বাচ্চাদের জন্য দারুন এই Miko2 রোবোটটি লঞ্চ হল

বাচ্চাদের জন্য দারুন এই Miko2 রোবোটটি লঞ্চ হল
HIGHLIGHTS

মুম্বাইয়ের একটি রোবোটিক্স কোম্পানি Emotix সম্প্রতি একটি রোবোট লঞ্চ করেছে, Miko 2 নামের এই রোবোটটির বৈশিষ্ট্য এই যে এটি বাচ্চাদের জন্য বানানো হয়েছে আর এটি তাদের সঙ্গে কথাও বলতে পারে, আসুন এই রোবোটটির বিষয়ে আরও ডিটেলে জানা যাক

Emotix নামের মুম্বাইয়ের একটি স্টার্ট আপ কোম্পানি সম্প্রতি Miko 2 নামের রোবোট লঞ্চ করেছে। আর এই রোবোটটি বাচ্চাদের কম্প্যানিয়ান হিসাবে বানানো হয়েছে। আপনাদের বলে রাখি যে Emotix তাদের Miko 2 য়ের লঞ্চের বিষয়ে 2 বছর পড়ে জানা গেছে। আর এটি প্রথম কোম্পানি যা তাদের প্রথম রোবোট Miko বাজারে নিয়ে এসেছে। আর Miko 2 আপনারা অ্যাডভান্স পেরেন্টাল কন্ট্রোল পাবেন।

এটি মাইক্রোফোন্স আর একটি ফ্রন্ট ক্যামেরার সঙ্গে পাওয়া যাবে। আর শুধু তাই না এতে আপনারা “emotional intelligence” পাবেন যা একে আরও বেশি ভাল করার জন্য দেওয়া হয়েছে। আর Emotix য়ের এটি তৃতীয় প্রোডাক্ট যা কোম্পানি মার্কেটে নিয়ে এসেছে। আর এর আগে তাদের Miko আর Miko Plus বাজারে এসেছিল।

Miko র মতন Miko 2 এমন একটি রোবোটটি 3টি চাকার সঙ্গে বানানো হয়েছে। আর এই ডিভাইসে নয়েস কন্সোল করার জন্য মাইক্রোফোন্সও দেওয়া হয়েছে। আর আপনাদের আমরা যদি এই ডিভাইসের ডিজাইনের বিষয়ে বলি তবে এই Miko 2, Miko Plus য়ের থেকে তেমন আলাদা কিছু না। Emotix Miko 2 কে বাচ্চাদের কম্পেনিয়ান হিসাবে নিয়ে এসেছে। আর এই রোবোটটি বাচ্চাদের জন্য পরীক্ষারয় সাহায্য করার জন্য নিয়ে আসা হয়েছে। এই রোবোটটি সহজ কম্যান্ড “Hey Miko” তে কাজ করে আর এটি চেহারার এক্সপ্রেশানও বুঝতে পারে।

শুধু এই নয়, Miko 2 ভিডিও কল করতে পারে। আর কোম্পানি TeleConnect য়ের মাধ্যমে এই ফিচারটি মাধ্যমে এই ফিচারটি ডাব করা হয়েছে যা বাচ্চাদের অভিভাবকদের সঙ্গে কন্ট্যাক্ট করতে পারে। আর এবার কোম্পানি থার্ড পার্টির Miko 2 য়ের জন্য সফটোয়্যার ডেভেলাপমেন্ট কিটের মাধ্যমে পারমিশান দেওয়ার বিষয়ে প্ল্যান করেছে। আর এই রোবোট Martin Red, Pixi Blue আর Golbin Green কালারে পাওয়া যাবে আর এর দাম 24,999 টাকা। ভারতে Hamleys stores আর এই রোবোটটি 15 ডিসেম্বর থেকে পাওয়া যাবে। আর এটি 15 জানুয়ারি 2019 থেকে অনলাইন আর অফলাইন স্টোর্সে পাওয়া যাবে।

Digit.in
Logo
Digit.in
Logo