Tesla In-car gaming: এলন মাস্ক জানালেন ঢেলে সাজানো হবে টেসলার ইন কার গেমিং

Tesla In-car gaming: এলন মাস্ক জানালেন ঢেলে সাজানো হবে টেসলার ইন কার গেমিং
HIGHLIGHTS

এলন মাস্ক জানিয়েছেন বদল আসছে টেসলা ইন কার গেমিংয়ে

ভালভ স্টিম ইন্টিগ্রেট করা হচ্ছে এই গেমিং প্ল্যাটফর্মে

নতুনত্বের ছোঁয়া দিতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান এলন মাস্ক

বহুদিন আগেই টেসলা (Tesla) গাড়ির জন্য আলাদা করে ইন কার গেমিং নিয়ে এসেছে। বর্তমানে এই কোম্পানি তাদের এই ইন কার গেমিং প্ল্যাটফর্ম কে নতুন করে ঢেলে সাজানোর প্রস্তুতি নিচ্ছে। ইলেকট্রিক গাড়ি প্রস্তুতকারক ব্র্যান্ডটি এই অভিনবত্বের ছোঁয়া আনছে যে তাদের গেমিং প্ল্যাটফর্মে সেটা জানিয়েছেন স্বয়ং এলন মাস্ক (Elon Musk)। Elon Musk, টেসলার চিফ এক্সিকিউটিভ অফিসার জানিয়েছেন টেসলার ইন কার গেমিং প্ল্যাটফর্মকে নতুনত্বের ছোঁয়া দিতে ভালভ স্টিম ইন্টিগ্রেশন করা হচ্ছে (Valve Steam Integration)।

এটাই প্রথমবার নয়, টেসলা বেশ কিছু বছর ধরেই তাদের এই ইন কার গেমিং প্ল্যাটফর্মকে সাজাতে বহু অর্থ বিনিয়োগ করছে যাতে গ্রাহকরা ইন কার গেমিং জোন এন্টারটেনমেন্ট সিস্টেমে ভিডিও গেম খেলতে পারেন স্বাচ্ছন্দ্যে। তবে মাস্কের এমন ঘোষণা কিন্তু অনেককেই অবাক করেছে। চলতি বছরের শুরুর দিকে টেসলা কোম্পানির তরফে জানানো হয়েছিল যে ভালভ স্টিম হচ্ছে একটি অনলাইন ভিডিও গেম স্টোর (Online video game store) এবং এই ডিস্ট্রিবিউশন প্ল্যাটফর্মটি কেবল তাদের গাড়িগুলোর জন্যই হতে চলেছে। অন্যদিকে কিছুদিন আগে এলন মাস্ক টুইট করে জানিয়েছেন যে এই সংস্থা তাদের ইন কার গেমিং এক হতে চলেছে। আগামী মাসেই একটা ডেমো পাওয়া যাবে বলেই জানান তিনি।

tesla in car gaming

এই ডেমোতে থাকতে পারে একাধিক কম্পিউটার চাহিদা সম্পন্ন ভিডিও গেমস। এটার সাহায্যে টেসলার গাড়ির ভিতরে গেমিং ক্যাপাসিটি দেখানো হবে। তবে এই গেমগুলো তখনই খেলা যাবে যখন গ্রাহক তাদের এই ইলেকট্রিক গাড়িটিকে চার্জ দেবেন। গাড়ি চালানোর সময় মোটেই গেম খেলা যাবে না। এলন মাস্কের টুইট থেকেই স্পষ্ট যে যখন গ্রাহক ড্রাইভ করবেন তখন গেম খেলার বিষয়টি আরও জটিল হয়ে উঠবে।

বর্তমানে কোন কোন গেম খেলা যায় টেসলার গাড়িতে?

এখন টেসলার গাড়িতে একাধিক গেম খেলা যায়। এর মধ্যে রয়েছে বিচ বাগি রেসিং 2, কাপহেড, ক্যাট কুয়েস্ট, সাইবার পাঙ্ক 2077, মিসাইল কমান্ড, ফলআউট শেল্টার, স্টার ডিউ ভ্যালি, ইত্যাদি। এখন টেসলার ইন কার গেমিং প্ল্যাটফর্মে ভালভ স্টিম ইন্টিগ্রেশন এর ফলে গেমারদের অভিজ্ঞতা আরও ভাল হবে বলে মনে করা হচ্ছে।

Digit.in
Logo
Digit.in
Logo