Eko tejas ভারতে নিয়ে এল প্রথম হাইস্পিড মাসল Electric Bike, মিলবে 150 কিলোমিটারের রেঞ্জ

Updated on 02-Dec-2022
HIGHLIGHTS

Eko tejas লঞ্চ করল নতুন ইলেকট্রিক বাইক E-Dyroth

একবার চার্জ দিলে এই বাইক চলবে 150 কিলোমিটার

ইতিমধ্যেই এই বাইকের বুকিং শুরু হয়ে গিয়েছে

Eko tejas হচ্ছে একটি ভারতীয় ইলেকট্রিক ভেহিকেল সংস্থা। এই সংস্থা এবার নিয়ে এল একটি হাইস্পিড বাইক। Eko tejas এর লঞ্চ করা নতুন হাইস্পিড বাইকটির নাম হল E-Dyroth। এই বাইক হচ্ছে দেশের প্রথম হাইস্পিড মাসল ইলেকট্রিক বাইক (Electric Bike)। বাইক লঞ্চ হতে না হতেই দেশে E-Dyroth এর প্রিবুকিং চালু হয়ে গিয়েছে। জানা গিয়েছে ডিসেম্বর 2022 থেকেই এই বাইক বাজারে চলে আসবে।

Eko tejas এর তরফে কে ভেঙ্কটেশ, সংস্থার পরিচালক জানান, ভারতীয় যুবকরা যাতে এই বাইকের মধ্যে দিয়ে ইকো ফ্রেন্ডলি বাইক চালানোর অভিজ্ঞতা পেতে পারে সেটার চেষ্টাই করা হচ্ছে তাদের লক্ষ্য। একই সঙ্গে তিনি জানান, তাঁরা এদেশে প্রথম মাসল ইলেকট্রিক বাইক এনে ভীষণ উচ্ছ্বসিত। এই বাইকে যে স্মার্ট অটোমেশন সিস্টেম রয়েছে সেটাও জানান কে ভেঙ্কটেশ। তিনি বলেন এটার সাহায্যে ইনবিল্ট নেভিগেশন থেকে ব্লুটুথ সব কিছুই কানেক্ট করা যাবে সহজে। আগামীদিনের ইলেকট্রিক ভেহিকেল প্রযুক্তি এটাই।

কী কী সুবিধা মিলবে E-Dyroth এ?

যাঁরা এই বাইক চালাবেন তাঁরা সহজেই নিজেদের ফোনে একাধিক নোটিফিকেশন সহ পয়েন্ট টু পয়েন্ট নেভিগেশন পেয়ে যাবেন কারণ তাঁরা তাঁদের স্মার্টফোনকে সহজেই এই বাইকের সঙ্গে যুক্ত করতে পারবেন। এই বাইকের ড্যাশবোর্ড থেকে ব্যাটারি, পাওয়ার ট্রেন থেকে চালকের ফোনের কানেকশন সবটাই নিখুঁত এবং কোনও সমস্যা ছাড়াই পাওয়া যাবে বলে এই সংস্থার তরফে জানানো হয়েছে।

Eko tejas জানিয়েছে এই ইলেকট্রিক বাইকে দারুন সিমলেস ইন্টিগ্রেশন পাওয়া যাবে ব্যাটারি থেকে কন্ট্রোলার এবং ক্লাস্টারের মধ্যে। সঙ্গে দারুন রাইডিং অভিজ্ঞতা পাওয়ার জন্য দারুন সব ফিচার আছে। E-Dyroth এ যে ব্যাটারি দেওয়া হয়েছে সেখানে দুর্দান্ত রেঞ্জ মিলবে। একবার চার্জ দিলেই এই বাইক 150 কিলোমিটার পর্যন্ত যেতে পারবে। অর্থাৎ এই বাইকের রেঞ্জ হচ্ছে 150 কিলোমিটার।

এই বাইকের ব্যাটারির সাহায্যে 4Kw পর্যন্ত সর্বোচ্চ RPM পাওয়া যাবে। প্রতি ঘণ্টায় 100 কিলোমিটার পর্যন্ত যেতে পারবে এই বাইক। এটাই এর সর্বোচ্চ গতি। উল্লেখযোগ্য বিষয় হল এই বাইকে সাধারণ ব্যাটারি ছাড়াও একটি স্পেয়ার ব্যাটারি ব্যবহার করা যাবে। আর সেই ব্যাটারির রেঞ্জ কত জানেন? একবার চার্জ দিলেই 300কিলোমিটার পর্যন্ত যাওয়া যাবে।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :