ফেসবুকের লিব্রা ক্রিপ্টোকারেন্সি প্রোজেক্ট বন্ধ করার দাবি জানানো হয়েছে

Updated on 19-Jun-2019
HIGHLIGHTS

ফেসবুক বিটকয়েনের মতন ক্রিপ্টোকারেন্সির ওপর কাজ করছে

লেমার্ক এই প্রোজেক্ট বন্ধ করার দবি জানিয়েছে

ফেসবুক মঙ্গলবার তাদের ক্রিপ্টোকারেন্সির প্ল্যানের বিষয়ে জানিয়েছে যা 2020 সালের মধ্য লিবরা নামে লঞ্চ করা হবে। আর মনে করা হচ্ছে যে লিব্রা নামের কোম্পানি অ্যাপ আর পরিষেবা একত্রিত করবে আর যা বিটকয়েনের সঙ্গে এগিয়ে যাবে। তবে আমেরিকার লেমার্ক এই বিষয়ে জানান নি। কংগ্রেসবুয়ান ম্যাক্সিন ওয়াস্টার ফেসবুকে এই প্রোজেক্ট বন্ধ করার কথা দাবি জানিয়ছে।

Waters নিজের বক্তব্যে বলেন যে , “ক্রিপ্টোকারেন্সি বানানোর কথা জানিয়ে ফেসবুক তাদের আনচেকড এক্সপিরিয়েন্স বানিয়ে রাখার জন্য ইউজার্সদের কাছে পৌঁছাতে চাইছে’।

কোম্পানি ফেসবুককে অনুরোধ করেছে যে কোম্পানি ক্রিপ্টোক্রেন্সি প্ল্যানে ততক্ষণ পর্যন্ত বন্ধ করবে যতক্ষণ না কংগ্রেস আর নিয়ামকরা এই বিষয়ে দেখেন।

ফেসবুক তার 27 জন পার্টনারের সঙ্গে এক সঙ্গে লিব্রা লঞ্চ করার জন্য কাজ করছে। যা নন ডিজিটাল ওয়ালেট হিসাবে লঞ্চ করা হবে আর এটি মেসেঞ্জার আর হোয়াটসঅ্যাপের সঙ্গে কাজ করবে। আর এর মাধ্যমে ইউজার্সরা কেনাকাটা, মানি ট্রান্সফার আর ডোনেশানের কাজ করতে পারবেন।

Waters আরও বলেন যে, “এও সময়ে ক্রিপ্টোকারেন্সি বাজারে ইনভেস্টার, গ্রাহক আর অর্থনৈতিক ব্যাবস্থার জন্য দরকারি সুরখার জন্য সঠিক রেগুলেটারে কাজ করছে”।

Cambridge Analytica স্ক্যান্ডেলের দিকে ইশারা করে  Waters বলেন যে সোশাল মিডিয়া জায়েন্ট অসংখ্য মানুষের ডাটা সঠিক ভাবে সুরক্ষিত রাখতে বিফল হয়েছে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Connect On :