বাজেট 50 হাজার? দেখে নিন তার কমেই দারুন Electric Scooter-র তালিকা

Updated on 09-Sep-2022
HIGHLIGHTS

ইলেকট্রিক স্কুটার কেনার পরিকল্পনা আছে? বাজেট 50000 হাজার?

Ampere Rio, Evolet Pony এর মতো স্কুটার এবং তার বৈশিষ্ট্য দেখে নিন

এখানে পাবেন দুর্দান্ত রেঞ্জ সহ ব্যাপক সব ফিচার

বর্তমানে গোটা দেশ জুড়েই ইলেকট্রিক সাইকেল থেকে ইলেকট্রিক স্কুটার (Electric Scooter), বাইক সহ গাড়ির চাহিদা ভীষণ রকম বেড়ে গিয়েছে। এবং দিন দিন সেটা আরও বাড়ছে। যার ফলে বর্তমানে ভারতের প্রায় সমস্ত গাড়ি প্রস্তুতকারক সংস্থাই ইলেকট্রিক ভেহিকেল (Electric Vehicle) বানানোয় মন দিয়েছে। শুধু নামী দামী বড় কোম্পানি নয়, একাধিক স্টার্ট আপ কোম্পানিও এখন ইলেকট্রিক স্কুটার ইত্যাদি বানাচ্ছে। আর তাদের বানানো এই ইলেকট্রিক স্কুটারের দাম বেশ কম। 

তাই আপনার যদি ইলেকট্রিক স্কুটার কেনার পরিকল্পনা থাকে আর বাজেট যদি 50 হাজার টাকার মধ্যেই হয় তাহলে অবশ্যই এই স্কুটারগুলো দেখতে পারেন। এগুলো আপনি যেমন দুর্দান্ত সব ফিচার পাবেন, তেমনই পাবেন দারুন রেঞ্জ। দেখে নিন কোন কোম্পানির কোন স্কুটার পাবেন 50 হাজার টাকার মধ্যে।

Ampere Rio

এই স্কুটারটির দাম 45,678 টাকা। 45 থেকে 50 কিলোমিটার অবধি যেতে পারবেন এই স্কুটারটিকে একবার চার্জ দিলেই। আর এই স্কুটারের সর্বোচ্চ স্পিড হল 25 কিলোমিটার প্রতি ঘণ্টা। অর্থাৎ আপনি এই স্কুটার কিনলে পাবেন দারুন রেঞ্জ, শুধু তাই নয় অল্প সময়ে গোটা ব্যাটারি চার্জ হয়ে যাবে। ফুল ব্যাটারি চার্জ হতে সময় নেবে 8 থেকে 10 ঘণ্টা। মোবাইল থেকে অন্যান্য ডিভাইস চার্জ দেওয়ার জন্য এই স্কুটারে আছে USB পোর্ট। গ্রাহকরা এই স্কুটার কিনতে চাইলে চারটি রঙের অপশন পাবেন এবং সঙ্গে রয়েছে দুটি ভ্যারিয়েন্ট এর মধ্যে একটি বেছে নেওয়ার সুযোগ।

Evolet Pony

41,124 টাকা, হ্যাঁ মাত্র এই টাকাতেই আপনি এই স্কুটার পেয়ে যাবেন। আর এই স্কুটারের রেঞ্জ জানেন? 80 কিলোমিটার। একবার চার্জ দিলেই এই স্কুটার 80 কিলোমিটার অবধি চলতে পারে। এই স্কুটারের সর্বোচ্চ স্পিড হল 25 কিলোমিটার। Full ব্যাটারি চার্জ হয়ে যাবে খুবই কম সময়ে, মাত্র 7 থেকে 8 ঘণ্টার মধ্যেই ফুল চার্জ হয়ে যাবে এই স্কুটার। তবে গ্রাহকরা এই স্কুটারের কোনও কালার অপশন পাবেন না। একটি রঙেই উপলব্ধ এই স্কুটার তবে দুটি ভ্যারিয়েন্ট এর মধ্যে একটি বাছতে পারবেন। এই স্কুটারে দেওয়া হয়েছে ফ্রন্ট ডিস্ক এবং রিয়ার ড্রাম ব্রেক।

Techo Electra Neo

এই স্কুটারটির দামও ভীষণ কম, মাত্র 41,919 টাকায় পাবেন এই ইলেকট্রিক স্কুটার। ফুল চার্জ থাকলে এই স্কুটার 60 কিলোমিটার অবধি চলতে পারবে। মাত্র 5 ঘণ্টায় এই স্কুটারের ব্যাটারি ফুল চার্জ হয়ে যাবে। 250W এর পাওয়ার উপলব্ধ আছে এই স্কুটারে। সঙ্গে পাবেন LED লাইটিং সহ ফোন, ইত্যাদি চার্জ দেওয়ার জন্য USB পোর্ট।

Yo Edge

এই স্কুটারের দাম হল 49,056 টাকা। ফুল চার্জ থাকলে এই স্কুটার 60 কিলোমিটার অবধি চলতে পারবে। মাত্র 7 থেকে 8 ঘণ্টায় এই স্কুটারের ব্যাটারি ফুল চার্জ হয়ে যাবে। 250W এর পাওয়ার উপলব্ধ আছে এই স্কুটারে। এই স্কুটারের একটি ভ্যারিয়েন্ট উপলব্ধ আছে মার্কেটে তবে গ্রাহকরা পাবেন 5টি রঙের মধ্যে নিজের পছন্দের স্কুটার বেছে নেওয়ার সুযোগ।

Evolet Derby

এই স্কুটারের দুটো ভ্যারিয়েন্ট উপলব্ধ আছে ভারতে, একটির দাম হল 49,124 টাকা, আরেকটির দাম হল 65,599 টাকা। এই স্কুটারে আপনি পাবেন দুর্ধর্ষ রেঞ্জ। একবার চার্জ দিলে এই স্কুটার 90 থেকে 120 কিলোমিটার অবধি চলতে পারবে। মাত্র 8 থেকে 9 ঘণ্টায় এই স্কুটারের ব্যাটারি ফুল চার্জ হয়ে যাবে। 250W এর পাওয়ার উপলব্ধ আছে এই স্কুটারে। এক ঘণ্টায় আপনি এই স্কুটারে ম্যাক্সিমাম 25 কিলোমিটার অবধি যেতে পারবেন। এই স্কুটারটি একটিই রঙে উপলব্ধ আছে।

Joy E-Bike Honeybee

এই ইলেকট্রিক স্কুটারের একটি রঙ এবং দুটি ভ্যারিয়েন্ট উপলব্ধ আছে ভারতের গাড়ির বাজারে। এই স্কুটারের সর্বোচ্চ স্পিড হল 25 কিলোমিটার। আর দাম? মাত্র 42,200 টাকা। এই স্কুটারে গ্রাহক ফাস্ট চার্জিং অপশন পাবেন, তবে এমনই ব্যাটারি চার্জ হতে সময় নেবে 6 থেকে 7 ঘণ্টা। আর ফাস্ট চার্জিং সুবিধা নিলে 3-4 ঘণ্টা থেকেই ব্যাটারি ফুল চার্জ হয়ে যাবে।

Connect On :