেশ কিছু পরিবর্তনের সঙ্গে নিয়ে আসবে বলে আশা করা হচ্ছে। মানে নতুন ইকোসাপোর্টে অল্প মাত্রায় পরিবর্তন করা হয়নি বরং ইকুইপমেন্ট প্যাকেজেও বেশ কিছু পরিবর্তন করা হয়েছে।

গাড়ির ভেতরের ডিজাইনের কথা বললে এতে ইনফোটেন্মেন্ট সিস্টেমটি নতুন। এতে একটি টাচ স্ক্রিন ডিসপ্লে আছে আর বটনের সম্পূর্ণ অ্যারেজমেন্টের ওপর আবার কাজ করা হয়েছিল। ইন্সট্রুমেন্ট প্যানলও আপগ্রেড করা হয়েছে। আর আপনি একটি নতুন ডিজাইন পাবেন স্টিয়ারিং হুইলেও তা থাকবে বলে মনে করা হচ্ছে। নতুন ইনফোটেন্মেন্ট ডিজাইন সিস্টেমে অ্যাপেল কার প্লে আর অ্যান্ড্রয়েড অটোও আছে।

এর সঙ্গে পার্কিং এ সাহায্যের জন্য সেন্সারের সঙ্গে একটি রেয়ার মাইন্ডেড ক্যামেরাও থাকবে। এছাড়া এতে নেগিভেশান সিস্টেম, ইলেকট্রনিক স্পিড লিমিটার আর অটোমেটিক কলটাইমও থাকতে পারে।

এই সবই একটি পুনর্গঠিত (রিঅর্গানাইজড) ড্যাশবোর্ডের দিকে নিয়ে যাবে। আর এর সঙ্গে ড্যশে কেবিনের ভেতরের জিনিসের আকর্ষণ বানানোর জন্য রঙিন প্লাস্টীকের ব্যবহার করা হয়েছে। ফোর্ড এর সঙ্গে একটি নতুন ড্র্যাগন সিরিজ ইঞ্চিন শুরু করে দিয়েছে।

আর এতে নতুন ইঞ্চিন 1.5-লিটার, 3-সিলিন্ডার পেট্রল ইঞ্চিন থাকবে। আশা করা হচ্ছে যে ওপরের দিকে 115 এর মধ্যে হবে। তবে ডিজেল ইঞ্চিনে আগের মতনই হবে। ক্সমেটিক আপগ্রেডের ক্ষেত্রে ফেক্সিলেটেড ইকোসাপোর্টের নতুন ইকোসিগনেল গ্রিল, শার্প রেডল্যাম্প আর নতুন ডিজাইনের হুইল থাকবে। আর এর সঙ্গে একটি অতিরিক্ত হুইল থাকবে।

Digit.in
Logo
Digit.in
Logo