ভারতীয় স্টার্টআপ টুয়েন্টি মোটর্স AI ফিচার যুক্ত স্মার্ট স্কুটার লঞ্চ করেছে, এর দাম 74,740 টাকা

Updated on 15-Feb-2018
HIGHLIGHTS

এই স্মার্ট স্কুটারটি একটি একত্রিত ডিজিটাল স্ক্রিনের মতন মোবাইল অ্যাপের সঙ্গে কানেক্ট করা যায়

টুইয়েন্টি টু মোটর্স একটি ভারতীয় স্টার্টআপ কোম্পানি, এটি গুরুগ্রামে অবস্থিত। এই স্টার্টআপ কোম্পানিটি তাদের প্রথম স্কুটার লঞ্চ করে দিয়েছে, যার নাম ‘ফলো’। এটি অটো এক্সপো 2018তে লঞ্চ করা হয়েছে। আজকের কিছু সেরা ফ্লিপকার্ট ফোন

এই স্কুটারটি একটি কানেক্টেড ডিজিটাল ড্যশবোর্ড, একটি লিথিয়াম-আয়ন ব্যাটারি যুক্ত আর স্কুটারটিতে কানেক্টেড ফিচার্সকে কন্ট্রোল করার জন্য একটি মোবাইল অ্যাপ অফার করা হয়েছে। ‘ফ্লো’ স্কুটার এবার প্রি-অর্ডার করার জন্য তৈরি আর হরিয়ানার ভিওয়ান্ডিতে কোম্পানির পরবর্তী ম্যানুফ্যাকচারিং করা হবে।

কোম্পানি এই বছর তাদের ফ্যাক্ট্রি থেকে 50,000 ইউনিট উৎপাদন করবে বলে জানিয়েছে, আর দেশের বাকি অংশে এটি ডিস্ট্রিবিউট হওয়ার আগে গুরুগ্রামের একটি এক্সপিরিয়ান্সড সেন্টার শুরু হবে। ফ্লো ইলেক্ট্রিক কানেক্টেড স্কুটারে একটি ডিজিটাল ড্যাশবোর্ড আছে আর যার স্পিড রেঞ্জ আর ব্যাটারি স্টেটস স্কুটারের রানিং, সার্ভিস আর অন্যান্য সেটিংসের মতন বিষয় দেখানোর জন্য ব্যবহার করা হয়।

টুয়েন্টি টু মোটোর্স অবশ্য এটা স্পষ্ট করে নি যে সিস্টেম ব্লুটুথ হেডসেট বা নেগিভেশানের মাধ্যমে এটি মিউজিক প্লেব্যাক যুক্ত হবে কিনা। কিন্তু এই সিস্টেমে ব্লুটুথ আছে যা মোবাইল অ্যাপের মাধ্যমে অ্যান্ড্রয়েড আর আইওএস ডিভাইসের সঙ্গে কানেক্ট করা যায়।

এই অ্যাপটি ইউজার্সদের প্রত্যেক সময় স্কুটারের সঙ্গে যুক্ত রাখে। আর এছাড়া এটি জিপিএসের সঙ্গে রিমটের সঙ্গে যুক্ত হবে, যা ইউজার্সের সুরক্ষার ক্ষেত্রে খেয়াল রাখবে।

ফ্লো একটি অল-ইলেক্ট্রিক স্কুটারও, আর এতে সিঙ্গেল আর ডুয়াল ব্যাটারির অপশান আছে। এটি একটি ডিসি মোটর যুক্ত যা 90 এনএম টার্ক ডেলিভাইর করে। সিঙ্গেল ব্যাটারি প্যাকের টোটাল রেঞ্জ 80kmহবে আর সম্পূর্ণ ভাবে চার্জ করতে পাঁচ ঘন্টা লাগে।  

ডুয়াল ভেরিয়েন্টটি চার্জ করতে বেশি সময় লাগবে, কিন্তু রাস্তায় চলার সময় এটি ডবল রেঞ্জ দেবে। ‘ফ্লো’ ফ্রন্ট টেলিস্কোপিক সাস্পেন্সান, ডিস্ক ব্রেক, ইলেকট্রনিক ব্রেক আর রেজিনেরেটিভের সঙ্গে আসবে। এই স্কুটারটি LED ল্যাপ আর ড্র্যাগ মোডের সঙ্গে আসবে।

টুয়েন্টি টু মোটোর্সের ‘ফ্লো’ স্কুটারের দাম 74,740 টাকা। এবার ফ্লোয়ের সংনে ভারতে ইলেকট্রনিক স্কুটারের চাহিদা বাড়তে পারে। আর এটা দেখতে হবে যে ইলেক্ট্রিক স্কুটার কেমন জনপ্রিয়তা অর্জন করে।

Connect On :