এবার বাচ্চাদের জন্য ভয়ের হল, এই খেলনাটি

এবার বাচ্চাদের জন্য ভয়ের হল, এই খেলনাটি
HIGHLIGHTS

কোন ভাবে এই খেলনা যেন চোট না দিয়ে দেয়

এখন ‘ফিজেট স্পিনার’ নামের এই খেলনাটি খুব বেশি বিক্রি হচ্ছে। ব্রিটেনে এই খেলনাটি বাচ্চাদের মধ্যে প্রচুর জনপ্রিয়তা পেয়েছে। তবে এই খেলনাটি ভয়ের কারন। এই খেলনার ফলে বাচ্চাদের চোখ আর চামড়ার ক্ষতি হতে পারে। এই খেলনাটি আসলে অটিস্টিক বাচ্চাদের জন্য বানাও হয়েছিল। তবে এখন এটি সব বাচ্চাদের কাছেই যথেষ্ট জনপ্রিয় হয়েছে। আর এর ফলে অভিভাবকদের কপালে চিন্তার ভাঁজ বাড়ছে। আজকের সেরা ডিল নিয়ে এল ফ্লিপকার্ট (১৬ আগস্ট)

এই খেলনাটির সুরক্ষার ব্যাপারে পরীক্ষা হলে দেখা গেছে যে এটি বাচ্চাদের জন্য ক্ষতিকারক। এই খেলনাটি অনলাইন কোম্পানি ইবি বিক্রি করছে। তবে বিক্রেতা কোম্পানি বলেছে যে তারা এবার এটি তাদের ওয়েবসাইট থেকে সরিয়ে দেবে। এই ফিজেট স্পিনার ব্রিটেনের ‘শুরিকোন’ আর ‘ডেথ স্টার’ এর মতন ডিজাইন করা হয়েছে।

খেলনার সুরক্ষা পরীক্ষা না করে কোন খেলনাই বাজারে বিক্রি করা যায়না বলে খেলনা সুরক্ষা বিশেষজ্ঞরা জানিয়েছেন। আর এবার এক খেলনার বিশেষজ্ঞ জানিয়েছেন যে খুব তাড়াতাড়িই এবার এই খেলনাটি ওয়েবসাইট থেকে সরিয়ে নেওয়া হবে।

আপনার বাচ্চার সুরক্ষার কথা ভেবে আপনার এই খেলনাটি কেনা উচিত নয়। শুধু এই খেলনাটিই নয় যেকোন খেলনা কেনার আগেই এটা জেনে নিন যে তা আপনার বাচ্চার জন্য সুরক্ষিত কিনা। এর জন্য আপনাকে বিশেষ কিছু বিষয়ের খেয়াল রাখতে হবে। খেলনার প্যাকেটে সিআই মার্ক অবশ্যই দেখুন, এটি খেলনার সুরক্ষার কথা বোঝা যায়। যদি এই মার্ক না থাকে তবে আর সেই খেলনা না কেনাই ভাল হবে। আর খেলনা গুলি সবসময় কোন ভাল টয় শপ থেকেই কিনুন।

আজকের সেরা ডিল নিয়ে এল ফ্লিপকার্ট (১৬ আগস্ট)

সোর্সঃ 

Digit.in
Logo
Digit.in
Logo