Mahindra Thar কে টক্কর দিতে আসছে Force Gurkha, আছে 5টা দরজা

Updated on 27-Oct-2022
HIGHLIGHTS

Force Gurkha আনতে চলেছে তাদের 5 দরজার SUV

এই গাড়ি আগামীতে টক্কর দেবে মাহিন্দ্রা থরকে

গত বছর লঞ্চ করেছিল ফোর্স গুরখার ফেস লিফট SUV গাড়ি

Force Gurkha তাদের ফেস লিফট SUV গাড়িটিকে গতি বছরই বাজারে এনেছিল। এবার তারা আনতে চলেছে 5দরজার SUV গাড়ি। ট্রায়াল রান চলছে এখন এই গাড়ির। আগামীতে এই গাড়িটি Mahindra Thar এর সঙ্গে টক্কর দেবে বলেই মনে করা হচ্ছে। 

কেমন দেখতে হবে এই গাড়িটিকে?

গাড়ির লোগো থাকবে সামনের এবং পিছনের বাম্পারে। LED হেড লাইট থাকবে এই গাড়িতে, সঙ্গে থাকবে 5টা দরজা। ফ্লেয়ার্ড হুইল সহ বড় একটি সাইড মিরর থাকবে এই গাড়িতে। অফ রোডিং এর জন্য এই গাড়িতে দেওয়া হবে রাফ টায়ার। কিন্তু কিছু জিনিস এই গাড়ির আগের মডেলের মতোই থাকবে যেমন এই গাড়ির লুক। 4116mm লম্বা, 1812 mm চওড়া, 2075 mm উঁচু হবে বলেই মনে করা হচ্ছে এই গাড়িটি। 

এই গাড়িতে কেমন ইঞ্জিন থাকবে?

2.6 লিটার ডিজেল ইঞ্জিন থাকতে পারে এই গাড়িতে যা BS6 স্ট্যান্ডার্ড ইঞ্জিন। এই গাড়ি পিক টর্ক হিসেবে 260nm এবং 90hp ক্ষমতা তৈরি করতে সক্ষম। এই গাড়িতে থাকবে 5 স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স। 4X4 হুইল ড্রাইভ পেতে পারেন ব্যবহারকারীরা।

এই গাড়ির দাম কেমন হবে?

এই 5 দরজা যুক্ত গাড়িটির এক্স শোরুম দাম 14.75 লাখ টাকার বেশি হতে পারে বলে অনুমান করা হচ্ছে। কারণ এই গাড়ির আগের মডেল অর্থাৎ Force Gurkha Facelift SUV গাড়িটির দাম 14.75 লাখ টাকা। 

এই গাড়ির অন্দরে কী কী ফিচার থাকবে?

ব্ল্যাক আউট কেবিন থাকতে পারে এই গাড়িতে। 7 ইঞ্চির একটি ইনফোটেইনমেন্ট সিস্টেম থাকবে এই গাড়িতে যা টাচস্ক্রিন এবং এটি অ্যান্ড্রয়েড বা ios সিস্টেমের সঙ্গে সহজেই যুক্ত করা যাবে। রাউন্ড এসি ভেন্ট থাকবে এই গাড়িতে। অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম, দুটি এয়ারব্যাগ, রিয়ার পার্কিং সেন্সর, ইত্যাদি ফিচার থাকবে বলেই মনে করা হচ্ছে।

ভবিষ্যতে এই গাড়িটি একাধিক গাড়িকে জোর টক্কর দেবে বলেই মনে করা হচ্ছে। Mahindra Thar, কিংবা Maruti Suzuki Jimny এর সঙ্গে এই গাড়ির মূল টক্কর হবে বলেই অনুমান করা হচ্ছে। এই গাড়িগুলোতে থাকবে দারুন সব অত্যাধুনিক ফিচার। এক্সপো 2023 এ এই গাড়ি দুটিকে প্রকাশ্যে আনা হতে পারে বলেই মনে করা হচ্ছে।

Connect On :