Ferrari Purosangue শুধুই একটি SUV নয়, এটি যেন সুপার কার!

Ferrari Purosangue শুধুই একটি SUV নয়, এটি যেন সুপার কার!
HIGHLIGHTS

ফেরারি তাদের SUV মডেলের Ferrari Purosangue আনতে চলেছে

2023 সালে ভারতে এই গাড়িটি লঞ্চ করতে পারে

এটি যেন একটি চার দরজার সুপার কার

Ferrari এর গাড়ি মানেই সেটা সুপার ফাস্ট গাড়ি হবেই অথবা স্পোর্টস কার। নামটা শুনলে এগুলোই মনে পড়ে। কিন্তু এই প্রথমবারের জন্য এই কোম্পানি একটি SUV গাড়ি আনতে চলেছে। এই গাড়িটির নাম Ferrari Purosangue, তার ফার্স্ট লুক প্রকাশ্যে এসে গিয়েছে ইতিমধ্যেই। কিন্তু বলা হচ্ছে এটি কেবল একটি SUV নয়, বরং চার দরজার একটি সুপার কার! আগামী বছর অর্থাৎ 2023 সালে এই গাড়িটি ভারতে আসতে পারে। ইতালির এই গাড়ি নির্মাণ সংস্থা, ফেরারি বরাবর luxury sports car বানানোর জন্য খ্যাতি অর্জন করেছে। যদিও এই Ferrari Purosangue তাদের প্রথম SUV গাড়ি তবুও এটি যে একটি দারুন লাক্সারি স্পোর্টস কার সেটা নিয়ে কোনও সন্দেহ নেই এবং আগামীতে এই গাড়ি তার শক্তি, ক্ষমতা এবং টেকনোলজি সহ ফিচারের জন্য আবারও সবার নজর কাড়তে চলেছে যে সেটা বলাই যায়।

ফেরারি সংস্থা এই প্রথমবারের জন্য কোনও চার দরজার গাড়ি তৈরি করতে চলেছে। তবে এই বিষয়ে মনে রাখতে হবে গাড়িটির যে পিছনের কব্জাযুক্ত অংশ রয়েছে সেটা দিয়ে খুব সহজেই এই গাড়িতে ঢোকা কিংবা বেরোনো যাবে। এই গাড়িটির মডেল বড় আকারের, কিন্তু হলে কি হবে? এতে রয়েছে দারুন স্পোর্টি লুক। তবে ফেরারি তাদের চেনা ছকের মতোই এই গাড়িতে রেখেছে স্লিক ডিজাইন। গাড়ির পিছন দিকে কোনও ওয়াইপার নেই। Forged Wheels রয়েছে এই গাড়িটিতে। সঙ্গে সামনের দিকে রয়েছে একটি বড় ডিফিউসার। V12 Ferrari গাড়িটির মতো এখানে টেল ল্যাম্প রয়েছে।

এই গাড়িতে কী কী ফিচার পাওয়া যাবে?

Burmester 3D High-end Surround Sound System রয়েছে এই গাড়িটিতে, এছাড়া রয়েছে এয়ার কোয়ালিটি সেন্সর সহ ম্যাসাজিং ফ্রন্ট সিট। এই গাড়ির ইঞ্জিনেও রয়েছে ব্যাপক চমক। এই মডেলটিকে যেহেতু সব থেকে শক্তিশালী ইউনিট বলা হয়েছে সেহেতু সেই গাড়িটির ইঞ্জিন যে স্পেশাল হবে সেটা বলাই বাহুল্য! Naturally aspirated V12 Ferrari গাড়িটির সঙ্গে এই নতুন গাড়িটির তুলনা করা হচ্ছে। এই নতুন Ferrari Purosangue তে ইঞ্জিন থেকে পাওয়া যাবে 725bhp শক্তি। 8 স্পিড অটোমেটিক রয়েছে স্ট্যান্ডার্ড হিসেবে। এছাড়াও আছে সফিস্টিকেটেড 4WD সিস্টেম। 180 mm এর গ্র্যান্ড ক্লিয়ারেন্স আছে এই গাড়িতে যা ভারতের রাস্তার জন্য আদর্শ বলে মনে করা হচ্ছে।

Ferrari Purosangue

এই গাড়ির ভিতরে কী রয়েছে?

Ferrari এই গাড়িটির ভিতরের অংশের ডিজাইন একদম আলাদা রেখেছে। ফেরারি গাড়ি যেমন হয়ে থাকে তার থেকে অনেকটাই আলাদা এই নতুন গাড়িটির অন্দর। এত বেশি লাগেজ স্পেস Ferrari এর আর অন্য কোনও গাড়িতে দেখা যায়নি। গাড়ির পিছন দিকে রয়েছে দুটো সিট, সঙ্গে আছে বেশ খানিকটা খালি জায়গা। আগের গাড়ির তুলনায় Ferrari Purosangue বেশ বিলাসবহুল। Recycled Polyester দিয়ে এই গাড়ির ফেব্রিক রউফ লাইনিং করা হয়েছে। এছাড়া এই গাড়ির মধ্যে যে কার্পেট রয়েছে সেটা মাছের জাল রিসাইকেল করে বানানো হয়েছে। এছাড়া যাঁরা সামনে বসবেন তাঁদের জন্য রয়েছে একটি আলাদা ডিসপ্লে। পাশাপাশি স্টিয়ারিং হুইল এবং টাচ সেনসিটিভ বাটন রয়েছে যা স্পর্শের সাহায্যে কাজ করবে।

Digit.in
Logo
Digit.in
Logo