ফোনে Mobile Tracker App অ্যাপ আছে? নিশ্চিন্তে থাকুন! চোর কাছেও ঘেঁষবে না!

Updated on 16-Nov-2022
HIGHLIGHTS

ফোনের সুরক্ষার জন্য মোবাইলে অবশ্যই রাখুন মোবাইল অ্যাপ ট্র্যাকার

ফোন চুরি করে কেউ যদি অফ করে দেয় ফোন তবুও ট্র্যাক করা যাবে সেটা

ফলে মোবাইল চুরির পর এই অ্যাপের সাহায্যে সহজেই হদিস মিলবে এই ফোনের

ফোন হারিয়ে গিয়েছে? কোথায় রেখেছেন মনে করতে পারছেন না? কিংবা ফোন চুরি হয়ে গেছে বাস, ট্রাম বা কোনও ভিড় জায়গা থেকে? কিছুতেই খুঁজে পাচ্ছে না? ফোন হারিয়ে পাগল পাগল লাগছে, স্বাভাবিক বর্তমান সময় ফোন কেবল আমাদের কাছে একটা যোগাযোগের মাধ্যম নয়, তার থেকে অনেক বেশি। ফোন দিয়েই কত রকমের কাজ করা হয়, কত ডকুমেন্টস সেভ করা থাকে, ইত্যাদি। ফলে এ হেন গুরুত্বপূর্ণ জিনিস হারালে চিন্তা হওয়াটাই স্বাভাবিক। এবার এই চিন্তার হাত থেকে বাঁচতে ফোনে রাখুন এই অ্যাপ। ফোন খুঁজে না পেলে অ্যাপ আপনাকে ফোন খুঁজে দেবে, চিন্তামুক্ত থাকবেন আপনি। 

আপনার ফোন যদি চুরি হয় সেক্ষেত্রেও আপনাকে সাহায্য করবে এই অ্যাপ। এমনকি চোর যদি আপনার ফোন চুরি করার পর সেটাকে অফ করে রেখে দেয়, তাহলেও আপনি আপনার ফোনের হদিস পেয়ে যাবেন। সুইচ অফ থাকা অবস্থাতেও ট্র্যাক করতে পারবেন ফোন। তাই চোর যদি একবার জানতে পারে আপনার ফোনে এই অ্যাপ আছে তাহলে ফোনের ধারে কাছেও ঘেঁষবে না। 

বর্তমান সময়ে স্মার্টফোন থেকে সাধারণ ফোন ব্যবহারকারীর সংখ্যা বেড়েই চলেছে। রোজকার জীবনে এটি একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে যে সেটা বলাই যায়। কখনও এটা কোনও জরুরি মেসেজ পাঠাতে কাজে লাগে তো কখনও ভয়েস কল বা ভিডিও কল করতে। এমনকি অফিসের কোনও জরুরি মেল পাঠানো থাকলেও সেটা ফোন থেকে করা সম্ভব। অন্যদিকে আজকাল ডিজিটাল ব্যাংকিং এর ব্যবহার বেড়েছে। ফলে ফোনের মাধ্যমেই চলে অধিকাংশ লেনদেন। তাই নিত্য জীবনে ফোনের গুরুত্ব আর প্রয়োজনীয়তা কতটা সেটা আলাদা করে নিশ্চয় বলতে হবে না? তাই এ হেন ডিভাইসকে খুব যত্ন সহকারে রাখা উচিত। ফোন যাতে না হারায় বা চুরি না হয়, হলে কী করণীয় সেই সংক্রান্ত কিছু টিপস এই প্রতিবেদন থেকে দেখে নিন।

Mobile Tracker App

ফোনে সবার আগে একটি মোবাইল ট্র্যাকার অ্যাপ ডাউনলোড করুন। এছাড়া আপনার ফোন হারালে বা যদি চুরি হয় কাল বিলম্ব না করে পুলিশকে জানান। এতে আপনার ফোন যদি কোনও খারাপ কাজে ব্যবহার করা হয়ে থাকে সেটা পুলিশ খুঁজে বের করতে পারবে। তবে এই ক্ষেত্রে ফোন অন থাকলে ফোন খুঁজে বের করা সুবিধা হয়, আর যদি চোর ফোন অফ করে দেয় তাহলে সেটা খুঁজে বের করা বেশ কষ্টসাধ্য ব্যাপার হয়ে দাঁড়ায়। তবে এই সমস্যার হাত থেকে বাঁচতে চাইলে উল্লিখিত, মোবাইল ট্র্যাকার অ্যাপ ফোনে ডাউনলোড করে রাখুন। প্লে স্টোর থেকে একাধিক অ্যাপ পেয়ে যাবেন, যে অ্যাপগুলোর সাহায্যে আপনার ফোন অফ থাকলেও খুঁজে বের করতে পারবেন।

ফোন বন্ধ থাকলেও ট্র্যাক করা যাবে

মোবাইল ট্র্যাকার অ্যাপ ( Mobile Tracker App) Google Play Store থেকে ডাউনলোড করতে পারেন। এই অ্যাপের ভালো রেটিং আছে। এটাকে সহজেই প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিন। ডাউনলোড হয়ে গেলে ইনস্টল করে নিন। এরপর অ্যাপের থেকে আপনার কাছে যা যা অনুমতি চাইবে সেগুলো সমস্ত দিয়ে অ্যাপ চালু করুন। মনে করে অবশ্যই এই অ্যাপটিতে ডামি সুইচ অফ এবং ফ্লাইট মোড অন করে রাখুন। এই ফিচার অফ হয়েও আপনার ফোন অফ হবে না। চোর ভাববে ফোন অফ। অথচ আপনি সহজেই আপনার ফোন ট্র্যাক করতে পারবেন। এই অ্যাপ আপনাকে ফোনের লাইভ লোকেশন পাঠাতে থাকবে। একই সঙ্গে এই অ্যাপ ফ্রন্ট ক্যামেরা থেকে ছবিও তুলতে থাকবে যাতে সহজেই চোরকে ধরা যায়।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :