EVeium New Electric Scooter: কম দামে আকর্ষণীয় ফিচার সহ তিনটি ইলেকট্রিক স্কুটার আনল ইভিয়াম

Updated on 20-Jul-2022
HIGHLIGHTS

ইভিয়ামের তিনটি নতুন ইলেকট্রিক স্কুটার বাজারে আসছে

এই স্কুটারগুলির নাম হল কমেট, কসমো এবং সিজার

কম দামে দারুন ফিচার নিয়ে আসছে স্কুটারগুলো

একসঙ্গে তিনটি ইলেকট্রিক স্কুটার নিয়ে ভারতে এসেছে EVeium। এই সংস্থার তিনটি ইলেকট্রিক স্কুটারের নাম হল সিজার (Czar), কসমো (Cosmo) এবং কমেট (Comet)। ইভিয়ামের নতুন ব্যাটারি পাওয়ার্ড ইলেকট্রিক স্কুটারের দাম ভারতে শুরু হচ্ছে 1.44 লাখ থেকে। এবং সর্বোচ্চ দাম হচ্ছে 2.16 লাখ টাকা। সদ্য লঞ্চ হওয়া গাড়ি গুলোর বিষয় জানেন? কোনটার কী দাম বা কী ফিচার আছে? তাহলে জেনে নিন এই প্রতিবেদন থেকে।

ইভিয়াম কসমো (EVeium Cosmo)

ইভিয়ামের সদ্য লঞ্চ হওয়া স্কুটারগুলোর মধ্যে সব থেকে সস্তার স্কুটারের নাম হল EVeium Cosmo। এটির দাম হল 1.44 লাখ টাকা। এই স্কুটারের সর্বোচ্চ স্পিড হচ্ছে 65 কিলোমিটার প্রতি ঘণ্টায়। সংস্থার তরফে জানানো হয়েছে একবার চার্জ দিলেই স্কুটারটি 80 কিলোমিটার অবধি দৌড়াতে পারবে। এই ইভিয়াম কসমোতে আছে 72V এবং 30Ah এর ব্যাটারি। ব্যাটারিটি সম্পূর্ন চার্জ হতে সময় নেবে মাত্র 4 ঘণ্টা। এই স্কুটি দৌড়ানোর জন্য ব্যবহার করে 2000W এর একটি মোটর। আপাতত এই স্কুটার মোট ছয়টা রঙে পাওয়া যাবে। ব্রাইট ব্ল্যাক, চেরি রেড, লেমন ইয়ালো, সাদা, নীল, এবং গ্রে।

ইভিয়াম কমেট (EVeium Comet)

 স্কুটারের দাম শুরু হচ্ছে 1.92 লাখ টাকা থেকে। এটি ইভিয়াম কমেটের এক্স শোরুমের দাম। একবার চার্জ দিলেই ইভিয়ামের এই স্কুটার 150 কিলোমিটার অবধি যেতে পারবে। এবং এর সর্বোচ্চ স্পিড হচ্ছে 85 কিলোমিটার প্রতি ঘণ্টায়।

ইভিয়াম সিজার (EVeium CZar)

ইভিয়ামের সদ্য লঞ্চ হওয়া তিনটি মডেলের মধ্যে এই মডেলটি সব থেকে বেশি সুন্দর। এই স্কুটারের দামও সব থেকে বেশি। এর দাম হল 2.16 লাখ টাকা। এটিও এক্স শোরুম দাম। ইভিয়াম কমেটের মতো এই স্কুটারও এক ঘণ্টায় 85 কিলোমিটার অবধি রেঞ্জ দিতে পারে সর্বোচ্চ। এবং এক চার্জ 150 কিলোমিটার যাওয়ার ক্ষমতা রাখে। এতে রয়েছে লিথিয়াম আয়ন 72V এবং 42 Ah ব্যাটারি। পাশাপাশি রয়েছে 4000W এর মতো একটি শক্তিশালী মোটর। এই স্কুটারও একাধিক রঙে বাজারে পাওয়া যাবে। এর মধ্যে রয়েছে glossy black, Matt Black, glossy red, light blue, mint green, white ইত্যাদি রং।

এই তিনটি স্কুটারেরই সব থেকে আকর্ষণীয় ফিচার হচ্ছে স্পিড মোড। ইভিয়ামের সদ্য লঞ্চ হওয়া তিনটে স্কুটারে রয়েছে ইকো, নরমাল, এবং স্পোর্ট মোড। পাশাপাশি রয়েছে keyless start, anti theft features। এছাড়াও এতে থাকছে নতুন LCD ডিসপ্লে, মোবাইল অ্যাপ কানেক্টিভিটি, ফাইন্ড মাই ভেহিকেল, রিয়েল টাইম ট্র্যাকিং এর মতো একাধিক অত্যাধুনিক ফিচার।

Connect On :