ভারতে খুলে গেল প্রথম Apple Store, উদ্বোধন করলেন খোদ টিম কুক

ভারতে খুলে গেল প্রথম Apple Store, উদ্বোধন করলেন খোদ টিম কুক
HIGHLIGHTS

দেশের প্রথম Apple Store খুলল ভারতে

মুম্বইয়ে এই শোরুমের উদ্বোধন হল 18 এপ্রিল

টিম কুক নিজেই এর উদ্বোধন করলেন

ভারতের প্রথম Apple Store খুলে গেল। Apple- এর সিইও টিম কুক নিজে এদিন ভারতে উপস্থিত থেকে এই দোকানের উদ্বোধন করেন। মুম্বইয়ের জিও ওয়ার্ল্ড ড্রাইভ মলে এই দোকানটি অবস্থিত। ব্রান্দ্রা কুর্লা কমপ্লেক্সের এই মলেই শুভ সূচনা হল Apple Store -এর।

ইতিমধ্যেই Apple -এর তরফে ভারতে ব্যবসা ফেঁদে বসা হয়েছে। খুচরো ব্যবসা করলেও এই সংস্থার তরফে কখনই তাঁরা স্টোর খুলতে পারেনি। তার জন্য একাধিক সমস্যা ছিল। সরকারের যে নিয়ন্ত্রক সংস্থা গোটা বিষয়টি দেখে এতদিন তাঁদের থেকে অনুমতি পায়নি Apple।

ইমাজিন এবং ফিউচার ওয়ার্ল্ডের উপর এই কারণে এই ব্র্যান্ডকে অনেকটা ভরসা করতে হতো Apple -কে। এই দেশীয় ব্র্যান্ডের সঙ্গে মিলে তারা ভারতে মোবাইল ফোন বিক্রি করত। এখন সব জটিলতা কাটিয়ে Apple -এর তরফে প্রথম স্টোর খোলা হল ভারতের মুম্বইয়ে। 

এখন আর কারও উপর নির্ভরশীল হতে হবে না এই মার্কিন সংস্থাকে। উৎপাদন থেকে বিক্রি সবটাই Apple একা করতে পারবে। তবে কেবল এই একটি মাত্র স্টোর নয়। ভারতে মোট দুটো স্টোর খুলবে অ্যাপল।

একটি তো ইতোমধ্যে মুম্বইয়ে উদ্বোধন হয়ে গিয়েছে। আরেকটি দোকান দিল্লিতে খুলবে। এই দোকানের উদ্বোধন হবে 20 এপ্রিল।

এই সংস্থা 10 লাখ চাকরি তৈরি করতে সক্ষম আগামীদিনে, এমনটাই জানানো হয়েছে। ডেভেলপার নেটওয়ার্কের মারফত এই কর্মসংস্থান তৈরি হবে। 

আপাতত যে দোকানটির উদ্বোধন হল মুম্বইয়ে সেখানে মোট 100 জন কর্মীকে নিয়োগ করা হয়েছে। এঁরা 20টির বেশি ভাষা বলতে সক্ষম। অর্থাৎ দেশের যে কোনও ভাষাভাষীর মানুষ এসে কথা বললে তাঁরা সহজেই তাঁদের সঙ্গে কথা বলতে পারবেন। এছাড়া এক দোকানটিকে একদম ঝাঁ চকচকে ভাবে তৈরি করা হয়েছে, আছে আধুনিক ডিজাইন সহ ইকো ফ্রেন্ডলি ফিচার। এই দোকানটি পরিচালিত হবে রিনিউবেল এনার্জির সাহায্যে।

Apple Store in India 

গ্রাহকরা এখন অনলাইন তো বটেই, চাইলে এখান থেকেও যে কোনও Apple-এর প্রোডাক্ট কিনতে পারবেন। iPhone, MacBook সব কেনা জানে এখান থেকে। একই সঙ্গে কোন প্রোডাক্ট কীভাবে পরিচালনা করবেন, বা কোনও সমস্যায় পড়লে সমস্ত ধরনের সাহায্য এখান থেকে এখন পাবেন গ্রাহকরা। 

আকর্ষণীয় ফিচার

এই দোকানের মূল আকর্ষণ কিন্তু অন্য কিছু। ভাবছেন কী? Apple জিনিয়াস; এই প্রযুক্তি আপনাকে বলে দেবে যে আপনার কোন ডিভাইস কেনা উচিত আপনার প্রয়োজন অনুযায়ী। একই সঙ্গে পেমেন্টের জন্য আপনাকে কোনও লাইন দিতে হবে না, বা বিলিং কাউন্টারে যেতে হবে না। আপনি যেখানেই থাকবেন দোকানে সেখান থেকেই আপনার অর্ডার নিয়ে ডিজিটাল রেকর্ড করবে এই টেকনোলজি।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo