TRAI য়ের নোটিসের পরে এবার Tata Sky চ্যানেলের নতুন দাম জানিয়েছে

Updated on 25-Jan-2019
HIGHLIGHTS

অবশেষে দেশের বড় ডায়রেক্ট টু হোম DTH পরিষেবা দেওয়ার tata sky নিজেদের চ্যানেলের নতুন দাম জানিয়েছে

শেষ পর্যন্ত দেশের একটি বড় ডায়েরক্ট টু হোম DTH পরিষেবা দেওয়ার কোম্পানি tata Sky নিজদের চ্যানেলের নতুন দাম জানিয়েছে। সম্প্রতি TRAI য়ের তরফে একটি শো কজ নোটিস দেওয়া হয়েছিল। আর সম্প্রতি দেওয়া দামের মধ্যে এবার ইউজার্সরা সিদ্ধান্ত নিতে পারবেন।

সম্প্রতি টেলিকম রেগুলেটারি অথারিটি অফ ইন্ডীয়া একটি আদেশ দিয়েছে যা অনুসারে চ্যানেল প্রোভাইডারদের তরফে ব্রডকাস্ট করা চ্যানেলের দাম আছে। আর এই বিষয়ে নিশ্চিত করে কেবেল বা DTH ইউজার্সরা শুধু তাদের চ্যানেলের জন্য দেবে যারা তাদের এই অপশান বাছবে। আর এছাড়া যাদের চ্যানেল যা দেখার তারা তা বাছতে পারবেন। আর এর সঙ্গে এতে installation charges, monthly rental basic fee য়ের মতন আলাদা চার্জও ইউজার্সদের দিতে হবে।

আর সেখানে DTH প্রোভাইডার আর সাবস্ক্রাইবারদের সঙ্গে Trai এই বিষয়ে অনেক সমস্যায় পরেছিল। আর সাবস্ক্রাইবাদেরও সমস্যায় পড়তে হয়। আর এই জন্য এবার tata sky আর অন্য কিছু DTH প্রোভাইডাররা নিজদের দামের তালিকা না দেওয়ায় গ্রাহকরা চিন্তায় ছিল। আর তাদের চিন্তা ছিল এই যে 31জানুয়ারির পরে তাদের সাবস্ক্রিপশান বন্ধ না হয়ে যায়।

ট্রাই অনুসারে নতুন নেটওয়ার্ক ক্যাপাসিটী ফি কি হবে

ট্রাইয়ের এই নতুন অ্যাপে ইউজার্সরা সহযে নিজদের পছন্দের চ্যানেল বাছতে পারবেন। আর এর সঙ্গে তারা তাদের মান্থলি রেটও জানতে পারবেন। TRAI ইউজার্সদের জন্য 100 SD free to air (FTA) চ্যানেলের জন্য নেটওয়ার্ক ক্যাপাসিটি ফি (NCF) 130 টাকার মান্থলি হিসাবে নিয়েছে। আর এর সঙ্গে ট্রাই তাদের দুটি চ্যানেল FTA আর pay হিসাবে ভাগ করেছে। আর অন্য ইউজার্সরা 100 র থেকে বেশি চ্যানেল দেখতে চাইলে 20 টাকা দিয়ে সহজে পেতে পারবেন। আর উদাহরণ স্বরূপ বলা যায় যে আপনারা যদি 110 টি চ্যানেল দেখতে চান তবে আপনাদের 150 টাকা প্রতি মাসে দিতে হবে এর মধ্যে 130 টাকা নেটওয়ার্ক ক্যাপাসিটি আর 20টাকা অ্যাডিশানাল ফি।

Trai Channel Selector Application য়ে কী থাকবে?

ট্রাইয়ের Channel Selector Application য়ের সাহাজ্যে ইউজার্সরা নিজদের চ্যানেল প্যাকেজের MRP জানতে পারবেন। আর চ্যানেল অ্যাড করা হবে আর এই অ্যাপ চ্যানেলের টোটাল দাম দেখা যাবে যা সাবস্ক্রাইবারদের দিতে হবে যে ভাবে শপিং সাইটে নিজদের প্রোডাক্ট শপিং কার্টে রাখতে হয় সেভাবে এখানেও অ্যাড করা যাবে। আর যদি কোন ভাবে এই অফার আপনারা না পান তবে সব সিলেক্টেড চ্যানেল দেখতে পারবেন। আর এর সঙ্গে আপনারা যদি কোন ভাবে অফার পান আর চ্যানেলের প্রাইসিংয়ে সেই অফার অ্যাড করা হয় তবে সেই চ্যানেলের দাম কম হবে। আর তাই আপনার চ্যানেল কাট না হয়ে। ইউজাররা এই অ্যাপে নিজেদের চ্যানেলের প্রিন্ট ডাউনলোড করতে পারবেন।

আর এবার আপনারা ট্রাই চ্যানেল সিলেক্টার অ্যাপে যেতে পারবেন আর সেখানে নিজেদের নাম, ভাষা, রাজ্য, পছন্দের জোনার আর কিছু ডিটেল ফিল করতে হবে আর এর পরে সিলেকশান প্রসেস হবে।

Connect On :