Firefox আনল E-Cycle! এই অ্যাপ নিয়ন্ত্রিত সাইকেলের রেঞ্জ 90 কিলোমিটার

Firefox আনল E-Cycle! এই অ্যাপ নিয়ন্ত্রিত সাইকেলের রেঞ্জ 90 কিলোমিটার
HIGHLIGHTS

Firefox নিয়ে এল তাদের প্রথম অ্যাপ নিয়ন্ত্রিত ইলেকট্রিক সাইকেল

এই সাইকেলটি একবার চার্জ দিলেই 90 কিলোমিটার পর্যন্ত যেতে পারবে

Firefox Fitt অ্যাপের সাহায্যে এই সাইকেলকে নিয়ন্ত্রণ করা যাবে

E-Cycle থেকে E-Bike, E-car থেকে E-commerce সাইট, এখন ভারতে কেবলই 'E' থুড়ি ইলেকট্রিক জিনিসের রমরমা। বিগত কয়েক বছরে দেশের ইলেকট্রিক বাজারের চাহিদা বেশ অনেকটাই বেড়েছে। আর সেই চাহিদার সঙ্গে তাল মিলিয়ে দেশে বিভিন্ন ধরনের ইলেকট্রিক বাইক, ইলেকট্রিক সাইকেল আছে। কিন্তু এবার, এই প্রথমবারের জন্য Firefox এমন একটি ইলেকট্রিক সাইকেল নিয়ে এল যা অ্যাপের সাহায্যে নিয়ন্ত্রিত হয়।

জানা গিয়েছে জার্মান প্রযুক্তির উপর নির্ভর করে এই সাইকেলটি তৈরি করা হয়েছে। আর এই সাইকেলটি নিয়ন্ত্রণ করবে Firefox Fitt অ্যাপ। যদিও Firefox কোম্পানি এই সাইকেলটিকে লঞ্চ করেছে তবে আদতে এই সাইকেলে ডিজাইন বা তার ভাবনা সবটাই HNF সংস্থার। অর্থাৎ দেশের E-Bike জায়েন্ট HNF এই সাইকেলের জনক বলা যায়। এই নতুন সাইকেলের নাম দেওয়া হয়েছে Urban Eco।

এই সাইকেলের দাম কত? কোথায় মিলবে? 

Firefox Urban Eco সাইকেলের দাম পড়বে 74,999 টাকা। এই সাইকেল যে অ্যাপের সঙ্গে যুক্ত সেটার সাহায্যে যিনি সাইকেল চালাচ্ছেন তিনি তাঁর স্পিড, কত ক্যালোরি লস করলেন, হার্ট রেট কত, ইত্যাদি সবটাই জানতে পারবেন। বর্তমানে এই ইলেকট্রিক গাড়িটি একটি রঙেই পাওয়া যাচ্ছে আর সেটা হল গ্রে রঙ। গ্রাহকরা এই সাইকেলটি Firefox এর ওয়েবসাইট থেকে কিনতে পারবেন। কিংবা তাঁরা PayTm থেকেও এই ইলেকট্রিক সাইকেলটিকে বুক করতে করবেন।

Firefox Urban Eco

এই গাড়িতে কী কী ফিচার আছে? 

আপনি যদি এই সাইকেল নিয়ে পাহাড় বা অন্য কোথাও যেতে চান যেতে পারবেন, কারণ এখানে আছে প্যাডেল অ্যাসিস্ট। ফলে আপনি ঢালু জায়গায় সহজেই প্রয়োজন মতো প্যাডেল করতে পারবেন। গ্রাহকরা এই সাইকেলে মোট 5টি প্যাডেল অ্যাসিস্ট পেয়ে যাবেন। এই সাইকেলের যে ইলেকট্রিক মোটরের কার্যকারিতা আছে সেটা আপনি চাইলে বাড়াতে বা কমাতে পারবেন। এখানে 10 অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি দেওয়া হয়েছে।

এটি সম্পূর্ণ ভাবে চার্জ হতে মোট 5 ঘণ্টা সময় নেবে।  এই সাইকেলের রেঞ্জ হচ্ছে 90 কিলোমিটার। অর্থাৎ আপনি একবার চার্জ দিলে এটি 90 কিলোমিটার পর্যন্ত যেতে পারবে প্যাডেল সহযোগে। আর এক ঘণ্টায় এটি সর্বোচ্চ 25 কিলোমিটার যেতে পারবে বলেই জানা গিয়েছে।

গ্রাহকরা এই সাইকেলে পেয়ে যাবেন ফ্ল্যাট হ্যান্ডেলবার, দুর্দান্ত রোড গ্রিপ। সুরক্ষার জন্য এই সাইকেলের দুটি চাকাতেই পাওয়া যাবে ডিস্ক ব্রেক। আপনি এই গাড়িটি চালাতে চাইলে বা বন্ধ করতে চাইলে একটা বোতাম টিপলেই হবে। কারণ এখানে আছে পাওয়ার বাটন।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo